13.7 C
New York
সোমবার, সেপ্টেম্বর ২৭, ২০২১

দুর্গাপুর মানবজমিন প্রতিনিধি’র উপর মারধরের অভিযোগ

কলিহাসান,দুর্গাপুর(নেত্রকোণা)প্রতিনিধি:

বিজ্ঞাপন

নেত্রকোণার দুর্গাপুরে জাতীয় দৈনিক মানবজমিন পত্রিকার উপজেলা প্রতিনিধি হিসেবে কর্মরত মো. ইয়াসিন মিয়া’র ওপর হামলা ও মারধরের অভিযোগ উঠেছে মাদকদ্রব্য ও চোরাচালান কারবারী সক্রিয় দুই সদস্যের বিরুদ্ধে। অভিযুক্ত দুজনের বাড়ি কলমাকান্দা উপজেলার কালাপানি গ্রামের সুভাষ রংদীর পুত্র রাজু রংদী (৩৪) ও কাউবাড়ী এলাকার উদয় রংদীর স্ত্রী ময়না রংদী(৪০)।

বিজ্ঞাপন

গত ১ জুলাই সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ফুলবাড়ী বাজার এলাকায় বড় ভাই রফিকুল ইসলামের দোকানে যেতে চাইলে গতিরোধ করে এ অতর্কিত হামলা ও মারধরের ঘটনাটি ঘটে। আহত সাংবাদিক মো. ইয়াসিন মিয়া দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। সে ওই এলাকার মৃত ইসলাম উদ্দিনের পুত্র। দীর্ঘদিন ধরে দুর্গাপুর পৌর সদরের চকলেঙ্গুরা এলাকায় বসবাস করছেন। ভুক্তভোগীর বড় ভাই রফিকুল ইসলাম কলমাকান্দা থানায় একটি অভিযোগ দাখিল করেছেন বলে নিশ্চিত করেছেন।

চিকিৎসাধীন সংবাদ কর্মী মো. ইয়াসিন মিয়া সাংবাদিকদের জানান, আমার বড় ভাই কলমাকান্দা উপজেলার ফুলবাড়ী বাজারের বড় ব্যবসায়ী। আমি প্রায় সময়ই দুর্গাপুর থেকে তার খোঁজ খবর নেয়ার জন্য যাই। ঘটনার দুইদিন পূর্বে স্থানীয় বিজিবি সদস্যগণ টহল অভিযান পরিচালনা করে অভিযুক্ত দুই ব্যক্তির বাড়ি থেকে বিপুল পরিমাণ ভারতীয় অবৈধ পণ্য উদ্ধার করে। বিষয়টি আমি কোনভাবেই জ্ঞাত নই।

বিজ্ঞাপন

আমার তথ্যের ভিত্তিতেই বিজিবি সদস্যরা ওইসব ভারতীয় পণ্য জব্দ করে এমন ধারণা থেকেই পূর্ব থেকে ওঁৎ পেতে থাকা অভিযুক্ত ব্যক্তিরা পথরোধ করে এলোপাতারি মারধর করে। তার চিৎকারে আশপাশের লোকজন দৌঁড়ে এলে ঘটনাস্থল ত্যাগ করে। স্থানীয়রা উদ্ধার করে উপজেলা সরকারী হাসাপাতালে ভর্তি করে।

সাংবাদিক ইয়াসিন মিয়াকে মারধরের ঘটনায় নিন্দা জানিয়ে দুর্গাপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস.এম রফিকুল ইসলাম রফিক বলেন,সাংবাদিক পেটানোর ঘটনাটি অত্যন্ত ন্যাক্কারজনক ঘটনা। যাঁরা এ মারধরের ঘটনাটি ঘটিয়েছে আইনপ্রয়োগকারী সংস্থার জরুরী হস্তপেক্ষে অভিযুক্তদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণ করা উচিত।

বিজ্ঞাপন

সাংবাদিককে মারধরের ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে আইনি পদক্ষেপের বিষয়ে কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত(কর্মকর্তা) আব্দুল আহাদ খান জানান, কেবল অভিযোগ পেয়েছি। পুলিশ ঘঁটনাস্থল তদন্ত শেষে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন: দুর্গাপুরে আমন রোপণকৃত জমি পুণরায় চাষ করে জোরপূর্বক দখলে নেয়ার অভিযোগ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

বিজ্ঞাপন
x