নারী উদ্যোক্তাদের বিনামূল্যে অংশগ্রহণের সুযোগ,শুক্রবার থেকে মাসব্যপী আন্তর্জাতিক উইমেন এসএমই এক্সপো শুরু | দুর্জয় বাংলা

বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ০১:৩৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
বিদ্যুৎ সংযোগ দেওয়ার নামে হাতিয়ে নেওয়া টাকা ফেরতের দাবিতে মানববন্ধন ও মিছিল নিহতদের পরিবারকে ২৫ হাজার টাকা দেওয়া হবে: রেল সচিব ধোঁয়ায় দমিয়ে যাচ্ছে আগামীর ভবিষ্যৎ ঝিনাইদহের কালীগঞ্জে ফেন্সিডিলসহ একাধিক মামলার ওয়ারেন্টভূক্ত আসামী গ্রেফতার  বকশীগঞ্জে জেলা প্রশাসকের মতবিনিময় সভা অনুষ্ঠিত শৈলকুপায় কাভার্ড ভ্যানের ধাক্কায় বাইসাইকেল আরোহী নিহত সুনামগঞ্জ সীমান্তে বিদেশি মদসহ চোরাচালানী পণ্যসামগ্রী আটক দুর্গাপুরে মুক্তি ‘চেতনায় ৭১’র প্রথম বর্ষপূর্তি উদযাপন কেন্দুয়ার কান্দিউড়া ইউনিয়ন আ’লীগ সম্মেলনে আবুল কালাম সভাপতি ও তাপস ব্যানার্জী সম্পাদক নির্বাচিত আটপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যানদের শপথ গ্রহণ




নারী উদ্যোক্তাদের বিনামূল্যে অংশগ্রহণের সুযোগ,শুক্রবার থেকে মাসব্যপী আন্তর্জাতিক উইমেন এসএমই এক্সপো শুরু

নারী উদ্যোক্তাদের বিনামূল্যে অংশগ্রহণের সুযোগ,শুক্রবার থেকে মাসব্যপী আন্তর্জাতিক উইমেন এসএমই এক্সপো শুরু

শুক্রবার থেকে মাসব্যপী আন্তর্জাতিক উইমেন এসএমই এক্সপো শুরু




জাহাঙ্গীর আলম:
বুধবার (৩০ অক্টোবর) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে আয়োজিত এক সংবাদ সম্মেলন এসব তথ্য জানান মেলা কমিটির আহ্বায়ক ও উইম্যান চেম্বারের সিনিয়র সহসভাপতি ডা. মুনাল মাহবুব।



শুক্রবার (১ নভেম্বর) থেকে চট্টগ্রামের রেলওয়ে পলোগ্রাউন্ড মাঠে শুরু হচ্ছে মাসব্যাপী ১৩ তম আন্তর্জাতিক উইমেন এসএমই এক্সপো -২০১৯।

চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে এবং রপ্তানি উন্নয়ন ব্যুরো, দি ফেডারেশন অফ বাংলাদেশ চেম্বার্স অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, এসএমই ফাউন্ডেশন ও জুট ডাইভার্সিফিকেশন প্রমোশন সেন্টারের সহযোগিতায় এই মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বাণিজ্য মন্ত্রী টিপু মুন্সী এমপি।



বিশেষ অতিথি থাকবেন এসএমই ফাউন্ডেশনের চেয়ারম্যান কেএম হাবিব উল্ল্যাহ, দি রিপাবলিক অফ ইন্দোনেশিয়ার রাষ্ট্রদুত রিনা পি সোমারনো, ফেডারেশন চেম্বারের প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম, এশিয়ান আরব চেম্বারের প্রেসিডেন্ট হার রয়েল হাইনেস প্রিন্সেস ফে কসমিক সাইন্টিস্ট ড. পালাক্কাল নাগারাজ, ড. আসিফ ইকবাল, মালয়েশিয়া ওয়াল্ড চেম্বারের প্রেসিডেন্ট ড. দাতিন মালিগা সুব্রা মানিয়াম, চট্টগ্রাম চেম্বারের প্রেসিডেন্ট মাহবুবুল আলম, নারী উদ্যোক্তা লায়ন কামরুন মালেক।



চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর প্রেসিডেন্ট মনোয়ারা হাকিম আলী জানান, মাসব্যাপী আয়োজিত আন্তর্জাতিক এই এসএমই এক্সপো হবে দক্ষিণ এশিয়ায় মহিলা উদ্যোক্তাদের সর্ববৃহৎ বাণিজ্য সম্মিলন। এবারের মেলায়, ছোট-বড় প্রায় ৩৫০টি স্টল এবং ১৫টি প্যাভেলিয়ন রয়েছে। যেখানে নারী উদ্যোক্তাদেরকে স্বল্পমূল্যে অংশগ্রহণের সুযোগ দেয়া হয়েছে। মেলার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে অস্থায়ী পুলিশ ক্যাম্প, সিসিটিভি ক্যামেরা, বেসরকারি নিরাপত্তা রক্ষী, ফায়ার সার্ভিসসহ র‌্যাবের টহল নিশ্চিত করা হয়েছে।



মেলায় শিশুদের জন্য বিনোদন পার্কসহ চট্টগ্রাম নগরীর স্কুলগুলোতে শিশুদের জন্য বিনামূল্যে টিকেট সরবরাহের ব্যবস্থা রাখা হয়েছে। মেলার সৌন্দর্য্য বিকাশের জন্য আকর্ষণীয় তোরণ, দৃষ্টিনন্দন ফোয়ারা ও টাওয়ার নির্মাণ করা হয়েছে। মেলার সার্বিক কর্মকাণ্ড সঠিকভাবে পরিচালনার জন্য সার্বক্ষণিকভাবে অফিস স্থাপিত হয়েছে।

এবারের মেলায় এসএমইখাতে নারী উদ্যোক্তাদের এসএমই ব্যাংকগুলোর সাথে সেতুবন্ধন তৈরি করতে বাংলাদেশ ব্যাংকের সার্বিক সহযোগিতায় ১২ থেকে ১৬ নভেম্বর পর্যন্ত ৫ দিনব্যাপী আয়োজন করা হচ্ছে – ‘৬ষ্ঠ এসএমই ব্যাংকিং ম্যাচ-মেকিং ফেয়ার ২০১৯’। এখানে তাৎক্ষণিক ঋণ গ্রহণে আগ্রহী এসএমই নারী উদ্যোক্তাদের নির্বাচন করে সংশ্লিষ্ট ব্যাংকে ঋণ প্রদানের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে ।



উল্লেখ্য, এটি আয়োজন করছে পার্টনার কান্ট্রি রিপাবলিক অফ ইন্দোনেশিয়া, কো-স্পন্সর হিসেবে রয়েছে আরএসপিএল, এনআরবি ব্যাংক।

নিউজটি সেয়ার করার জন্য অনুরোধ রইল!


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







আজকের নামাজের সময় সূচী

সেহরির শেষ সময় - ভোর ৪:৫১
ইফতার শুরু - সন্ধ্যা ১৭:১৮
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৫৬
  • ১১:৪৬
  • ১৫:৩৯
  • ১৭:১৮
  • ১৮:৩৪
  • ৬:১০







১৩ তম আন্তর্জাতিক মহিলা এসএমই বানিজ্য মেলা

©২০১৩-২০১৯ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | দুর্জয় বাংলা
Desing & Developed BY DurjoyBangla