13.7 C
New York
মঙ্গলবার, মার্চ ২, ২০২১

দাপুনিয়ায় আইএসপিপি যত্ন প্রকল্পের ক্র্যাশ কার্ড বিতরণ।।

আরিফ রববানী, ময়মনসিংহ।।

বিজ্ঞাপন

ময়মনসিংহের সদর উপজেলার দাপুনিয়া ইউনিয়নের হতদরিদ্র পরিবারের শিশুদের মনো-দৈহিক ও মানসিক বিকাশ এ মায়েদের মাঝে ইনকাম সাপোর্ট প্রোগ্রাম ফর দ্যা পুওরেস্ট (আইএসপিপি) যত্ন প্রকল্পের আওতায় উপকার ভোগীদের মাঝে ক্র্যাশ কার্ড বিতরণ করা হয়েছে।

বিজ্ঞাপন

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এর বাস্তবায়নে ও দাপুনিয়া ইউনিয়ন পরিষদের সার্বিক সহযোগিতায় মঙ্গলবার (২৩ ফেব্রোয়ারী)সকালে এই কার্ড বিতরণ কর্মসুচীর উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম।

এর আগে এই উপলক্ষে ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হলে সভায় ইউপি চেয়ারম্যান হাফিজ উদ্দিনের সভাপতিত্বে উদ্ভোধনী বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম বলেন- গ্রামের শিশুরা গরীব,অসহায়,হতদরিদ্র পরিবারের শিশুরা অপুষ্টিতে ভোগে, তারা অর্থাভাবে পুষ্টিকর খাবার খেতে পারেনা, তাই তাদের মনো দৈহিক ও মানসিক বিকাশের জন্য বর্তমান সরকারের প্রধানমন্ত্রী তাদেরকে ছোট থেকেই মেধাবী করে তুলতে পুষ্টিকর খাবারের চাহিদা পুরণে আর্থিকভাবে সহযোগিতা দিতে এই যত্ন প্রকল্পের কাজ হাতে নিয়েছেন। পরে আনুষ্ঠানিকভাবে এ অর্থ সহায়তার কার্ড বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার।

বিজ্ঞাপন

এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা আইএসপিপি যত্ন প্রকল্পের দায়িত্বপ্রাপ্ত সেপ্টিনেন্ট প্রোগ্রাম সুপারভাইজার-কামাল হোসেন ,ইউপি সচিবসহ প্রকল্পের দায়িত্ব প্রাপ্ত বিভিন্ন কর্মকর্তা ও ইউপি সদস্য এবং গণ্যমান্য ব্যক্তিবর্গরা।

সদর উপজেলার দায়িত্বপ্রাপ্ত সেপ্টিনেন্ট প্রোগ্রাম সুপারভাইজার কামাল হোসেন জানান- এই প্রকল্পের আওতায় ইউনিয়নের ৯টি ওয়ার্ডের মোট ৯৮১ জন উপকারভোগীর মাঝে অর্থ সহায়তা দেওয়া হবে। টাকা বিতরণ করার পুর্বে ক্র্যাশ কার্ড বিতরণ করা হলো।

বিজ্ঞাপন

দাপুনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফিজ উদ্দিনের সার্বিক সহযোগিতায় ভাতা উত্তোলনের ক্র্যাশ কার্ড পেয়ে ভাতাভোগী ও সর্বস্তরের জনগণ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা এবং সুস্বাস্থ্য কামনা করেন।

উল্ল্যেখ- হতদরিদ্র পরিবারগুলোর শিশুরা অর্থাভাবে বিদ্যালয় থেকে ঝরে পড়ে, বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়ে। এসব শিশুর শৈশবকে বর্ণিল করতে পাঁচ বছরের কম বয়সী শিশুদের পরিচর্যার জন্য ইনকাম সাপোর্ট প্রোগ্রাম ফর দ্যা পুওরেস্ট (আইএসপিপি) যত্ন প্রকল্প নামে একটি প্রকল্প গ্রহণ করেছে সরকার।

যত্ন প্রকল্পের আওতায় অন্তঃসত্ত্বা মা এবং ৪৮মাসের কম বয়সী শিশুদের মায়েদের সম্ভাব্য উপকারভোগী হিসেবে তালিকা প্রণয়ন করা হয়।

এরপর এসব যাচাই বাছাই করে চূড়ান্ত উপকার ভোগী হিসাবে নির্বাচন করা হয়। বাংলাদেশ ডাক বিভাগ ক্র্যাশ কার্ডের মাধ্যমে নগদ অর্থ প্রদান করে থাকেন।

আরও পড়ুনঃ ময়মনসিংহে ডিবির হাতে ৩ হাজার পিচ ইয়াবাসহ গ্রেফতার ৪

বিজ্ঞাপন

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ সংবাদ

x