13.7 C
New York
মঙ্গলবার, জানুয়ারি ১৯, ২০২১

নকলায় বঙ্গবন্ধু’র স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

মোঃ নাসির উদ্দিন,নকলা(শেরপুর) প্রতিনিধি:

বিজ্ঞাপন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে নকলা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১৯৭২ সালের ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সারা দেশের ন্যায় নকলা উপজেলা আওয়ামী লীগ এই দিবসটি পালন করে আসছে।

বিজ্ঞাপন

আলোচনা সভার প্রধান বক্তা নকলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ তার বক্তব্যে বলেন, তৎকালীন সময়ে পাকিস্তান জেল থেকে মুক্তি পেয়ে লন্ডন পৌছে রাজকীয় সংবর্ধনা পান সে দেশের প্রেসিডেনট এডওয়ার্ড হিডের কাছ থেকে এরপর ব্রিটেনের রাজকীয় বিমানে ভারতে পৌছে শ্রীমতি ইন্দিরা গান্ধী ও সে দেশের লাখো জনতার ঢল তাকে বীরের সংবর্ধনা প্রদান করেন। সেখান থেকে তিনি বাংলাদেশে পৌছালে স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে উপস্থিত লাখো জনতা এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয় যেমন ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধের শেষে বিজয় উল্লাস করেছিল ঠিক তেমনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিনে একই উল্লাস প্রকাশ করে ।

বিকেল ৩ টায় নকলা গড়েগাও মোড় বঙ্গবন্ধু চত্বরে এই আলোচনা সভার নকলা উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ- সভাপতি আম্বিয়া খাতুনের সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন নকলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ।

বিজ্ঞাপন

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নকলা উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও চৌধুরী ছবরুন নেছা মহিলা কলেজ ডিগ্রি কলেজের অধ্যক্ষ আঃ খালেক,সহ সভাপতি ফেরদৌসুর রহমান জুয়েল, যুগ্ম সাধারণ সম্পাদক ও নকলা পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন, নকলা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম,দপ্তর সম্পাদক খলিলুর রহমান, সাংগঠনিক সম্পাদক ও ২ নং নকলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনিসুর রহমান সোজা,বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাজহারুল আনোয়ার মহব্বত, নকলা পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান এডভোকেট মাহবুবুল আলম সোহাগ,বঙ্গবন্ধু তথ্য ও গবেষণা পরিষদের সভাপতি সাবেক প্রধান শিক্ষক মুজিবুর রহমান, পৌর আওয়ামী লীগের অন্যতম নেতা মাহবুবুল আলম বিদুৎ, নকলা উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শ্যামল সূত্রধর, ৪নং গৌড়দ্বার ইউনিয়নের চেয়ারম্যান শওকত হোসেন খান মুকুল, নকলা উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান উম্মে কুলসুম রেনু । বক্তব্য রাখেন নকলা উপজেলা যুবলীগের আহ্বায়ক রফিকুল ইসলাম সোহেল, যুগ্ম আহ্বায়ক এফ এম কামরুল আলম রন্জু, রেজাউল করিম রিপন ।

মঞ্চে উপস্থিত ছিলেন নকলা উপজেলা আওয়ামী লীগের ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদক বৃন্দ সহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। আজকের এই আলোচনা সভায় সঞ্চালনা পরিচালনা করেন নকলা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ৩নং উরফা ইউনিয়নের চেয়ারম্যান রেজাউল হক হীরা। সকাল ৮ টায় দলীয় কার্যালয়ে সামনে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করা হয় এরপর মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ভাস্কর্যে ১০ জানুয়ারি উপলক্ষে পুষ্পস্তবক অর্পণ করে নকলা উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

বিজ্ঞাপন

আলোচনা সভা শেষে উপস্থিত জনতার কাছে আগামী ৩০ শে জানুয়ারি নির্বাচনে নকলা উপজেলা আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী ও বর্তমান মেয়র হাফিজুর রহমান লিটন কে নৌকায় ভোট দিয়ে উন্নয়নের শরিক হওয়ার জন্য অনুরোধ করেন।

আরো পড়ুন: কেন্দুয়া বাজার কমিটির আয়োজনে পৌর নির্বাচনী সভা অনুষ্ঠিত

বিজ্ঞাপন

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ সংবাদ

x