পাবনার বেড়ায় ক্লিনিক মালিকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

রাউজ আলী, পাবনা জেলা প্রতিনিধি:

0
769

পাবনার বেড়া উপজেলায় এক ক্লিনিক মালিকের বিরুদ্ধে ধর্ষনের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় গতকাল ১৬ অক্টোবর, ২০২০ (শুক্রবার) বিকালে ধর্ষিতা সেতু ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারের মালিক আমির হোসেনের নামে ধর্ষণ মামলা করেছে।

এজাহার সুত্র, ধর্ষিতার বক্তব্য ও পুলিশ সুত্রে জানা যায়, ধর্ষিতা ওই ক্লিনিকে রিসিপশনিস্ট হিসেবে কর্মরত ছিল। ক্লিনিকের মালিক আমির হোসেন প্রায় মাসখানেক পুর্বে ধর্ষিতাকে বলে তার বাড়ির লোকজন সবাই বেড়াতে গেছে, বাড়িতে কেউ নেই, তাই তাকে রান্না করে দিতে হবে। এই বলে আমির রান্নার জন্য মেয়েটিকে তার বাড়িতে নিয়ে যায়। ক্লি¬নিকের মালিক ওই মেয়েকে বাড়িতে নিয়ে জোর পুর্বক একাধিকবার ধর্ষণ করে। ধর্ষণের ঘটনাকে সবাইকে জানিয়ে দেওয়া হবে, এই কথার ভয়ভীতি দেখিয়ে ক্লিনিকে আরো একাধিকবার ধর্ষণ করে। মেয়েটি ঘটনার প্রতিবাদ করলে তাকে বিভিন্ন প্রকার হুমকি প্রদান করা হয়। ঘটনা কাউকে জানানো হলে তাকে প্রানে মেরে ফেলারও হুমকি দেওয়া হয়।

বেশি বাড়াবাড়ি করা হলে চরিত্রহীন কলংক দিয়ে মেয়েটিকে বিচারের সম্মুখিন করা হবে বলে হুমকি প্রদান করা হয়। বিচারের ঘটনাটি স্থানীয় কয়েকজন সাংবাদিকের কানে পৌছালে বিচারকেরা মেয়েটিকে নিয়ে দ্রæত থানায় নিয়ে গিয়ে মামলা করার পরামর্শ দেন। পরে মেয়েটি থানায় ধর্ষণের মামলা দায়ের করেন।



অভিযোগ দায়েরের বিষয়ে বেড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ আবুল কাশেম আজাদ জানান, বেড়া শানিলা গ্রামের একটি মেয়ে এসে গতকাল সন্ধ্যায় ধর্ষণের অভিযোগ দায়ের করেছে। অভিযোগটি মামলায় অন্তর্ভূক্ত করা হয়েছে এবং পলাতক ধর্ষণকারী আমির আলীকে গ্রেফতারের অভিযান অব্যহত রয়েছে।

স্থানীয়রা জানান, বেড়া উপজেলায় ব্যাঙের ছাতারমত গড়ে উঠেছে নামি-বেনামি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার। বেশিরভাগ ক্লিনিকে দেহ ব্যবসাসহ নানা অসামাজিক কর্মকান্ডের অভিযোগ রয়েছে। এসব অনুমোদনহীন ক্লিনিকে নিয়মবহির্ভুতভাবে অপরাশেনসহ নানা ভুল চিকিৎসার কারণে হর হামেশায় রোগীর মৃত্যুর ঘটনা ঘটছে। বেশিরভাগ ঘটনায় টাকা ও ক্ষমতার মাধ্যমে আপোষ করা হয়। ফলে বাধাহীনভাবে এসব ক্লিনিক অবৈধভাবে পরিচালিত হচ্ছে। যথাযথ কর্তৃপক্ষের নজর না থাকায় এসব ক্লিনিকে নানা অসামাজিক কার্যকলাপ প্রতিনিয়ত হয়ে থাকে। অনিয়মের বিষয়ে নজর দিতে প্রকৃত ক্লিনিক মালিকগণ যথাযথ কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

আরো পড়ুন>> নেত্রকোনায় ধর্ষন ও নারী নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ

আপনার মতামত লিখুন

Please enter your comment!
Please enter your name here