ঝিনাইগাতীতে পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত

ঝিনাইগাতীতে পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত

মোহাম্মদ দুদু মল্লিক, শেরপুর জেলা প্রতিনিধিঃ শেরপুরের ঝিনাইগাতী উপজেলার বনগাঁও, তিনানী এবং তেঁতুলতলা বাজারে পেঁয়াজের দাম নিয়ন্ত্রনে বাজার মনিটরিং করেন ভ্রাম্যমান আদালত। আজ বুধবার (১৬ সেপ্টেম্বর) বিকালে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জয়নাল আবেদীন।



ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, ঝিনাইগাতী সদর বাজারসহ উপজেলার বিভিন্ন হাট-বাজারে কিছু অসাধু ব্যবসায়ীরা গত কয়েকদিন ধরে বাজারে পেয়াজের কৃত্রিম সংকট তৈরি করে অতি উচ্চ মূল্যে পেয়াজ বিক্রি করে আসচ্ছিলেন। খবর পেয়ে, বাজার মনিটরিংয়ে পেয়াজ ব্যবসায়ীদের ন্যায্য মূল্যে ও জনপ্রতি ২/৩ কেজি পেয়াজ বিক্রয়ের নির্দেশনা প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত।



এসময় দোকানগুলোতে মূল্যের তালিকা টানানো না থাকায় কয়েকটি দোকানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে অর্থদণ্ড প্রদান করা হয় এবং পেঁয়াজ এর পাইকারি ও খুচরা বিক্রয় মূল্য নিয়ন্ত্রণে বাজার পর্যবেক্ষণ করেন ভ্রাম্যমান আদালত। এসময় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জয়নাল আবেদীন জানান, জনস্বার্থে পিঁয়াজের বাজার নিয়ন্ত্রণ রাখতে ভ্রাম্যমান আদালতের এ অভিযান অব্যাহত থাকবে।

আরো পড়ুন>> কেন্দুয়ায় কলেজ ছাত্রী জুইয়ের ঘর বাঁধার স্বপ্ন হল অভিশাপ পুলিশ সদস্য তারেকের বিরুদ্ধে মামলা তুলে নিতে হুমকি

আপনার মতামত লিখুন

Please enter your comment!
Please enter your name here