13.7 C
New York
সোমবার, জানুয়ারি ২৫, ২০২১

দুর্গাপুর সীমান্ত দিয়ে ভারতে অনুপ্রবেশ করায় আট বাংলাদেশীকে ফেরত

বিজ্ঞাপন

কলিহাসান,দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধিঃ

বিজ্ঞাপন

নেত্রকোনার দুর্গাপুর উপজেলার সীমান্ত এলাকা থেকে ভারতে অনপ্রবেশের দায়ে আট বাংলাদেশীকে ফেরত দিয়েছে ভারতের সীমান্তরক্ষা বাহিনী (বিএসএফ)। বৃহস্পতিবার বিকেলে ভারত-বাংলাদেশের সীমান্ত দুর্গাপুরের বিজয়পুর জিরো পয়েন্টে দুই দেশের সীমান্তরক্ষা বাহিনী ও বাংলাদেশ পুলিশ বাহিনীর এক বৈঠকে অনুপ্রবেশকারীদেরকে ফিরিয়ে দেয় ভারত।




এ সময় বাংলাদেশের পক্ষে দুর্গাপুর থানার উপ-পরিদর্শক সুমন চন্দ্র দাস এর নেতৃত্বে ছয় সদস্যাদের একটি দল চার শিশু, তিন মহিলা ও একজন পুরুষ সহ মোট আট বাংলাদেশীকে ফিরিয়ে আনেন। আটককৃতরা সবাই কলমাকান্দা উপজেলার বাসিন্দা। ঐ উপজেলার ঘোষপাড়া পূর্ব বাজার এলাকার ভূপেন্দ্র চন্দ্র সরকারের ছেলে নির্মল সরকার, তার স্ত্রী সুমা সরকার এবং দুই শিশু কন্যা নিঝুম সরকার তিস্তা ও সুস্মিতা সরকার তিশা। নোয়াগাঁও গ্রামের রিপন রায়ের স্ত্রী কনা রানী তালুকদার, কবি রঞ্জন তালুকদারের স্ত্রী নুপুর রানী তালুকদার এবং তার দুই শিশু ছেলে কর্ন তালুকদার ও প্রিতোষ তালুকদার।

বিজ্ঞাপন



পুলিশ সূত্রে জানা যায়, গত বছরের ৫ ডিসেম্বর কলমাকান্দা উপজেলার লেংগুড়া সিমান্ত নিয়ে ভারতে অনুপ্রবেশ এর দায়ে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) তাদেরকে আটক করে এবং অনুপ্রবেশের দায়ে তিন মাসের জেল দেন সেখানকার আদালত। ১০ মাস ১২ দিন ভারতীয় জেল হাজতে থাকার পর বৃহস্পতিবার আটককৃত আটজনকে মুক্তি দেয় ভারত। পরে দুর্গাপুর থানা থেকে ঐ পরিবারের সদস্যরা তাদেরকে বাড়ি নিয়ে যায়।

বিজ্ঞাপন



বিজ্ঞাপন

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ সংবাদ

x