চসিক নির্বাচনে চমক হতে পারেন আমিনুল ইসলাম আমিন - durjoy bangla | দুর্জয় বাংলা

সোমবার, ১৭ ফেব্রুয়ারী ২০২০, ১০:০৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
কুমিল্লা জেলা গোয়েন্দা পুলিশের হাতে ২’শত বোতল ফেন্সিডিলসহ এক জন মাদক ব্যবসায়ী আটক প্রকাশিত আংশিক সংবাদের তীব্র প্রতিবাদ মুন্সিগঞ্জের মাওয়া বাজারে অগ্নিকান্ডে দোকান সহ ৫ টি বসত ঘর ভস্মিভুত গৃহবধূ দিতি হত্যা: রিমান্ড শেষে চার আসামি কারাগারে নেত্রকোনায় শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের জন্য অধিগ্রহনকৃত ভূমির মালিকদের কাছে ক্ষতিপূরণের চেক বিতরণ অসীম অপুর ভালোবাসায় সিক্ত হলেন ডিআইজি হারুন ঠাকুরগাঁওয়ে বয়লার বিস্ফোরণে নিহত ১, আহত ৯ গৌরীপুরে গাছে গাছে আমের মুকুল, ছড়িয়ে পড়ছে সৌরভ আটপাড়ায় সিহাবের জানাযায় এমপি অসীম কুমার উকিল বিদেশি পর্যটকদের নিকট সৈকতকে তুলে ধরতে’ ওয়েলকাম টু সার্ফিং সিটি”ভাস্কর্য স্থাপন করা হবে,প্রতিমন্ত্রী




চসিক নির্বাচনে চমক হতে পারেন আমিনুল ইসলাম আমিন

চসিক নির্বাচনে চমক হতে পারেন আমিনুল ইসলাম আমিন




জাহাঙ্গীর আলম,নির্বাহী সম্পাদক;
চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনের নানা জল্পনা-কল্পনা। চলছে বহুমাত্রিক হিসাব-নিকাশ। বিশেষ করে মেয়র পদে কে হচ্ছেন আওয়ামী লীগের প্রার্থী তা নিয়ে বিচার-বিশ্লেষণের শেষ নেই।

মেয়র পদে ইতিমধ্যে বর্তমান মেয়র, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ.জ.ম নাছিরসহ ৭ জন দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করলেও শেষ পর্যন্ত দলের সিদ্ধান্ত অন্যদিকে গড়াতে পারে বলে অনেকে মনে করছেন।

ঢাকা আওয়ামী লীগের দলীয় কার্যালয় ঘুরে এবং ঢাকায় অবস্থানরত চট্টগ্রামের নেতাকর্মীদের সাথে আলোচনা করে পাওয়া গেছে এমন ইঙ্গিত ।
এ ক্ষেত্রে চমক হিসেবে উচ্চারিত হচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগের উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং সাবেক তুখোড় ছাত্র নেতা আমিনুল ইসলাম আমিনের নাম।

বিভিন্ন নেতাকর্মীদের অভিমত, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের অবিসংবাদিত নেতা প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরী (বর্তমানে তাঁর পুত্র শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল) ও আ.জ.ম নাছির উদ্দিন অনুসারী হিসেবে দুই ধারায় বিভক্ত। মেয়র পদে ইতিমধ্যে যারা দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তাঁরা সবাই কারো না কারো অনুসারী। তাই তাঁদের মধ্যে কাউকে মনোনয়ন দেয়া হলে জয় পরাজয়ে নিরবে বিরোধী থাকতে পারে। যে রকম পরিস্থিতির কারণে এবিএম মহিউদ্দিন চৌধুরী বিএনপির প্রার্থী মঞ্জুরুল আলম মঞ্জুর কাছে পরাজয় বরণ করেছিলেন। অতীতের এমন তিক্ত অভিজ্ঞতার আলোকে চসিক নির্বাচনে মেয়র পদে সর্বজন গ্রহণযোগ্য ব্যক্তি হিসেবে মনোনয়ন পেতে পারেন আমিনুল ইসলাম আমিন।

তাছাড়া আমিনুল ইসলাম আমিন অপেক্ষাকৃত তরুণ, মেধাবী ও ক্লিন ইমেজের অধিকারী। মাদ্রাসা শিক্ষার পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র হিসেবেও রয়েছে তাঁর বিশেষ কৃতিত্ব। ছাত্র অবস্থাই তিনি অর্জন করেছেন বহুমুখী প্রতিভার খ্যাতি। গ্রাম থেকে শহরে, শহর থেকে জাতীয় পর্যায়ে ছাত্র রাজনীতির পর্যায়ের বিভিন্ন দায়িত্ব পালন করেছেন অসীম সাহসিকতার মধ্য দিয়ে। কেন্দ্রীয় ছাত্রলীগের সিনিয়র সহসভাপতি পদ ছাড়াও বিভিন্ন সময় কেন্দ্রীয় ছাত্রলীগের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন তিনি।
বর্তমান কমিটি ছাড়াও কেন্দ্রীয় আওয়ামী লীগের বিগত কমিটিতেও তিনি একই পদে দায়িত্ব পালন করেছেন। তার আগে ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যকরী সদস্য। জামায়াত অধ্যুষিত এলাকা এবং শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রনেতা হিসেবে ছিলেন তিনি আপোষহীন। সকলের প্রতি সমান দৃষ্টিভঙ্গির কারণে জ্যেষ্ট নেতাদের পাশাপাশি তরুণ নেতাকর্মীদের মধ্যে তিনি অত্যন্ত জনপ্রিয়। অন্য দলের মানুষের কাছেও রয়েছে তাঁর বিশেষ গ্রহণযোগ্যতা।

এমন সবকিছুর বিবেচনার ভিত্তিতে চট্টগ্রামের রাজনীতির বিভাজন দূর করে সবার সম্মিলিত প্রচেষ্টায় আওয়ামী লীগের জয় নিশ্চিত করার জন্য শেষ পর্যন্ত আমিনুল ইসলাম আমিনই হতে পারেন চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদ প্রার্থী।

কেন্দ্র থেকে তৃণমূল সর্বত্র সমস্বরে শোনা যাচ্ছে এমন গুঞ্জন।

নিউজটি সেয়ার করার জন্য অনুরোধ রইল!





Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS durjoy bangla | দুর্জয় বাংলা

আজকের কুইজ

সৌরজগতের বৃহত্তম গ্রহ কোনটি?

ফলাফল জেনে নিন

Loading ... Loading ...
google map durjoybangla







আজকের নামাজের সময় সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:১৯ পূর্বাহ্ণ
  • ১২:১৬ অপরাহ্ণ
  • ৪:১৬ অপরাহ্ণ
  • ৫:৫৭ অপরাহ্ণ
  • ৭:১১ অপরাহ্ণ
  • ৬:৩১ পূর্বাহ্ণ

বন্দরনগরী চট্টগ্রামে গাড়ি জগতে আমদানিকারকের একটি বিশস্ত প্রতিষ্ঠান auto cox

auto cox_durjoybangla.com







©২০১৩-২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | দুর্জয় বাংলা
Desing & Developed BY DurjoyBangla