13.7 C
New York
Sunday, August 1, 2021

ছিন্নমূল সুবিধাবঞ্চিত ও পথশিশুদের মাঝে খাবার ও মাস্ক বিতরণ

বিজ্ঞাপন

চলো নতুন কিছু করি, অসহায় শিশুদের মুখে হাসি ফুটিয়ে তুলি’ স্লোগানে জুম বাংলাদেশ চট্টগ্রাম শাখার উদ্যোগে চট্টগ্রাম ছিন্নমূল সুবিধাবঞ্চিত পথশিশুদের মাঝে খাবার ও মাস্ক বিতরণ করা হয়েছে।

বিজ্ঞাপন

১২ ডিসেম্বর (শনিবার) দুপুর ১২টা ৩০ মিনিটে চট্টগ্রাম বহদ্দার হাট নতুন চাঁদগাও থানার সামনে পথ শিশুদের মাঝে খাবার ও মাস্ক বিতরণ করা হয়।

জুম বাংলাদেশ চট্টগ্রাম শাখার পরিচালক মোস্তাফা জাহিদ ও মোহাম্মদ আলী রাশেদের যৌথ পরিচালনায় প্রধান অতিথি হিসেবে ছিলেন বশির আহমেদ ফাউন্ডেশনের চেয়ারম্যান বিশিষ্ট ব্যবসায়ী ও তাকওয়া টিভির চেয়ারম্যান বশির আহমদ।

বিজ্ঞাপন

এডভোকেট সাইফুদ্দিন সিদ্দিকীর সভাপতিত্বে বক্তব্য রাখেন অধ্যাপক ইয়াকুব নবী , লেখক ও সাংবাদিক জুসনা হক ,দৈনিক আমার সময় এর বিশেষ প্রতিনিধি সাংবাদিক জাহাঙ্গীর আলম ও রফিকুল ইসলাম ।

আরো যারা উপস্থিত ছিলেন সবুজ সাথী ট্রাস্টির চেয়ারম্যান তানহা নাজনিন, চ্যানেল এইচডি’র চেয়ারম্যান মাসুদ রানা চৌধুরী, মোহনা টেলিভিশনের রিপোর্টার সুমন কুমার দে, আব্দুল মতিন চৌধুরী রিপন, নাছির উদ্দিন মজুমদার, আব্দুল আউয়াল মুন্না, রিয়াজ উদ্দিন , আব্দুল আজিজ,আব্দুর রহমান, চাদগাও থানার সেকেন্ড অফিসার এস আই নরুল ইসলাম, এস আই রুজি আক্তার, এ এস আই সালাউদ্দিন, কনেস্টবল আলমগীর, পৌন রঞ্জন, মেহজাবিন টুম্পা, সালেহা বেগম, তন্নী বড়ুয়া, মোস্তফা ।

বিজ্ঞাপন

এসময় বক্তারা বলেন, পথশিশুরা পথের ফুল। এরা আমাদের ভবিষ্যৎ, তাই এদেরকে শিক্ষিত করে গড়ে তোলার দায়িত্ব আমাদের। সমাজে সকল স্তরের ধনী মানুষের উচিত এই শিশুদের পাশে এসে দাঁড়ানো।

অতিথিরা বলেন, ছিন্নমূল শিশুরা আমাদের ভাবায়, আমাদের একটু প্রয়াসই তাদের ঠোঁটে হাসি হয়ে আসে, তার জন্য প্রয়োজন একটু ভালোবাসা-সহযোগিতা, আর তাতেই ওদের ঠোঁটে ফুটে হাসি, আনন্দের ঝিলিক। আর অধিকার বঞ্চিত শিশুদের মুখে সেই হাসি ফোটাতেই আমাদের এ উদ্যোগ।

উল্লেখ্য, ‘জুম বাংলাদেশ’ পথশিশুদের অধিকার নিয়ে কথা বলে। এ সংগঠনের অধীনে ঢাকা সহ বিভিন্ন স্থানে কয়েকটি পথশিশুদের স্কুল আছে এবং এখানে লেখাপড়া শিখছে প্রায় ৮শ পথশিশু। ‘জুম বাংলাদেশ’ প্রতিবছর ঈদে, পহেলা বৈশাখের আনন্দ ভাগাভাগি করার জন্য পথশিশুদের মাঝে নতুন জামা বিতরণ করার পাশাপাশি শীতকালে শীত নিবারণের জন্য গরম কাপড় বিতরণ করে থাকে।

বিজ্ঞাপন

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here

বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

x