চট্টগ্রাম রিহ্যাব ফেয়ারের উদ্বোধন - durjoy bangla | দুর্জয় বাংলা

বুধবার, ২৬ ফেব্রুয়ারী ২০২০, ০৩:২৫ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
কেন্দুয়ায় বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক প্রচার প্রেসব্রিফিং সেমিনার একুশে পদকপ্রাপ্ত প্রফেসর ড. বিকিরণ প্রসাদ বড়–য়া’র সাথে রাজ কম্পিউটার নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ টাঙ্গাইলের পৌলি নদীতে অবৈধভাবে বালু উত্তোলনে হুমকির মুখে রেলসেতু ও মহাসড়ক ব্রীজ নাগরপুরে ভূমিহীন পরিবার পুনর্বাসনকল্পে বাছাই কার্যক্রম শুরু নাগরপুর উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া সামগ্রী বিতরণ বারহাট্টায় পূর্ণ দিবস কর্মবিরতি বকশীগঞ্জে দোকানঘর ডাকাতি পূর্বধলায় বিভিন্ন প্রতিষ্ঠান, অসহায় ও দুস্থদের মাঝে সোলার প্যানেল বিতরণ পূর্বধলায় মেছো বাঘের বাচ্চা আটক নেত্রকোনায় তৃণমূল পর্যায়ে নারীর ক্ষমতায়ন বিষয়ক মতবিনিময় সভা




চট্টগ্রাম রিহ্যাব ফেয়ারের উদ্বোধন

চট্টগ্রাম রিহ্যাব ফেয়ারের উদ্বোধন

চট্টগ্রাম রিহ্যাব ফেয়ারের উদ্বোধন




জাহাঙ্গীর আলম,নির্বাহী সম্পাদকঃ
মজবুত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন এবং স্বল্প আয়ের মানুষের জন্য আবাসনের ব্যবস্থা করতে রিহ্যাবের কাজ করা দরকার বলে মত দিয়েছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বৃহস্পতিবার (০৬ ফেব্রুয়ারি) দুপুরে হোটেল রেডিসন ব্লু- তে আয়োজিত চার দিনব্যাপি রিহ্যাব চট্টগ্রাম ফেয়ারের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সিটি মেয়র বলেন, বর্তমান সরকার হিজড়াদের ভাতার ব্যবস্থা করেছে। একসময় বাসা ভাড়া নিতে অনেক কষ্ট করতে হতো। রিহ্যাবের কল্যাণে এ পরিস্থিতি এখন অনেকটা বদলে গেছে। তবে রিহ্যাবের সদস্য না হয়ে অনেকে আবাসন ব্যবসা করছেন। আবাসন ব্যবসা পরিচালনা করার ক্ষেত্রে রিহ্যাবের সদস্য হতে হবে- বাণিজ্য মন্ত্রণালয়ের এমন সিদ্ধান্তের প্রতিফলন বা প্রয়োগ লক্ষ্য করা যাচ্ছে না। এখন থেকে সিটি করপোরেশন ট্রেড লাইসেন্স দেওয়ার ক্ষেত্রে বিষয়গুলো বিবেচনায় রেখে কাজ করবে।

রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (রিহ্যাব) ভাইস প্রেসিডেন্ট ও চট্টগ্রাম রিজিওনাল কমিটির চেয়ারম্যান আবদুল কৈয়ূম চৌধুরী বলেন, রিহ্যাবের সদস্য না হলে কোন আবাসন প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া যায় না। বাণিজ্য মন্ত্রণালয় এবং সরকারি সংস্থাগুলো আবাসনের কোনো প্ল্যান পাস করতে রিহ্যাব সদস্যদের সঙ্গে আলোচনা করলে আবাসন খাতে শৃঙ্খলা ফিরিয়ে আনা সম্ভব হবে।

আবদুল কৈয়ূম চৌধুরী আরো বলেন, এবারের রিহ্যাব ফেয়ার থেকে সাড়ে ৪শ’ কোটি টাকার প্লট, ফ্ল্যাট বিক্রির লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। ফেয়ারে একবারের জন্য প্রবেশমূল্য ৫০ টাকা এবং মাল্টিপল টিকিটের প্রবেশমূল্য ১০০ টাকা। টিকিট থেকে প্রাপ্ত আয় দুস্থদের সহায়তায় ব্যয় করা হবে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত ফেয়ার চলবে।

রিহ্যাব সভাপতি আলমগীর শামসুল আল আমিন কাজলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান জহিরুল আলম চৌধুরী দোভাষ।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রিহ্যাব চট্টগ্রাম রিজিওনাল কমিটির পরিচালক দিদারুল হক চৌধুরী, মাহবুব সোবহান জালাল তানভীর, রেজাউল করিম, সদস্য মোরশেদুল হাসান, নাজিম উদ্দিন, শেখ নিজাম উদ্দিন, শারিস্ত বিনতে নুর, আশিষ রায় চৌধুরী প্রমুখ।

এসময় বিশেষ শিশুদের সংগঠন নিস্পাপ অটিজম ফাউন্ডেশনকে ১ লাখ টাকা অনুদানের চেক তুলে দেওয়া হয়।

নিউজটি সেয়ার করার জন্য অনুরোধ রইল!





Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ অনুসন্ধান

আজকের কুইজ

সৌরজগতের বৃহত্তম গ্রহ কোনটি?

ফলাফল জেনে নিন

Loading ... Loading ...
google map durjoybangla







আজকের নামাজের সময় সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:১২ পূর্বাহ্ণ
  • ১২:১৫ অপরাহ্ণ
  • ৪:২১ অপরাহ্ণ
  • ৬:০৩ অপরাহ্ণ
  • ৭:১৭ অপরাহ্ণ
  • ৬:২৪ পূর্বাহ্ণ

বন্দরনগরী চট্টগ্রামে গাড়ি জগতে আমদানিকারকের একটি বিশস্ত প্রতিষ্ঠান auto cox

auto cox_durjoybangla.com







©২০১৩-২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | দুর্জয় বাংলা
Desing & Developed BY DurjoyBangla