13.7 C
New York
সোমবার, সেপ্টেম্বর ২৭, ২০২১

জৈন্তাপুরের শিক্ষাঙ্গন শিক্ষার্থীদের পদভারে মুখরিত

জৈন্তাপুর প্রতিনিধিঃ

বিজ্ঞাপন

মহামারী করোনা ভাইরাসের কারনে দীর্ঘ দেড় বছর বন্ধ থাকা শিক্ষা প্রতিষ্ঠান অবশেষে খুলে দেওয়া হলো। নিজ নিজ বিদ্যালয়ে উপস্থিত হয়ে আনন্দ উল্লাসে মেতে উঠে শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

২০২০ সালের ১৮ মার্চ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। তৎসময়ে করোনা ভাইরাসের সংত্রুমন ও মৃত্যুর হার ছিল উর্ধগতি।

এর পর থেকে কয়েক দফায় শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার ঘোষণা আসলেও পরিস্থিতি পর্যবেক্ষণে তা সম্ভব হয়নি। সর্ব শেষ সরকারের সিদ্ধান্ত অনুযায়ী ১বছর ৬মাস ১দিন পর ১২ সেপ্টেম্বর শিক্ষার্থীরা ফিরে এলো তাদের প্রিয় ক্যাম্পাসে।

বিজ্ঞাপন

রোববার সকাল থেকে জৈন্তাপুর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ঘুরে দেখা যায়, ছাত্র-ছাত্রীদের উপস্থিতি ছিল সন্তোষজনক এবং সরকারী নির্দেশনা অনুযায়ী শিক্ষকরা ক্লাস’র রুটিসহ স্বাস্থ্যবিধি অনুসরণের উপর শিক্ষার্থীদের পরামর্শ দিয়ে যাচ্ছেন।

প্রতিটি স্কুলে রয়েছে হ্যান্ড স্যানিটাইজার ও সাবান পানি দিয়ে হাত ধুয়ার ব্যবস্থা। জৈন্তাপুর সরকারী উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষ সকল শিক্ষার্থীদের ভিটামিন-সি টেবলেট খাওয়ানো হয়।

বিজ্ঞাপন

শিক্ষার্থীদের সাথে আলাপকালে তারা জানায়, আমরা বিগত দিনগুলোতে স্কুলে আসতে না পারায় খুবই কষ্ট পেয়েছি এবং আমরা মনে করি আমাদের অনেক ক্ষতিও হয়েছে। তারা বলে আমরা অটো পাশ চাই না, আমরা লেখা-পড়া করে পরীক্ষার মাধ্যমে পাশ করতে চাই।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সোলেমান হোসেন জানান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শণ করে দেখা যায়, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানই সরকারের নির্দেশনা মেনে আজকের দিনটি পর করেছে এবং ছাত্র-ছাত্রীদেরকে আগামী দিনের ক্লাস রুটিন জানিয়ে দেওয়া হয়।

উপজেলা নির্বাহী অফিসার নুসরাত আজমেরী হক’র সাথে আলাপকালে তিনি বলেন প্রথম দিন হিসেবে যে কয়েকটি প্রতিষ্ঠান পরিদর্শণে গিয়ে দেখলাম সবাই সরকারের দেয়া নির্দেষণা অনুসরন করছে।

আমি সবাইকে বলেছি শিক্ষক-শিক্ষার্থী অবশ্যই মাস্ক পরিধান করতে হবে এবং সাবান পানি দিয়ে হাত ধুয়ার ব্যবস্থা রাখতে হবে। ছাত্র-ছাত্রীরা যেনো ক্লাস রুমে শারীরিক দূরত্ব বজায় রেখে সব রকম স্বাস্থ্যবিধি মেনে চলতে দেখা গেছে।

এদিকে শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রথম দিনে বিভিন্ন প্রতিষ্ঠান পরিদর্শণ করেন উপজেলা নির্বাহী অফিসার নুসরাত আজমেরী হক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ বশির উদ্দিন, জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনচার্জ গোলাম দস্তগীর আহমদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সোলেমান হোসেন, ২নং জৈন্তাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এখলাছুর রহমান, দরবস্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাহারুল আলম বাহার, নিজপাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মোঃ ইয়াহিয়া, উপজেলা একাডেমীক সুপারভাইজার আজিজুল হক খোকন।

আরও পড়ুনঃ প্রধানমন্ত্রীর নেতৃত্বে ২০৪১’র মধ্যে আমরা উন্নত বাংলাদেশের নাগরিক হবো-মসিক মেয়র টিটু

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

বিজ্ঞাপন
x