13.7 C
New York
বৃহস্পতিবার, জুন ১৭, ২০২১

দুর্গাপুরে উত্তর ফারংপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চলছে নৌকা মেরামতের কাজ

দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি:

বিজ্ঞাপন

সারাদেশের ন্যায় নেত্রকোনার দুর্গাপুরেও মহামারি করোনাভাইরাসের কারণে বন্ধ রয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান। প্রাথমিক বিদ্যালয় থেকে শুরু করে মাধ্যমিক পর্যায়ের সকল স্কুলের ভবন খালি পড়ে আছে। এতে চরমভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে পাঠদানের পরিবেশ। শুধু তাই নয়, এই সুযোগে স্কুলের মাঠে এবং স্কুলের বারান্দায় বেঁধে রাখা হচ্ছে গরু-ছাগল। সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বারান্দাতেই চলছে কাঠ মিস্ত্রির দোকান নষ্ট হচ্ছে অবকাঠামোগত পরিবেশে।

বিজ্ঞাপন

এ নিয়ে বৃহস্পতিবার এলাকার বিভিন্ন স্কুল ঘুরে দেখা গেছে, করোনা কালিন সময়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায়, স্কুলের কক্ষ, বারান্দা এবং মাঠে বেঁধে রাখা হচ্ছে গরু-ছাগল। উত্তর ফারংপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বারান্দাতেই চলছে কাঠ মিস্ত্রির দোকান। এমকেসিএম সরকারি স্কুলের বারান্দায় চলছে লাকড়ির ব্যাবসা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রাথমিক শিক্ষক বলেন, স্থানীয় প্রভাবশালী লোকজন দীর্ঘদিন প্রতিষ্ঠান না খোলায় বিভিন্ন সময়ে বিদ্যালয়ের আঙ্গিনা ও বারান্দায় গরু-ছাগল বেধে রাখে। স্কুলের প্রহরীগন নিয়মিত দায়িত্ব পালন না করায় বেশ কয়েকটি প্রতিষ্ঠানের অফিস কক্ষের সামনে গো-বিচরণ করতে দেখা যায়। এ সকল কাজ থেকে স্থানীয়দের বিরত রাখতে শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের সরকারি কঠোর নির্দেশনা দিলেও প্রতিষ্ঠান প্রধানগন তা আমলেই নিচ্ছেনা।

বিজ্ঞাপন

এ নিয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. গোলাম মোস্তফা এ প্রতিনিধি কে বলেন, উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে গো-বিচরণ করছে এমন খবর পেয়ে ওইসকল শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের সরকারি নির্দেশনা মোতাবেক কঠোর সতকর্তা করা হয়েছে। ইতোমধ্যে শিক্ষা প্রতিষ্ঠান গুলো খোলার আভাস পেয়ে পরিস্কার পরিচ্ছন্নতার কাজও চলছে। স্কুল খোলা হলে স্বাস্থ্যবিধি মেনে পাঠদানে প্রস্তত রয়েছে প্রতিষ্ঠান গুলো।

আরো পড়ুন: দুর্গাপুরে শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে মানববন্ধন

বিজ্ঞাপন

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ সংবাদ

x
error: Content is protected !!