13.7 C
New York
বৃহস্পতিবার, অক্টোবর ২১, ২০২১

নারী’র প্রতি ক্রমবর্ধমান সহিংসতার প্রতিকারে কার্যকর পদক্ষেপ নেয়ার দাবি-জানাস

জাহাঙ্গীর আলম, নির্বাহী সম্পাদকঃ

বিজ্ঞাপন

দেশব্যাপী ধর্ষণ, যৌন নিপীড়িন, নির্যাতন ও নারী’র প্রতি ক্রমবর্ধমান সহিংসতার প্রতিবাদে এবং প্রতিকারের দাবিতে মুখে কালো পতাকা বেঁধে মৌন মিছিল করে জাতীয় নাগরিক সমাজ। আজ শনিবার (১০ অক্টোবর) ‘ধর্ষণ বন্ধ করুন, নারীকে সম্মান করতে অভ্যস্ত হোন’ স্লোগান ব্যানারে ধারণ করে চট্টগ্রাম নগরীর চেরাগী পাহাড় মোড় থেকে শুরু হয়ে জামালখান মোড় প্রদক্ষিণ করে চেরাগী চত্বরে এসে মৌন মিছিলটি শেষ হয়।

বিজ্ঞাপন



মিছিল থেকে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড ঘোষণা করায় সরকারকে ধন্যবাদ জানানো হয়। মিছিল থেকে দ্রুত বিচার আইনে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড ১৫ দিনের মধ্যে কার্যকরের দাবি জানানো হয়। আরো দাবি করা হয় কুমিল্লায় তনু হত্যা, পার্বত্য অঞ্চলে স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে ধর্ষণের বিচার যথাযথভাবে হলে আজ এভাবে ধর্ষণ বেড়ে যেতো না। এ ধারাবাহিকতা চলতে থাকলে সরকারের সকল ভালো অর্জনগুলো যেমন ধূলিসাৎ হয়ে যাবে, তেমনি বাংলাদেশ বহিঃবিশ্বে গ্রহণযোগ্যতা হারাবে। তাই, অতি মানবিক হওয়ার সুযোগ নেই।

বিজ্ঞাপন



মৌন মিছিলে অংশ নেন-গেরিলা মুক্তিযোদ্ধা ও বাংলাদেশ ব্যাংকের সাবেক যুগ্ম পরিচালক ফজল আহমদ, জাতীয় নাগরিক সমাজের সভাপতি অধ্যক্ষ মুকতাদের আজাদ খান, চট্টগ্রাম ইতিহাস চর্চা কেন্দ্রের সভাপতি সোহেল মো. ফখরুদ-দীন, জাতীয় নাগরিক সমাজের সহ-সভাপতি কাজী জিয়া উদ্দিন সোহেল, যুগ্ম সম্পাদক সাংবাদিক কামাল হোসেন, প্রাবন্ধিক ডা. জামাল উদ্দিন, বাংলাদেশ পরিবেশ উন্নয়ন সোসাইটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এ.কে.এম আবু ইউসুফ, মানবাধিকার কর্মী সালাউদ্দিন লিটন, এশিয়ান আবাসিক স্কুল এন্ড কলেজের উপাধ্যক্ষ ওসমান সরওয়ার, দৈনিক আলো’র দিগন্তের চট্টগ্রাম ব্যুরো প্রধান হৃদয় দাশ, চকবাজার সর্বজনীন কালীবাড়ির সহ-সাংগঠনিক সম্পাদক রাজীব চক্রবর্ত্তী, দৈনিক গিরিদর্পণ’র আলোকচিত্রী সি.আর বিধান বড়ুয়া, সাপ্তাহিক আলোকিত সন্দ্বীপ-এর সহ-সম্পাদক শিপক কুমার নন্দী, জয় বাংলা শিল্পী গোষ্ঠী’র প্রতিষ্ঠাতা সভাপতি সজল দাশ, গীতিকার সত্যব্রত খাস্তগীর, দিপাল আনন্দ পাল, অনলাইন সাংবাদিক আবদুল কাইয়ুম, সাদিক খান, অনলাইন দৈনিক জয়বার্তা সম্পাদক রতন মল্লিক রাজু, সুজন আচার্য, পটিয়া জঙ্গলখাইন ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রেজা মো. জামশেদ, বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের মহাসচিব মোহাম্মদ আলী, ছাত্র প্রতিনিধি রিয়াজুল করিম রিজভী, গোলাম ইব্রাহিম খান সিফাত, নাজিম উদ্দিন রাহী, মো. হাসিবুল হোসেন, রবিউল হাসান,আবুল কাশেম প্রমুখ।

বিজ্ঞাপন

আরো পড়ুন: ট্রাম্প থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন বয়স্ক ভোটাররা

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

বিজ্ঞাপন
x