13.7 C
New York
মঙ্গলবার, সেপ্টেম্বর ২৮, ২০২১

তারাকান্দায় স্বাধীনতার পর প্রথম বঙ্গবন্ধু নামে কোরবানী করেন- ইউপি চেয়ারম্যান

মো:শামীম হোসাইন তারাকান্দা থেকে :

বিজ্ঞাপন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের,ভাষা সৈনিক এম.শামছুল হক,সাবেক ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, গৃহায়ন ও গনপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ ও তারাকান্দা উপজেলা প্রয়াত নেতা কাজিমউদ্দিনসহ রাজনৈতিক ৭জনের নামে ঈদুল আযহা তৃতীয় দিনে ২৩(জুলাই)শুক্রবার ৪ নং গালাগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াউল হক জিয়া ১ টি ষাড় গরু কোরবানি করেন।

বিজ্ঞাপন

এই প্রথম নব গঠিত তারাকান্দা উপজেলায় বঙ্গবন্ধুর আর্দশের সৈনিক ও আ.লীগ দলের দক্ষ ও সাংগঠনিক ত্যাগী নেতা গালাগাঁও ইউনিয়নের সফল চেয়াম্যান তারাকান্দা উপজেলা আ.লীগের যুগ্ম সাধারন সম্পাদক অসহায় ও ছিন্নমূল, সমাজ থেকে ছিটকে পড়া মানুষদের মুখে হাসি ফুটাতে ষাড় গরু কোরবানি করে প্রায় ১ শত পরিবারের মাঝে গোসত বিতরণ করেন ইউপি চেয়ারম্যান জিয়াউল হক জিয়া।

গোসত নিতে আসা আনোয়ার হোসেন ও নজরুল ইসলাম জানান,আমরা ভূমিহীন পরের বাড়ীতে দিনাতিপাত করে জীবন কোন মতে চলে যাই। সন্তানাদি ও স্ত্রী নিয়ে বর্তমানে গালাগাঁও ইউনিয়নে মূলাবাড়ী গ্রামে বসবাস করতেছি।

বিজ্ঞাপন

ঈদুল আযহা উপলক্ষে মানুষের দ্বাঁরে-দাঁরে ঘুরে সমাজে কোন জায়গা হয়নি। ঈদে কোরবানি দেওয়ার সামর্থ আমাদের নেই। মানুষের কাছে হাত পেতে যা পাই, তা দিয়েই কোনো মতে জীবন চলছে। ভাবছিলাম করোনার জন্য এ বছর হয়তো কোনো মাংস খেতে পারবো না। কিন্তু আমারে গরুর গোশত গালাগাঁও ইউনিয়নের সফল চেয়াম্যান জিয়াউল হক জিয়া দিয়েছেন । এতে খুব খুশি হইছি।’ওই মহৎ উদ্দ্যােগ তারাকান্দা গোটা উপজেলায় আলোচনার কেন্দ্রবিন্দু হিসেবে আলোঁড়ন সৃষ্টি হয়েছে।

বঙ্গবন্ধু আদর্শ সৈনিক মো : জিয়াউল হক জিয়া ছাত্র জীবন থেকেই দলকে ভালোবেসে রাজনৈতিক জীবন শুরু করেন ১৯৯৭ সালে তারাকান্দা বঙ্গবন্ধু সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক এর দ্বায়িত্ব পালন করেন, ২০০৪ সালে উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক’র দ্বায়িত্ব পালন করেন। ২০১৬ সালে দলের কিছু সংখ্যক স্বার্থনেসী নেতাদের কারণে ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা না দেওয়ার জন্য দলের হাই কমান্ডকে ভুল বুঝিয়েছে।

বিজ্ঞাপন

এই কারণে নৌকা নিয়ে নির্বাচন করা হয়নি ওই উদীয়মান নেতার।পরে গালাগাঁও ইউনিয়নের জনগনের চাপেরমূখে বিদ্রোহী প্রার্থী হিসেবে, নৌকার বিপরীতে চশমা প্রতীক নিয়ে প্রায় আড়াই হাজার ভোটের ব্যবধানে নির্বাচিত হন তিনি।

পরে ২০২০সালে গঠিত তারাকান্দা উপজেলা আওয়ামী লীগের কমিটিতে যুগ্ন সাধারণ সম্পাদক হিসাবে দ্বায়িত্বে রয়েছেন তিনি ।

আগামী ইউপি নির্বাচনে আ.লীগ থেকে ওই উদীয়মাণ নেতা মো :জিয়াউল হক জিয়া’কে নৌকা প্রতীক দিলে ভোট যুদ্ধে লড়াই হতে পারে, জনসাধারণের ধারনা বিজয়ী হওয়ার আশংকা রয়েছে তার।

আরও পড়ুনঃ বকশীগঞ্জে সিএনজির ধাক্কায় নিহত ১, আহত ১

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

বিজ্ঞাপন
x