দুর্গাপুরে নিম্নমানের সামগ্রিদিয়ে বিদ্যালয়ের ভবন নির্মাণের অভিযোগ - durjoy bangla | দুর্জয় বাংলা

মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ০৬:৩৯ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
টঙ্গীবাড়ীর হাসাইলে বাবু হাওলাদারের নিজ উদ্যোগে ৫০ টি পরিবারের মাঝে খাদ্য বিতরণ প্রধানমন্ত্রী ঘোষিত আর্থিক সহযোগিতার প্যাকেজ অর্থনীতিকে সচল রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেঃ মনোয়ারা হাকিম আলী চিটাগাং মেট্রোপলিটন শপ ওনার্স এসোসিয়েশন ২০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী প্রধান শ্রীবরদী হাসপাতালে চিকিৎসা নেওয়ায় বকশীগঞ্জের ২ বাড়ী লকডাউন নিম্ন আয়ের মানুষের মাঝে “প্রথম ভালোবাসা” ফেসবুক গ্রুপের সহায়তা প্রদান জামালপুরে ১ শেরপুরে ২জনের শরীরে করোনা শনাক্ত সংবাদ প্রকাশের পর সেই গৃহবধূর বাড়িতে খাদ্য সামগ্রী নিয়ে ওসি টঙ্গীবাড়ীতে প্রেস ক্লাবের উদ্যোগে সাংবাদিকদের মধ্যে পিপিই বিতরণ বকশীগঞ্জে বাড়ী বাড়ী ত্রাণ বিতরণ ইউএনও’র ৬ মাস ঘুরে সাহায্য পেয়েছেন ৫ কেজি চাল, টঙ্গীবাড়ীতে চার সন্তান নিয়ে বিপাকে বিধবা




দুর্গাপুরে নিম্নমানের সামগ্রিদিয়ে বিদ্যালয়ের ভবন নির্মাণের অভিযোগ

দুর্গাপুরে নিম্নমানের সামগ্রিদিয়ে বিদ্যালয়ের ভবন নির্মাণের অভিযোগ

দুর্গাপুরে নিম্নমানের সামগ্রিদিয়ে বিদ্যালয়ের ভবন নির্মাণের অভিযোগ




কলিহাসান,দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধিঃ
নেত্রকোনার দুর্গাপুর উপজেলার বিরিশিরি ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের ভবন নির্মাণে অনিয়মের অভিযোগ উঠেছে। স্থানীয়দের অভিযোগ প্রয়োজনীয় তদারকির অভাবেই ঠিকাদারী প্রতিষ্ঠান নিম্নমানের নির্মাণ সামগ্রি দিয়ে ছাদ ঢালাইসহ অন্যান্য কাজ করছেন।

জানা যায়, বিরিশিরি ইউনিয়নের নোয়াপাড়া গ্রামে বিরিশিরি ইউনিয়ন উচ্চ বিদ্যালয়টি’র ৪তলা বিশিষ্ট ভবনের দ্বিতীয় তলা নির্মাণের কাজ চলছে। ছাত্র-ছাত্রীর সংখ্যা বেশি থাকায় ভৌত-অবকাঠামো সমস্যার জন্যে নানা সমস্যা পোহাতে হচ্ছে শিক্ষার্থীদের। ফলে ছাত্র-ছাত্রীদের পড়া লেখার তেমন কোন ঘর না থাকায় শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের ফ্যাসিলিটিজ বিভাগের আওতায় উক্ত বিদ্যালয়ের ৩ তলা ভবন নির্মাণের জন্য ১ কোটি ৪৭ লক্ষ ৯১ হাজার ৫শ ৮০ টাকা বরাদ্দ প্রদান করা হয়। যা পরবর্তীতে টেন্ডারের মাধ্যমে প্রতিষ্ঠানের তিনতলা ভবন নির্মাণের কাজ পান মেসার্স নজরুল ওয়ার্কশপ এন্ড স্টিল ফার্নিচার নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান। ঐ ঠিকাদারী প্রতিষ্ঠান অধিক লাভের আশায় সংশ্লিষ্ট ইস্টিমিট ডিজাইন অনুযায়ী কাজ না করে সিংহ ভাগ টাকা আতœসাতের পায়তারা চালাচ্ছেন।

