13.7 C
New York
বৃহস্পতিবার, জুন ১৭, ২০২১

পূর্বধলায় কেন্দ্রীয় শহীদ মিনার পুনঃ সংস্কারের দাবিতে মানববন্ধন

পূর্বধলা (নেত্রকোণা) প্রতিনিধি:

বিজ্ঞাপন

নেত্রকোণার পূর্বধলায় কেন্দ্রীয় শহিদ মিনার পুনঃসংস্কার ও দীর্ঘমেয়াদী উন্নয়নের দাবিতে আজ (২৮ জানুয়ারি) বেলা ১১টায় পূর্বধলা উপজেলার সর্বসাধারণের ব্যানারে মানববন্ধন অনুষ্ঠিত হবে। পূর্বধলা কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গনেই অটো স্ট্যান্ড গড়ে উঠেছে এবং শহিদ মিনারটি অযত্ন ও অবহেলায় রয়েছে।

বিজ্ঞাপন

কেন্দ্রীয় শহীদ মিনারে হিসেবে প্রতি বছরই উপজেলা প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন পুষ্পস্তবক অর্পন করে।

মানবন্ধন কর্মসূচীতে দাবিগুলো হলো- মুক্তমঞ্চসহ শহিদ মিনার নির্মাণ (যেন বিভিন্ন প্রোগ্রাম বাস্তবায়নের সুবিধা থাকে), পূর্বধলার ভাষা সৈনিকদের নাম ও ছবিসহ স্মৃতিস্তম্ভ বা স্মৃতিফলক নির্মাণ এবং শহিদ মিনারের সমগ্র জায়গা জুড়ে নিচু সীমানা প্রাচীরের পরিবর্তে উঁচু দেয়াল নির্মাণ করা (যেন গরু, ছাগল ও অন্যান্য প্রাণি শহিদ মিনার প্রাঙ্গণে প্রবেশ করতে না পারে)।

বিজ্ঞাপন

উল্লেখ্য, পূর্বধলা উপজেলার জামতলা বাজারে কাচারী মসজিদ সংলগ্ন সর্বপ্রথম শহিদ মিনার নির্মাণ করা হয়েছিল কিন্তু ইতোমধ্যে পূর্বধলা সদর ইউনিয়ন ভূমি অফিসের চর্তুদিকে উঁচু প্রাচীর নির্মাণ করার ফলে ঢাকা পরে গেছে শহিদ মিনারটি। পরবর্তীতে উপজেলার স্টেশন রোডে নির্মিত হয় কেন্দ্রীয় শহিদ মিনার। সম্প্রতি উপজেলা পরিষদ প্রাঙ্গণে দুযোর্গ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়ের বরাদ্দকৃত গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) কর্মসূচীর অর্থায়নে ৫ লক্ষ ৪০ হাজার টাকা ব্যয়ে নতুন একটি শহিদ মিনার নির্মাণ করা হয়েছে।

আরো পড়ুন: কলমাকান্দায় সামাজিক নিরাপত্তা বলয় নিশ্চিত করন সভা অনুষ্ঠিত

বিজ্ঞাপন

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ সংবাদ

x
error: Content is protected !!