13.7 C
New York
মঙ্গলবার, জানুয়ারি ১৯, ২০২১

ধানুয়া মদিনাতুল উলুম নূরানীয়া হাফিজিয়া মাদ্রাসা উদ্বোধন ও বই বিতরণ

বিজ্ঞাপন

জামালপুরের বকশীগঞ্জ উপজেলার ধানুয়া মদিনাতুল উলুম নূরানীয়া হাফিজিয়া মাদরাসার উদ্বোধন করা হয়েছে। একই সঙ্গে মাদরাসাটির ৮৫ জন শিক্ষার্থীর হাতে নতুন বই বিতরণ করা হয়েছে।
আজ ২রা জানুয়ারি দুপুরে ধানুয়া কামালপুর ইউনিয়নের ধানুয়া গ্রামে ওই মাদরাসার উদ্বোধন করা হয়।

বিজ্ঞাপন

উদ্বোধনী অনুষ্ঠানে মাদরাসার পরিচালনা কমিটির সভাপতি ও আবু যাইদ অপুর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সাবেক উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার চিকিৎসক এ টি এম জিয়াউল হক।

অন্যান্যের মধ্যে মতিউর রহমান বীর প্রতীক, ধানুয়া কামালপুর ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল, সাবেক চেয়ারম্যান গোলাম মোস্তফা, ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি আবুল খায়ের আজাদ, ধানুয়া কামালপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মেজবাহ উল হক তুহিন, মাদরাসার সাধারণ সম্পাদক আবুল মাসুদ, ব্যবসায়ী জি এম কামাল মিস্টার, ইউপি সদস্য জাহাঙ্গীর আলম, ব্যবসায়ী নূর ইসলাম, মওলানা বাকি বিল্লাহ, মওলানা মো. সাইফুল্লাহ, মাদরাসার মোহতামিম আবু বকর সিদ্দিক, শফিকুল ইসলাম, ওয়াহিদুর রহমান নিলুসহ মাদরাসার শিক্ষার্থী, অভিভাবক, পরিচালনা কমিটির সদস্য ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন মাদরাসার কোষাধ্যক্ষ ইলিয়াছ শাহ।

বিজ্ঞাপন

উদ্বোধন শেষে ৮৫ জন শিক্ষার্থীকে বই বিতরণ করা হয়।

জানা গেছে, ধানুুয়া কামালপুর গ্রামের বীরপ্রতীক মতিউর রহমান এলাকায় মাদরাসাটি প্রতিষ্ঠার জন্য ৯৬ শতাংশ জমি দান করেন। এছাড়াও স্থানীয় গ্রামের অকেই মাদরাসা ও মাদরাসা সংলগ্ন কবরস্থানে নিজস্ব উদ্যোগে জমি দান করেন।

বিজ্ঞাপন

মাদরাসাটির অবকাঠামো উন্নয়নের জন্য মাদরাসা কর্তৃপক্ষ সমাজের বিত্তবানদের সহযোগিতা কামনা করেছেন।

আরও পড়ুনঃ হারিয়ে যাচ্ছে ফালি করাতিদের ঐতিহ্য।

বিজ্ঞাপন

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ সংবাদ

x