13.7 C
New York
বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৫, ২০২১

প্রতিবন্ধী যুবক কে খুঁটির সাথে বেঁধে লোহার রড ও কাঠের লাঠি দিয়ে মারধর

বিজ্ঞাপন

ফরমান শেখ এলিন,টাঙ্গাইল, প্রতিনিধি:

বিজ্ঞাপন

টাঙ্গাইলের ধনবাড়ীতে মো. আনোয়ার হোসেন ওরফে একারশ আলী (৩০) নামে এক প্রতিবন্ধী যুবককে খুঁটির সাথে বেঁধে লোহার রড ও কাঠের লাঠি দিয়ে পিটিয়ে আহত করা হয়েছে। এ ঘটনায় প্রতিবন্ধী ওই যুবকের বাবা আ. মমিন বাদি হয়ে নির্যাতনকারী চারজনের নাম উল্লেখ করে ধনবাড়ী থানায় মামলা(নং- ১২/১০১, তাং-২৮/০৯/২০১৭ইং) দায়ের করেছেন। এছাড়া এলাকার দেড়শতাধিক লোক এ ঘটনার বিচার দাবি করে তাদের স্বাক্ষর সংবলিত লিখিত অভিযোগ ধনবাড়ী উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরে জমা দিয়েছেন।
প্রতিবন্ধী যুবকের বাবা ও এলাকাবাসী জানায়, গত ২৫ সেপ্টেম্বর প্রতিবন্ধী মো. আনোয়ার হোসেনকে দেখে আমণ গ্রামের শাহীন মিয়ার ছেলে স্বাধীন(৯) পাগল ভেবে ভয় পেয়ে দৌঁড়ে ধনবাড়ী উপজেলার পাইস্কা বাজারে ট্রাঙ্ক পট্টী মোড়ে যায়। এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে বিল পাইস্কা গ্রামের মো. আলমগীর হোসেন (৩০), মো. আয়নাল হোসেন(৪০), মো. জয়নাল হোসেন(৩৫) ও আমণ গ্রামের মো. সুজন মিয়া (৪০) গংরা মিলে প্রতিবন্ধী মো. আনোয়ার হোসেন ওরফে একারশ আলীকে দৌঁড়ে ধরে বেদম মারপিট করে। এ সময় প্রতিবন্ধী যুবক মারপিট থেকে রেহাই পেতে নির্যাতনকারী মো. আলমগীর হোসেনের হাতে কামড় দেয়। এতে নির্যাতনকারীরা আরো ক্ষিপ্ত হয়ে তাকে মো. আয়নাল হোসেনের বাড়িতে নিয়ে হাত-পাসহ রশি দিয়ে পিঠ মোড়া করে খুঁটির সাথে বেঁধে লোহার রড ও কাঠের লাঠি দিয়ে বেদম মারপিট করে। এতে প্রতিবন্ধী মো. আনোয়ার হোসেন অজ্ঞান হয়ে পড়লে তাকে ফেলে অভিযুক্তরা পালিয়ে যায়। খবর পেয়ে স্থানীয়রা এগিয়ে এসে তাকে উদ্ধার করে মধুপুর উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে ভর্তি করে। বর্তমানে তিনি ওই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
এ ব্যাপারে বাংলাদেশ মানবাধিকার কমিশন ধনবাড়ী উপজেলা শাখার আইন বিষয়ক সম্পাদক জীবন মাহমুদ শক্তি ন্যাক্কারজনক এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, এ ঘটনা তদন্তে মানবাধিকার কমিশন ধনবাড়ী শাখার পক্ষ থেকে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা সোমবার(২ অক্টোবর) ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সাথে কথা বলে ঘটনার সত্যতা পেয়েছেন।
এ ব্যাপরে ধনবাড়ী থানার ওসি মজিবর রহমান জানান, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। আসামী গ্রেপ্তারে জোর তৎপরতা চলছে।

বিজ্ঞাপন

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ সংবাদ

x