13.7 C
New York
Saturday, July 31, 2021

টঙ্গীবাড়ীতে ঐতিহ্যবাহী ঘুুুড়ি উৎসব পালিত

টঙ্গীবাড়ী প্রতিনিধি

বিজ্ঞাপন

ফ্রেন্ডস ডটকম ২০০৬ এর উদ্যোগে মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার সোনারং সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে প্রাচিন ঐতিহ্যবাহী ঘুড়ি উৎসব পালিত হয়েছে। আঃ গনি মিয়ার সঞ্চালনায় মো. শামীম বেপারীর সভাপতিত্বে

বিজ্ঞাপন

৯ জানুয়ারী শুক্রবার বিকাল ৩টায় এ ঘুড়ি উৎসব এর উদ্বোধন করেন শেখ সাব্বির।

নানা রঙ বেরঙের ঘুড়ি, নাটাই ও মান্জা সুতা নিয়ে প্রায় ১০০ শত ঘুড়ি প্রেমী লোক এ উৎসবে ঘুড়ি উড়ায় আর সোনারং গ্রামবাসী ও দুর- দুরান্ত থেকে অনেক মানুষ এ ঘুড়ি উৎসব এর আনন্দ উপভোগ করেন।

বিজ্ঞাপন

এ সময় শেখ সাব্বির বলেন, ঘুড়ি উড়ানো একটি প্রাচীন ঐতিহ্য , প্রাচিন কাল থেকেই গ্রাম গঞ্জের মানুষ ঘুড়ি উৎসব করে আসছেন তারই ধারাবাহিকতায় এ উৎসব দেখে আমরা আনন্দিত এই এ উৎসবের মধ্য দিয়ে গ্রামের মানুষের মাঝে ভ্রাতৃত্ববোধ সৃস্টি হবে যুব সমাজকে মাদক থেকে অনেকটাই দুরে রাখা সম্ভব হবে। আমি চাই ধারাবাহিক ভাবে প্রতি বছর এ উৎসব পালিত হোক

সভাপতির বক্তব্যে মো. শামীম বেপারী বলেন ঘুড়ি উৎসব হচ্ছে আমাদের বাংলাদের সংস্কৃতিরই একটা অংশ আমি চাই কালের পরিবর্তনে যেনো আমাদের গ্রাম বাংলার এ রকম সংস্কৃতিগুলো হারিয়ে না যায়।

বিজ্ঞাপন

ঘুড়ি উৎসব অনুষ্ঠান উদ্বোধন কালে উপস্হিত ছিলেন মো. সাইফুল ইসলাম, ইব্রাহিম শেখ সাগর হাওলাদার, কামরুল ইসলাম, সেন্টু শেখ , সৈকত খান সুজন, রবিন শেখ, রাসেল মাঝি, শিশির বেপারী জামান শেখ সহ স্হানীয় গন্যমান্য ব্যাক্তি বর্গ।

বিজ্ঞাপন

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here

বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

x