13.7 C
New York
বৃহস্পতিবার, জুন ১৭, ২০২১

তারাকান্দায় মডেল মসজিদ শুভ উদ্বোধন

মো: শামীম হোসাইন তারাকান্দা থেকে:

বিজ্ঞাপন

ময়মনসিংহের তারাকান্দা উপজেলায় শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র ১০ মে বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন হয়েছে।

বিজ্ঞাপন

জানাগেছে,গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ধর্ম বিষয়ক মন্ত্রনালায়ের কর্তৃক প্রতিটি জেলা ও উপজেলায় ৫ শত ৬০ টি
মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের মধ্যে প্রথম পর্যায়ে ৫০ টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র প্রধানমন্ত্রী শেখ হাসিনা( এম.পি) প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালিটি র মাধ্যমে ১০ মে বৃহস্পতিবার গনভবন থেকে শুভ উদ্বোধন করেন।
প্রধানমন্ত্রী’র ভাষণ ও শুভ উদ্বোধন ঘোষনার পর অতিথিবৃন্দ তারাকান্দা উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র শুভ উদ্বোধন করেন। মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধনের পূর্বে আলোচনা শুরু হয়। আলোচনার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন উক্ত মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মুফতি আলমগীর কবির।

একাডেমিক সুপারভাইজার সুধন চন্দ্র বিশ্বাস এর সঞ্চালনায় বক্তব্য রাখেন ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মো: শফিকুর রেজা বিশ্বাস, জেলা প্রশাসক এনামুল হক, অতিরিক্ত পুলিশ সুপার ফজলে রাব্বী,
গনপূর্ত বিভাগের উপ প্রকৌশলী তত্ববধায়ক এ কে এম কামরুজ্জামান,

বিজ্ঞাপন

ময়মনসিংহ বিভাগীয় ইসলামিক ফাউন্ডেশন পরিচালক মো: আব্দুল ওয়াদুদ, তারাকান্দা উপজেলা পরিষদ চেয়ারম্যান এড. ফজলুল হক, আওয়ামীলীগের সভাপতি শ্রী প্রদীপ কুমার চক্রবর্তী, সাধারন সম্পাদক আলহাজ্ব বাবুল মিয়া সরকার, প্রমূখ।

এ সময় উপস্থিত ছিলেন,অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা আইসিটি)নাসরিন সুলতানা, তারাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজাবে রহমত,সহকারি কমিশনার ভূমি জিন্নাত শহীদ পিংকি,ফু্লপুর সার্কেল অফিসার দীপক চন্দ্র মুজমদার,তারাকান্দা থানা অফিসার ইনচার্জ আবুল খায়ের ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম নয়ন,মহিলা ভাইস চেয়ারম্যান সালমা আক্তার কাকন, আ’লীগের সিনিয়র সহ-সভাপতি মেজবাউল আলম রুবেল চৌধুরী, যুগ্নসম্পাদক শামছুল আলম রাজু,এ কে এম আজহারুল ইসলাম,সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ জামাল উদ্দিন,কোষাধক্ষ মিজানুর রহমান,যুবলীগের আহবায়ক আব্দুল মান্নান, তারাকান্দা উপজেলা ইসলামি ফাউন্ডেশন ফিল্ড সুপার ভাইজার জাঙ্গাগীর আলম, মডেল কেয়ারটেকার আবুল কালাম, প্রমূখ। এছাড়াও মুক্তিযোদ্ধাগন ,ইউপি চেয়ারম্যান,সাংবাদিকবৃন্দ, ছাত্রলীগ, যুবলীগসহ আওয়ামীলীগের স্থানীয় অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

৪৩ শতক ভূমির উপর স্থাপিত মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে আধুনিক ব্যাবস্থাপনায় রয়েছে,১ম তলায়- ইমাম প্রশিক্ষণ, প্রতিবন্ধীদের নামায কক্ষ,ইসলামিক ফাউন্ডেশন বুকসেলফ সেন্টার,ডাইনিং কক্ষ, প্রতিবন্ধী রান্নাঘর, মৃত ব্যাক্তিদের গোসলের ব্যাবস্থা, বৈদুত্যিক সাব ষ্টেশন কক্ষ, ওযুখানা, মসজিদ ভিত্তিক শিক্ষা প্রক্লপের কক্ষ ও গাড়ি পার্কিং এ সু ব্যাবস্থা ও
২ য় তলায় রয়েছে প্রধান নামায কক্ষ, অজুখান,বাথরুম ও টয়লেটের সু ব্যাবস্থা,সম্মেলন কক্ষ, শানের জন্য প্রস্থথ প্রবেশ পথ,ইসলামিক ফাউন্ডেশনেরর বিভিন্ন অফিস কক্ষ ও সু প্রস্থথ সিড়ি এবং ৩য় তলায় রয়েছে, প্রধান নামায কক্ষ ( মহিলা ও পুরুষের) সু ব্যাবস্থা,বাথরুম ও টয়লেটের ব্যাবস্থা,অফিস এরিয়া,ইমাম,মোয়াজ্জিন,প্রশিক্ষক থাকার কক্ষ, ইসলামিক রিচার্য সেন্টার, গেষ্টরুম,ইসলামি লাইব্রেরী, মক্তব ইত্যাদিসহ অন্যান আধুনিক সুবিধা রয়েছে।

আরো পড়ুন: কেন্দুয়ায় এতিম সন্তানের জীবন বাঁচাতে অসহায় মায়ের করুণ আকুতি

বিজ্ঞাপন

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ সংবাদ

x
error: Content is protected !!