13.7 C
New York
মঙ্গলবার, সেপ্টেম্বর ২৮, ২০২১

প্রধানমন্ত্রী সুদৃঢ় নেতৃত্বে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণ করছেন-মসিক মেয়র টিটু

দুর্জয় বাংলা ডেক্স রিপোর্ট:

বিজ্ঞাপন

ময়মনসিংহ শুক্রবার ৯ জুলাই ২০২১খ্রি: সকাল বেলা ১১ টায় ময়মনসিংহ সিটি কর্পোরেশনের আয়োজনে শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে করোনা সংক্রমণ বিস্তার রোধকল্পে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মেয়র মোঃ ইকরামুল হক টিটুর সভাপতিত্বে জেলার উর্ধতন কর্মকর্তা এবং সিটি কর্পোরেশনের কর্মকর্তা-কাউন্সিলরগণের উপস্থিতিতে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

সভাপতির বক্তব্যে মেয়র মোঃ ইকরামুল হক টিটু বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর সুদৃঢ় নেতৃত্ব দিয়ে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণ করছেন। তিনি লকডাউন, স্বাস্থ্যবিধি নিশ্চিতে বিভিন্ন বিধিনিষেধ আরোপ, খাদ্য সহায়তা প্রদান ইত্যাদি যখন যা প্রয়োজন তার মাধ্যমে মানুষকে সুরক্ষিত রাখার চেষ্টা করে যাচ্ছেন। আমরা নিজেরা আরো সচেতন হলে বর্তমান পরিস্থিতি সৃষ্টি হতো না।

তিনি আরো বলেন, জেলা প্রশাসন, পুলিশ ও অন্যান্য দপ্তরের সমন্বয়ে আমরা সিটির নাগরিকদের সুরক্ষিত রাখতে কাজ করে যাচ্ছি। ডেল্টা ভেরিয়েন্ট মোকাবেলায় আরো তৎপর হয়ে কাজ করতে হবে জন্য।

বিজ্ঞাপন

মেয়র করোনা সংক্রমণ রোধে ওয়ার্ড পর্যায়ে নিয়োগকৃত বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাদের নিয়ে কাউন্সিলরগণকে আরো আন্তরিকভাবে কাজ করার আহবান জানান।

কাউন্সিলরগণের উদ্দেশ্যে তিনি বলেন, স্বেচ্ছাসেবী কমিটি গঠন করে হোম আইসোলেশন নিশ্চিত করতে হবে, সকলের মাস্ক পরা নিশ্চিত করতে হবে এবং মানুষের অকারণ বের নিরুৎসাহিত করতে হবে। হোম আইসোলেশনে কেউ অসুবিধায় থাকলে প্রয়োজনে তার সকল সাপোর্ট আমরা দেব।

বিজ্ঞাপন

তিনি আরো বলেন, একটি মহল লকডাউনকে কেন্দ্র করে নানা অপপ্রচার চালাচ্ছে। একসময় করোনা ভ্যাকসিনকে নিয়েও তারা অপপ্রচার চালিয়েছিল। কিন্তু ভ্যাকসিনের কার্যকারিতা আজ প্রমাণিত। লকডাউনে সাহায্যের প্রয়োজন এমন প্রকৃত দাবিদার খুঁজে বের করতে হবে। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে এই মহামারীতে দেশের একজন মানুষও না খেয়ে মারা যায়নি, আর ভবিষ্যতেও মারা যাবে না।

জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক বলেন, সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সমন্বয়ে করোনা প্রতিরোধে আমাদের আন্তরিকভাবে কাজ করতে হবে। প্রত্যেক ওয়ার্ড হবে করোনা মোকাবেলা সংক্রান্ত কাজের কেন্দ্রবিন্দু।

এ সময় জেলা প্রশাসক মোঃ এনামুল হক করোনা সংক্রান্ত যে কোন সহযোগিতায় ৩৩৩ এ কল করার জন্য অনুরোধ জানান।

পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামান তাঁর বক্তব্যে করোনা সংক্রমণ রোধে সকল কর্মকাণ্ডে কমিউনিটির অন্তর্ভুক্তির প্রতি গুরুত্বারোপ করেন।

অনুষ্ঠানের সঞ্চালন করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেন। এ অনুষ্ঠানে সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ নজরুল ইসলাম, স্থানীয় সরকারের উপপরিচালক মোঃ গালিব খান, বিভিন্ন সরকারী দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র ০১ মো আসিফ হোসেন ডন ও অন্যান্য কাউন্সিলরবৃন্দ, সিটি কর্পোরেশনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ, বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রতিনিধি ডাঃ পঙ্কজ ভুইয়া, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

বিজ্ঞাপন
x