স্থানীয়রা জানায় বিদ্যালয়ের দুইতলা ভবনের ছাদ ঢালাই ও ভবন নির্মাণ কাজে ব্যবহার করা হচ্ছে ময়লাযুক্ত নিম্নমানের বালু, ৩নম্বর ইটের সুরকী পাউডার যুক্ত ও কমদামের মীর নামীয় সিমেন্ট। ভবনের ঢালাই নির্মাণ কাজের সময় উপস্থিত ছিলেন না স্থানীয় ইউপি চেয়ারম্যান ও স্কুল ম্যানেজিং কমিটির কোন সদস্য। কোন প্রকৌশলী কিংবা কোন প্রতিনিধি উপস্থিত না থাকায় ঠিকাদারী প্রতিষ্ঠান নি¤œমাণের কাজের সুযোগ পাচ্ছে বলে স্থানীয়দের অভিযোগ। নি¤œমানের কাজের বিষয়ে স্থানীয়রা স্কুলের সভাপতি ও ইউপি চেয়ারম্যান, ইউএনও ফারজানা খানমকে বিষয়টি অবগত করালে তাঁরা সরেজমিন পরিদর্শন করে বেশকিছু অনিয়মের চিত্র দেখতে পান। কাজ বন্ধ রাখতেও নির্দেশ দেন তিনি।

বিরিশিরি ইউনিয়ন উচ্চ বিদ্যালয়টির প্রধান শিক্ষক মোঃ আনোয়ার হোসেন ভূঁইয়া বলেন গতকাল রোববার ভবন নির্মাণের ইষ্টিমিট হাতে পেয়েছি এ বিদ্যালয়ে চাকুরীর বয়স মাত্র ৫দিন। ঠিকাদার তাঁর পছন্দ মতো কাজ করছেন এতে কোন সন্ধেহ নাই,আমাদের কোন কথাই শুনছেন না তিনি নিরোপায় হয়ে প্রধান শিক্ষক হিসেবে নীরব দর্শকের ভূমিকা পালন করছি।

বিরিশিরি ইউপি চেয়ারম্যান ও শিক্ষা প্রতিষ্ঠানের এসএমসি কমিটি’র সভাপতি রফিকুল ইসলাম রুহু বলেন, বিদ্যালয়টির ভবন নির্মাণ কাজের অনিয়মের বিষয়ে অনেক ব্যক্তি অভিযোগ করেছে। একটি শিক্ষা প্রতিষ্ঠানে নি¤œমানের সামগ্রি দিয়ে ভবন নির্মাণের কাজ করা হলে অল্প দিনেই ব্যবহারের অনুপযোগি হয়ে পড়বে। ভবন ধ্বসে যেকোন ধরণের প্রাণহানির ঘটনা ঘটতে পারে। তিনি নির্মাণাধীন ভবনটির কাজ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের তদারকি করা উচিত বলে মত প্রকাশ করেণ।

আরো পড়ুন>>> কলমাকান্দায় সেই গলাকাটা মরদেহ উদ্ধার ঘটনায় বন্ধু শাহজাহান ও তার সহযোগী বাশার গ্রেফতার

নিউজটি সেয়ার করার জন্য অনুরোধ রইল!


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ অনুসন্ধান

RSS durjoy bangla | দুর্জয় বাংলা

আজকের কুইজ

সৌরজগতের বৃহত্তম গ্রহ কোনটি?

ফলাফল জেনে নিন

Loading ... Loading ...
google map durjoybangla




আজকের নামাজের সময় সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৩২ পূর্বাহ্ণ
  • ১২:০৫ অপরাহ্ণ
  • ৪:২৯ অপরাহ্ণ
  • ৬:২০ অপরাহ্ণ
  • ৭:৩৫ অপরাহ্ণ
  • ৫:৪৬ পূর্বাহ্ণ

বন্দরনগরী চট্টগ্রামে গাড়ি জগতে আমদানিকারকের একটি বিশস্ত প্রতিষ্ঠান auto cox

auto cox_durjoybangla.com




©২০১৩-২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | দুর্জয় বাংলা
Desing & Developed BY DurjoyBangla