ডাংধরার সাঁকো করলেন মোহনগঞ্জের চেয়ারম্যান

ডাংধরার সাঁকো করলেন মোহনগঞ্জের চেয়ারম্যান

দেওয়ানগঞ্জ প্রতিনিধিঃ জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার ডাংধরা ইউনিয়নের কাউনিয়ারচর টু নয়াচর রাস্তার কাউনিয়ারচর পশ্চিম পাড়ায় বাঁশের সাঁকো এখন মরন ফাঁদে পরিনত হয়েছে। স্থানীয় সুত্রে জানা যায়, সাম্প্রতিক বন্যায় পানির তীব্রতায় কাউনিয়ারচর টু নয়াচর রাস্তার কাউনিয়ারচর পশ্চিম পাড়া রাস্তা ভেঙ্গে যানবাহন সহ জনসাধারণের চলাচল ব্যহত হয়। যানবাহন সহ জনসাধারণের চলাচলের সুবিধার্থে স্থানীয় সরকার তথা উপজেলা বা জেলার কোন জনপ্রতিনিধির সু-নজরে আসেনি।



তাই যানবাহন ও জনসাধারণের চলাচল করণের লক্ষে, স্থানীয় ভ্যানচালক সহ জনগন পার্শ্ববর্তী কুড়িগ্রাম জেলার রাজিবপুর উপজেলার মোহনগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান আনোয়ার হোসেনে ওরফে কারেন্ট আনোয়ারের আর্থিক সহযোগিতায় বাঁশের সাঁকো তৈরি করেন। এই বাঁশের সাঁকো দিয়েই বেশ কিছু দিন যাবৎ যানবাহন সহ জনসাধারণের চলাচলের একমাত্র ভরসা ছিলো। কিন্তু বর্তমানে চতুর্থ বারের বন্যায় সেই বাঁশের সাঁকো মরণ ফাঁদে পরিনত হয়েছে। এই মরণ ফাঁদ থেকে রক্ষা পেতে চায় এলাকাবাসী। ইতিপূর্বে স্থানীয় চেয়ারম্যানের নজরে আনতে না পেরে পুনরায় যোগাযোগ করেন পার্শ্ববর্তী ইউনিয়ন চেয়ারম্যান কারেন্ট আনোয়ারের সাথে। সে নিজ অর্থায়নে স্থানীয়দের সাথে নিয়ে পুনরায় সাঁকোটি বানিয়ে দিচ্ছেন। আগামী ২৫সেপ্টেম্বর কাজ শেষ হবে বলে কর্মীরা জানিয়েছেন।

এ বিষয়ে ডাংধরা ইউনিয়নের চেয়ারম্যান শাহ মোঃ মাসুদ এর সাথে যোগাযোগ করলে তিনি জানান- এ ব্যাপারে আমার তেমন জানা নেই, তবে দুয়েক দিনের মধ্যেই আমি বা আমার প্রতিনিধি দ্বারা পরিদর্শন করবো।

মোহনগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান আনোয়ার হোসেনের সাথে যোগাযোগ করলে তিনি জানান- জায়গাটা ডাংধরা ইউনিয়নের হলেও, এলাকার যানবাহন সহ জনসাধারণে চলাচলের সুবিধার্থে আমি সাঁকোটি তৈরি করেছিলাম। ইদানীং সেটা নষ্ট হওয়ায় আবারও মজবুত করে তৈরী করার পদক্ষেপ নিয়েছি, আজকালের মধ্যে সাঁকোটির নির্মাণ কাজ শেষ হবে।

আরো পড়ুন>> যোগ্যতার ভিত্তিতেই উত্তীর্ণ হবে শিক্ষার্থীরা

আপনার মতামত লিখুন

Please enter your comment!
Please enter your name here