দেওয়ানগঞ্জের পাঁচটি গ্রামের একমাত্র রাস্তা নুইয়ে পড়া বাঁশের সাঁকো

হারুন-অর-রশিদ, দেওয়ানগঞ্জ প্রতিনিধিঃ

দেওয়ানগঞ্জের পাঁচটি গ্রামের একমাত্র রাস্তা নুইয়ে পড়া বাঁশের সাঁকো

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার ডাংধরা ইউনিয়নের কাউনিয়ারচর বালিকা উচ্চবিদ্যালয়ের সংলগ্ন খালে ব্রীজ হলে পাল্টে যাবে পাঁচটি গ্রামের দৃশ্যপট, চরম দূর্ভোগ থেকে রেহাই পাবে হাজার হাজার স্কুল কলেজ পড়ুয়া ছাত্র/ ছাত্রী সহ হাজার হাজার গ্রাম বাসী ।

স্থানীয় সুত্রে জানা যায়, কাউনিয়ারচর বাজারে পশ্চিম পাশে বালিকা উচ্চবিদ্যালয়ের পিছনে ১৫ বছর আগে থেকে বাঁশের সাঁকোই একমাত্র চলাচলের রাস্তা । চলাচল করতে গিয়ে অগনিত বার স্কুল ছাত্র- ছাত্রী সহ পথচারী দূর্ঘটনায় পতিত হওয়ার রেকর্ড পাওয়া গেছে। কাউনিয়ারচর বাজার, ডাংধরা ইউনিয়ন পরিষদ ভবন সহ আশেপাশে ২টি উচ্চবিদ্যালয়, কয়েকটি প্রাথমিক বিদ্যালয়, ১টি আলিয়া মাদ্রাসা, বেশ ক,টি হাফেজিয়া ও কওমী মাদ্রাসা রয়েছে, আরও রয়েছে মুসলমানদের এক মাত্র ধর্মীয় ইবাদতের বেশ ক’টি মসজিদ। এসব প্রতিষ্ঠানের লোকজন এই বাঁশের সাঁকো দিয়েই নিত্য দিন যাওয়া আসা করে। জনসাধারণের প্রাণের দাবী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এই ব্রীজ টি করে দিলে এসব প্রতিষ্ঠান সহ বদলে যাবে এলাকার দৃশ্যপট।

ডাঃ আসাদুজ্জামান (বুলবুল) জানান – এই বাঁশের সাঁকোর আশেপাশের ১০টি গ্রামের মানুষ, সকল প্রতিষ্ঠানের হাজার হাজার ছাত্র-ছাত্রী ও বাজারে ক্রেতা বিক্রেতা পথচারী সহ মুসল্লীগণ যাতায়াত করে, প্রায়ই তাদের দূর্ঘটনার কবলে পড়তে হয়। তাই এলাকাবাসীর পক্ষ থেকে জনবান্ধব সরকারের কাছে দাবী জানাই অতিশীঘ্রই ব্রীজ স্থাপন করে জন দুর্ভোগের কড়াল গ্রাস হতে মুক্তি দিবে।

আরো পড়ুন: ঝিনাইগাতীতে রাবার ড্যাম প্রকল্পের সদস্যবৃন্দদেরকে কৃষি বিষয়ক প্রশিক্ষণ

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here