13.7 C
New York
Sunday, August 1, 2021

জৈন্তাপুরে প্রান্তিক কৃষকদের বাড়ী বাড়ী গিয়ে ধান সংগ্রহে উপজেলা প্রশাসন

জৈন্তাপুর প্রতিনিধি:

বিজ্ঞাপন

সরকারী ভাবে ধান সংগ্রহে এবার ব্যতিত্রুমী উদ্যোগ হাতে নিয়েছে সরকার। এত দিন কৃষক তার উৎপাদিত ফসল ধান নিয়ে বিত্রিæর জন্য সরকারী খাদ্য গুদামে আসলেও এবার সরকারের সংশ্লিষ্ট প্রতিনিধিরা বাড়ী বাড়ী যাচ্ছেন ধান সংগ্রহের জন্য। জৈন্তাপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা কৃষি বিভাগ ও খাদ্য নিয়ন্ত্রকের মাধ্যমে প্রতিটি গ্রামে প্রান্তিক কৃষকদের বাড়ী বাড়ী গিয়ে ধান সংগ্রহ শুরু হয়েছে।

বিজ্ঞাপন

চলতি মৌসুমে ৬১৪ মেট্রিক টন ধান সংগ্রহের লক্ষমাত্র নিয়ে গতকাল ৬ জনু রোববার ১২৬ মেট্রিক টন ধান সংগ্রহ করা হয়। উপজেলার দরবস্ত ইউনিয়নের গর্দনা গ্রামে সকাল ১০টায় বেশ কয়েকজন কৃষকের বাড়ী থেকে ধান ত্রæয় করা হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার নুসরাত আজমেরী হক, উপজেলা কৃষি অফিসার ফারুক হোসাইন, কৃষি সম্প্রসারণ অফিসার মোহাম্মদ সোহেল, দরবস্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাহারুল আলম বাহার, সহকারী কৃষি সম্প্রসারণ অফিসার আব্দুল জব্বার, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আব্দুর রহমান, ভারপ্রাপ্ত কর্মকর্তা (এলএসডি) সুব্রত তালুকদার, ইউপি সদস্য আব্দুর রকিব, উপ-সহকারী কৃষি কর্মকর্তা সুয়েব আহমদ প্রমুখ।

বিজ্ঞাপন

এর আগে কৃষকরা ধান নিয়ে উপজেলা খাদ্য গুদামে আসলেও তারা বিভিন্ন রকম অনিয়ম ও দূর্নীতির শিকার হতে হয়েছে। অনেক সময় খাদ্য নিয়ন্ত্রক কে উৎকুচ না দিলে ধান গ্রহন করা হতনা। বর্তমানে এই কার্যত্রুমকে সাধুবাদ জানাচ্ছেন প্রান্তিক পর্যায়ের কৃষকরা।

আরো পড়ুন: আটপাড়ায় ভূমি সেবা সপ্তাহ পালিত

বিজ্ঞাপন

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here

বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

x