প্রখ্যাত বংশীবাদক বারী সিদ্দিকীর ৬৬তম জন্মদিন পালিত

নেত্রকোনা জেলা প্রতিনিধিঃ

প্রখ্যাত বংশীবাদক বারী সিদ্দকীর ৬৬তম জন্মদিন পালিত

এশিয়া মহাদেশের প্রখ্যাত বংশীবাদক বারী সিদ্দিকীর নিজে গড়া বাউল বাড়িতে পালিত হয়েছে ৬৬ তম জন্মদিন। এ উপলক্ষে করোনাকালে সীমিত পরিসরে নেত্রকোনার এক ঝাক তরুণের সাহিত্য সংগঠন হিমু পাঠক আড্ডার উদ্যোগে কেককাটা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রবিবার সকাল সাড়ে ১১ টায় সদর উপজেলার চল্লিশা ইউনিয়নের কার্লি গ্রামের বাউল বাড়িতে প্রয়াত শিল্পীর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় হিমু পাঠক আড্ডা ও স্বেচ্ছাসেবী সংগঠন শিশু ছায়ার সদস্যরা। পরে তারা শিল্পীর বাড়িতেই গান গেয়ে জন্মদিন উদযাপন করেন।



এসময় বারী সিদ্দীকীর পরিবারের সদস্য সাবেক যুবলীগের সভাপতি ও জেলা আওয়ামীলীগের সদস্য অধ্যাপক ওমর ফারুক আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি জানান বারী সিদ্দিকীর মতো একজন গুনী শিল্পীর দিবসগুলো প্রশাসন থেকে উদ্যোগ নিয়ে পালন করা দরকার ছিলো। তাহলে নতুন প্রজন্ম জানতে পারবে সংস্কৃতি সম্পর্কে।



সংঠনের সভাপতি আলপনা বেগমের পরিচালনায় কেককাটা অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, স্থানীয় দৈনিক আমাদের নেত্রকোনার সম্পাদক মাহফুর রহমান, উদীচীর শিল্পী দুলাল বিশ্বাস, হিমু পাঠক আড্ডার সদস্য সৈয়দা নাজনীন সুলতানা সুইটি, শিল্পকলা একাডেমির প্রশিক্ষক প্রিয়াঙ্কা বিশ্বাস, শিক্ষক ফারুক আহমেদ, ইঞ্জিনিয়ার খন্দকার রানা, শিশু ছায়ার সভাপতি সোহাগ আহমেদ সাইফ প্রমুখ। পরে তারা কেক কাটেন।

তারা বারী সিদ্দিকীর একান্ত ভক্ত হওয়ায় প্রতিবছর জন্মদিন উদযাপন এবং মৃত্যু বার্ষিকীতে বারী সিদ্দিকীকে স্মরণ করে আসছেন। সবশেষে শিল্পীর বাড়িতেই শিল্পীর গাওয়া বিভিন্ন জনপ্রিয় গান গেয়ে জন্মদিন উদযাপন করেন।

আরো পড়ুনঃ শ্রীপুরে সাংস্কৃতিক সন্ধ্যার মধ্যে দিয়ে বিএমএসএফ এর কমিটি ঘোষণা

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here