13.7 C
New York
মঙ্গলবার, সেপ্টেম্বর ২৮, ২০২১

জগন্নাথপুরের বাঘময়না গ্রামে হাওরের রাস্তা উদ্ধারে এ্যাসিল্যান্ড বরাবরে অভিযোগ দায়ের

রিয়াজ রহমান জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি:

বিজ্ঞাপন

জগন্নাথপুর উপজেলার রানীগঞ্জ ইউনিয়নের বাঘময়না গ্রাম সহ এলাকার লোকজনদের হাওরের যাতায়াতের একমাত্র রাস্তাটি দখলদারের কবল থেকে উদ্ধারে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) বরাবরে অভিযোগ দায়ের করা হয়েছে।

বিজ্ঞাপন

শনিবার (২৮ নভেম্বর) এলাকাবাসীর পক্ষে বাঘময়না গ্রামের হাজি সুন্দর আলীর ছেলে ইকবাল হোসেন রাস্তা দখলকারী আলমগীর মিয়াকে অভিযুক্ত করে এ অভিযোগটি দায়ের করেছেন। অভিযোগে উল্লেখ করা হয়, বাঘময়না গ্রামের পশ্চিমে হাওরে যাতায়াতের একটি মাটির রাস্তা রয়েছে। বৈশাখ মাসে ঐ এলাকার কৃষকরা ধান বাড়িতে আনতে রাস্তাটি ব্যবহার হয়ে থাকেন। রাস্তার সংলগ্ন বাঘময়না গ্রামের আলমগীর মিয়ার বাড়ি। তিনি ঐ রাস্তাটির আংশিক দখলে নিয়ে মাটি ভরাট করে পাঁকা ঘর ও টয়লেট তৈরীসহ নির্মাণ কাজ চালাচ্ছে।



বিজ্ঞাপন

রাস্তাটি আলমগীর মিয়ার দখলে নেয়ায় আগামী বৈশাখ মাসে হাওর থেকে এলাকার কৃষকদের ধান বাড়িতে আনতে প্রতিবন্ধকতা সৃষ্টি হবে। কৃষকদের সুবিধার কথা বিবেচনা করে দখলকৃত রাস্তাটি উদ্ধারে প্রশাসনের সু-দৃষ্টি কামনা করছেন এলাকাবাসী। আলমগীর মিয়া জানান, আমার বাড়িতে সরকারি ভুমি থাকলে চিহিৃত হওয়ার সাথে সাথে ভুমিটুকু ছেড়ে দেব। জগন্নাথপুর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ইয়াছির আরাফাত জানান, রাস্তা দখলের অভিযোগ পেয়েছি। তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আরো পড়ুন: শ্রীনগরে অটোরিক্সা ছিনতাই চক্রের দুই সদস্য আটক

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

বিজ্ঞাপন
x