ঝিনাইগাতীর মালিঝিকান্দা ও হাতীবান্দা ইউনিয়নে আইএসপিপি-যত্ন প্রকল্পের নগদ অর্থ বিতরণ

মোহাম্মদ দুদু মল্লিক শেরপুর প্রতিনিধি।

0
3

শেরপুরের ঝিনাইগাতী উপজেলার মালিঝিকান্দা ও হাতীবান্দা ইউনিয়নের ২ হাজার ৩ শত ৪ জন উপকারভোগী হতদরিদ্র পরিবারের অন্ত:সত্বা নারী ও ৬০ মাস বয়সী শিশুদের আইএসপিপি-যত্ন প্রকল্পের নগদ ১ কোটি ৭৭ লাখ ১১ হাজার ৯ শত টাকা বিতরণ করা হয়েছে।

২৩ নভেম্বর মঙ্গলবার সকালে মালিঝিকান্দা উচ্চ বিদ্যালয়ে ও হাতীবান্দা ইউনিয়ন পরিষদ ভবনে এ বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন, ঝিনাইগাতী উপজেলা নির্বাহী অফিসার ফারুক আল মাসুদ।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোহাম্মদ আব্দুল মান্নান, মালিঝিকান্দা ইউপি চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম তোতা ও হাতীবান্দা ইউপি চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) আলী আকবর, মালিঝিকান্দা ইউনিয়ন যুত্ন প্রকল্পের সেফটিনেট প্রোগ্রাম অ্যাসিস্ট্যান্ট মোঃ রেজাউল করিম ও মালিঝিকান্দা ইউনিয়ন পরিষদের সচিব মোঃ বিল্লাল হোসাইনসহ পোস্ট অফিস ও ইনকাম সাপোর্ট প্রোগ্রাম ফর দ্যা পুওরেস্ট(আইএসপিপি)-যত্ন প্রকল্পের প্রতিনিধিগণ।

উদ্বোধনের সময় মালিঝিকান্দা ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম তোতা বলেন, নৌকা প্রতীকে ভোট দিলে দেশের উন্নয়ন হয়, আজকে অন্ত:সত্বা নারী ও ৬০মাস বয়সী শিশুদের যে নগদ অর্থ সহায়তা দেওয়া হচ্ছে এটি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ফসল।

জানা গেছে, স্থানীয় সরকার বিভাগ, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় বাস্তবায়নে গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, বিশ^ ব্যাংক যৌথ অর্থায়নে যত্ন প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে।

এই প্রকল্পের মূল উদ্দেশ্য হচ্ছে, সুনির্দিষ্ট সেবা গ্রহনের বিপরীতে নগদ অর্থ প্রদানের মাধ্যমে শিশুদের পুষ্টি ও মনোদৈহিক বিকাশ সাধন।

ওই প্রকল্পের কর্মকর্তা সূত্রে জানা গেছে, ঝিনাইগাতী উপজেলার ৭টি ইউনিয়নে ১ম ও ২য় কোঠায় ৮ হাজার ৫ শত ৮৯ জন উপকার ভোগীর মধ্যে ৬ কোটি ৬১ লাখ ৬৫ হাজার ১ শত টাকা বিতরণ করা হবে।

উল্লেখ্য, ১ম ও ২য় কোঠায় জনপ্রতি সর্বোচ্চ ১২ হাজার ৬ শত টাকা থেকে সর্বনিম্ন ৩ হাজার ১ শত টাকা করে পাবে।

আরো পড়ুন

তরুন সেরা করদাতার সম্মাননা পেলেন রাজু বড়ুয়া