13.7 C
New York
বৃহস্পতিবার, অক্টোবর ২১, ২০২১

জামালপুরে ভুয়া মুক্তিযোদ্ধার নাম প্রত্যাহারের দাবী

বিজ্ঞাপন

আফজাল শরীফ, জামালপুর প্রতিনিধি :
জামালপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও জেলা মুক্তিযোদ্ধা সংসদের এক যৌথসভা অনুষ্ঠিত হয়েছে। সোমাবার দুপুরে অনুষ্ঠিত ওই সভায় মুক্তিযোদ্ধাদের বাছাই কমিটি থেকে ভুয়া মুক্তিযোদ্ধার নাম প্রত্যাহারের দাবি জানানো হয়।
এতে প্রধান অতিথি ছিলেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মোঃ শফিকুল ইসলাম খোকা।
জামালপুর সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার হায়দার আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বর্তমান সরকারের চলমান মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই প্রক্রিয়াকে স্বাগত জানানো হয়। তবে জামালপুর সদর উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটিতে জামায়াত-বিএনপি সমর্থিত ভুয়া মুক্তিযোদ্ধা নাজিমুদ্দিনকে অন্তর্ভুক্ত করায় ক্ষোভ প্রকাশ করা হয়। এ সময় বক্তারা অবিলম্বে যাচাই-বাছাই কমিটি থেকে নাজিমুদ্দিনের নাম প্রত্যাহারের দাবি জানান।
সভায় আরও জানানো হয়, নাজিমুদ্দিন ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধ চলাকালীন সময় ভুটান থেকে যুদ্ধকালীন প্রশিক্ষণ গ্রহণ করেছেন বলে দাবি করলেও প্রকৃত পক্ষে ভুটানে কোন মুক্তিযোদ্ধা প্রশিক্ষণ ক্যাম্প ছিল না। তাই বক্তারা আগামী ৪ ফেব্রুয়ারি জামালপুরে মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই প্রক্রিয়া শুরু হওয়ার পূর্বেই নাজিমুদ্দিনের নাম কমিটি থেকে প্রত্যাহারের দাবি জানান। অন্যথায় ওই দিন যাচাই-বাছাই প্রক্রিয়ায় কোন মুক্তিযোদ্ধা অংশ গ্রহণ করবে না বলেও সভায় একমত পোষণ করা হয়।
এই যৌথ সভায় জামালপুর সদর উপজেলার ১৫টি ইউনিয়নের কমান্ডাররা উপস্থিত ছিলেন। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা মুক্তিযোদ্ধা কমিটির সহকারী কমান্ডার আব্দুল মতিন, ইব্রাহীম আলী, উপজেলা ডেপুটি কমান্ডার জামাল ফকির, উপজেলা কমিটির সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ, মুক্তিযোদ্ধা সাংবাদিক আব্দুল জলিল

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

বিজ্ঞাপন
x