13.7 C
New York
মঙ্গলবার, সেপ্টেম্বর ২৮, ২০২১

জামালপুরে প্রধানমন্ত্রীর উপহার ১৪৭৮টি ঘর বিতরণ উপলক্ষে জেলা প্রশাসকের প্রেস ব্রিফিং

আফজাল শরীফ জামালপুর জেলা প্রতিনিধি

বিজ্ঞাপন

“আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার, মুজিববর্ষে দেশে কেউ গৃহহীন থাকবেনা” এই প্রতিপাদ্যের আলোকে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমি ও গৃহহীন পরিবারদের ঘর প্রদান কার্যক্রম সম্পর্কে জামালপুর জেলা প্রশাসন সংবাদ সম্মেলন করেছেন।

বিজ্ঞাপন

২১শে জানুয়ারি বৃহস্পতিবার সকালে জামালপুর জেলা প্রশাসন মিলনায়তনে মতবিনিময় সভা ও সংবাদ সম্মেলনের আয়োজন করেন জেলা প্রশাসন।

জামালপুরের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হকে’র সভাপতিত্বে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেছুর রহমান, জামালপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদা ইয়াছমিন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, প্রশাসনের অন্যান্য কর্মকর্তাসহ জামালপুরের প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক জানান, প্রধানমন্ত্রীর আশ্রয়ন-২ প্রকল্পের অধীনস্থ জামালপুর জেলার ৭টি উপজেলায় প্রথম ও ২য় দফায় ”ক” শ্রেণির গৃহহীন ও ভূমিহীন ১৪৭৮টি পরিবারকে পুনর্বাসনের জন্য ঘর ও ভূমি প্রদান করা হবে।

প্রতিটি ঘর নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। জেলায় ১৪৭৮টি ঘর নির্মানে ব্যয় ধরা হয়েছে ২৫ কোটি ৭ লাখ আটত্রিশ হাজার টাকা।

বিজ্ঞাপন

প্রতিটি ঘর নির্মাণ সামগ্রী পরিবহনের জন্য ব্যয় ধরা হয়েছে ৪ হাজার টাকা।

জামালপুর জেলার বিভিন্ন উপজেলায় নির্মানাধীন ১৪৭৮টি ঘরের মধ্যে ১১২০টি ঘরের নির্মান কাজ সম্পন্ন হয়েছে। বাকী ঘরসমূহের নির্মানকাজ সমাপ্তির পথে। প্রতিটি পরিবারকে ২ শতাংশ করে খাসজমি বন্দোবস্ত প্রদান, কবুলিয়ত দলিল সম্পাদন এবং খতিয়ানসহ সকল কাগজপত্রের ফোল্ডার প্রস্তুত করা হয়েছে।

আগামী ২৩ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ঘোষনার পর প্রধানমন্ত্রীর পক্ষ থেকে স্থানীয় মন্ত্রী, প্রতিমন্ত্রী, সংসদ সদস্য, জেলা প্রশাসক, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের সাথে নিয়ে উপকারভোগীদের নিকট জামি ও ঘর হস্তান্তার করা হবে।

ঘর হস্তান্তার কালে স্থানীয় জনপ্রতিনিধিগণ, বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ, গন্যমান্য ব্যক্তিবর্গ ও উপকারভোগীগণ উপস্থিত থাকার আহবান জানান তিনি।

তিনি আরও বলেন, আগামী ২৩ জানুয়ারি ২০২১ইং সকাল ১০.৩০ মিনিটে গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংএর মাধ্যমে দেশের সকল জেলা ও উপজেলার উপকারভোগীদের মাঝে প্রধানমন্ত্রীর আশ্রয়ন-২ প্রকল্পের অধীনস্থ ভূমি ও ঘর হস্তান্তারের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সেই অনুষ্ঠানে সকলের উপস্থিতি কামনা করেছেন জেলা প্রশাসক। বক্তব্য শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন জামালপুরের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক।

আরও পড়ুনঃ নান্দ‌নিক চট্টগ্রাম সি‌টি গড়‌তে ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকায় ভোট দিন-জামশেদুল আলম চৌধুরী

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

বিজ্ঞাপন
x