জগন্নাথপুর পৌর সভার মেয়র পদে উপ নির্বাচনে প্রচারনায় নেই প্রার্থীরা

রিয়াজ রহমান, জগন্নাথপুর(সুনামগঞ্জ) থেকে: সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর পৌর সভার মেয়র পদে উপ নির্বাচন ১০অক্টোবর। চলতি বছরের ১১ জানুয়ারী জগন্নাথপুর পৌর মেয়র আলহাজ্ব আবদুল মনাফ মৃত্যু বরণ করলে জগন্নাথপুর পৌরসভার উপ নির্বাচনের তফশিল ঘোষনা করেন নির্বাচন কমিশন। ২৯ মার্চ ভোট গ্রহনের কথা থাকলে ও কোরনা ভাইরাসের কারনে নির্বাচন স্থগিত করে দেন নির্বাচন কমিশন।
হঠাৎ করে নির্বাচন কমিশন জগন্নাথপুর পৌর সভার মেয়র পদে উপ নির্বাচনের তারিখ ঘোষণা দেওয়ায় নির্বাচনে প্রতিদ্ব›দ্বী প্রার্থীরা পড়েছেন বেকায়দায়। নির্বাচন তারিখ ঘোষণার ৪ দিন অতিবাহিত হলেও প্রার্থীদের উল্লেখযোগ্য প্রচারনা চোখে পড়ছেনা।মাত্র দুই মাসের জন্য এ নির্বাচন আয়োজন করায় নির্বাচন নিয়ে ভোটারদের আগ্রহ ও কম। উপ নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মিজানুর রশীদ ভূঁইয়া (নৌকা) বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি মনোনীত প্রার্থী রাজু আহমেদ (ধানের শীষ) আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী প্রয়াত মেয়র আলহাজ্ব আব্দুল মনাফের পুত্র আবুল হোসেন সেলিম (জগ) ও বিএনপির বিদ্রোহী প্রার্থী আবিবুল বারী আয়হান(মোবাইল ফোন) প্রতীকে মেয়র পদে উপ নির্বাচনে অংশনেন।



করোনার কারনে নির্বাচন স্থগিত ঘোষণা করার পরপরই বিএনপি মনোনীত প্রার্থী রাজু আহমেদ ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী প্রয়াত মেয়র পুত্র আবুল হোসেন সেলিম লন্ডনে চলে যান। আর বিএনপির বিদ্রোহী প্রার্থী আবিবুল বারী আয়হান চলে যান ঢাকায়। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মিজানুর রশিদ ভূঁইয়া এলাকায় থাকলেও তিনি গত কয়েক মাস ধরে অসুস্থ । নির্বাচন ঘোষণার পর তিনি নির্বাচনি প্রস্তুতি সভায় যোগদান করে নৌকার পক্ষে কাজ করতে সকলের প্রতি আহŸান জানান। দলীয় নেতাকর্মী ও সমর্থকরা তার পক্ষে প্রচারণার অংশ হিসেবে ঘরোয়া বৈঠক করছেন । বিএনপি মনোনীত প্রার্থী রাজু আহমদ এখনো লন্ডনে অবস্থান করলে ও তিনি দ্রæত দেশে ফিরবেন বলে সমর্থকরা জানিয়েছেন। আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আবুল হোসেন সেলিম লন্ডন থেকে দেশে ফিরছেন বলে তিনির গনিষ্ঠজন জানান কিন্তু পৌর শহরের কোথাও প্রচার প্রচারনা করতে দেখা যায়নি। বিএনপির বিদ্রোহী প্রার্থী আবিবুল বারী আয়হান ঢাকা থেকে জগন্নাথপুর এসে এখনো প্রচারণায় নামেননি। হঠাৎ করে নির্বাচন তারিখ ঘোষণা ও কয়েকদিন ধরে টানা বৃষ্টির কারনে প্রার্থীরা বেকায়দায় রয়েছেন।

আরো পড়ুন>> ফাঁসির মঞ্চ থেকে ফিরে আসা সজল হতে চান নেত্রকোনার পৌর মেয়র

আপনার মতামত লিখুন

Please enter your comment!
Please enter your name here