ফিচার Archives | durjoy bangla | দুর্জয় বাংলা

শনিবার, ২৩ নভেম্বর ২০১৯, ০৪:৩২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
নরসিংদীর এমপি তামান্না নুসরাত বুবলীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার অভিভাবকদের ক্ষোভ: রামগঞ্জে পরিক্ষা কেন্দ্রে বহিরাগত প্রবেশ মুন্সীগঞ্জে বাস-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের ৪ জনসহ নিহত-১০ হঠাৎ করেই অকেজো হয়ে গেলো imo নেত্রকোনা জেলার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হলেন- মোহাম্মদ রাশেদুজ্জামান চট্টগ্রামস্থ কুমিল্লা একতা সংঘের উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত জৈন্তাপুরে ১৯ বিজিবি’র অভিযানে ২৭ টি মহিষ আটক টানা ৩০ বছর ধূমপানের পর মৃত্যু, ফুসফুস দেখে চিকিৎসকদের চোখ কপালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অনেক আলোকিত মানুষের জন্ম দিয়েছে – তথ্যমন্ত্রী কেমিক্যাল দিয়ে পাকানো ফল কীভাবে চিনবেন

মালাই ফুডস এর লোহাগাড়া শাখার উদ্ভোধন

জাহাঙ্গীর আলম,নির্বাহী সম্পাদকঃ চট্টগ্রাম লোহাগাড়া উপজেলার বটতলী আমিরাবাদে ব্যাংক এশিয়ার নিচে মালাই ফুডস প্রোডাক্টস এর নতুন শাখা উদ্ভোধন হয়েছে। ২১ শে নভেম্বর বৃহস্পতিবার সকাল ১১টায়. নতুন এই শাখা উদ্ভোধন করেন মালাই বিস্তারিত..

নেত্রকোনার সেই সাইবের মা’র জীবন পাল্টে যাওয়ার গল্প!

মাসুদুল করিম (মাসুদ) নেত্রকোনার ৯৩ বছরের বৃদ্বা সাইবের মা। নিজের জীবিকা নির্বাহের তাগিদে পেশায় ছিলেন ফেরিওলা। অবশেষে নেত্রকোনার ছেলে মাসুদুল করিম মাসুদ উদ্যোগে পাল্টে গেছে সাইবের মায়ের জীবনের গল্প। সাইবের বিস্তারিত..

ডায়াবেটিক সেন্টারের বর্ষপূতি পালন ও স্হানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় সম্পন্ন

জাফর ইকবাল,চট্টগ্রাম প্রতিনিধিঃ সীতাকুণ্ড পৌরসদরস্থ সীতাকুণ্ড মডার্ন হাসপাতালে গত বছর চালু করেছিল ডায়াবেটিক সেন্টার । যেখানে ডায়াবেটিক রোগীদের চিকিৎসা সেবা দেওয়া হত। ডায়াবেটিক চিকিৎসার এক বছর পূর্তিতে ১৯ নভেম্বর সকাল বিস্তারিত..

আটপাড়ায় শিকারিদের ফাঁদে অতিথি পাখি

মো: আসাদুজ্জামান খান সোহাগ, স্টাফ রিপোর্টারঃ আটপাড়া উপজেলাটি ভৌগলিক ভাবে নেত্রকোনা জেলার পূর্বে হাওর অঞ্চলের অন্তর্ভূক্ত। বিগত সময় থেকে প্রতি বছরই শীত মৌসুম শুরুতেই এই অঞ্চলের জলাশয় গুলোতে অতিথি পাখির বিস্তারিত..

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে কেঁওচিয়া সমিতি চটগ্রাম’র দ্বিতীয় বার্ষিকী পালিত

জাহাঙ্গীর আলম: কেঁওচিয়া সমিতি চট্টগ্রাম এর ২য় তম প্রতিষ্ঠাবার্ষিকী ও সাধারণ সভা ২০১৯ উপলক্ষে গনি বেকারি সংলগ্ন ভোঁজ রেস্টুরেন্টে ১৫ ই নভেম্বর ১৯ রাত ৮ ঘটিকায় কোরআন তেলোয়াত ও আহবায়ক বিস্তারিত..

জাফর ইকবাল,চট্টগ্রাম প্রতিনিধিঃ সীতাকুণ্ড সমিতি- চট্টগ্রাম এর একযুগ পূর্তি ও মিলন মেলা সমিতির এ গৌরবময় দিবসকে ঘিরে চট্টগ্রাম নগরীর দি কিং অব চিটাগাং ক্লাবে অনুষ্টিত হয়। একখণ্ড সীতাকুণ্ড-এ রূপ নেয়। ১৪ নভেম্বর বৃহস্পতিবার বর্ণাঢ্য এ যুগপূর্তির উৎসবে সীতাকুণ্ডের সর্বস্তরের বিপুলসংখ্যক মানুষ অনুষ্টানে আসেন। প্রতিবছরের মতো এবারও দু’শতাধিক জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থী সংবর্ধিত হয়। সমাজের বিভিন্নক্ষেত্রে অবদানের জন্যে সীতাকুণ্ড সমিতি-চট্টগ্রাম পদক –২০১৯ ইং ২২ গুণিজনকে সংবর্ধনা ও ৬ জনকে স্মারক দেওয়া হয়। পদকপ্রাপ্ত ব্যক্তিদের জীবনী ও জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের ছবিসহ প্রকাশিত হয়েছে ভিন্ন একটি পুস্তিকা। বিকাল ৪ টার পর থেকে বিশাল হলরুম কানায় কানায় পূর্ণ হয়ে যায়। দীর্ঘদিন পর চট্টগ্রাম শহরে বসবাসরত সীতাকুণ্ডের শিশু-কিশোর থেকে শুরু করে আবাল বৃদ্ধ বনিতা একই ছাদের নিছে এসে যেন কয়েক ঘন্টার জন্য ভুলে যান সকল দূঃখ, কষ্ট। সংগঠনের যুুুুগ্ন সম্পাদক আবেদীন আল মামুনের সঞ্চালনায় এবং ড.মো.ফসিউল আলমের সভাপতিত্বে উক্ত মিলনমেলায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মোহাম্মদ গোলাম ফারুক। স্বাগত বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক নাছির উদ্দিন মানিক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, মিডল্যান্ড ব্যাংকের ভাইস চেয়ারম্যানর মাষ্টার আবুল কাসেম, জনপ্রসাশন মন্ত্রণালয়ের উপ-সচিব শামীম সোহেল, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামের চেয়ারম্যান প্রফেসর শাহেদা ইসলাম। স্নৃতি চারণ করে বক্তব্য রাখেন সমিতির সভাপতি আবুল মুনছুর ভূইয়া, দিদারুল ইসলাম মাহমুদ চৌধুরী, সাবেক সা.সম্পাদক অধ্যাপক একে এম তফাজ্জল হক,সাবেক সভাপতি ও অনুষ্ঠান উৎযাপন কমিটির আহবায়ক গিয়াস উদ্দিন। পদক প্রাপ্তদের পক্ষ থেকে অনুভতি প্রকাশ করেন টুরিস্ট পুলিশের এডিশনাল ডিআইজি মুসলিম উদ্দিন, ইপসার প্রধান নির্বাহী আরিফুর রহমান, সৈয়দা সুরাইয়া আক্তার। দু’পর্বের আলোচনা সভা শেষে চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে এক যুগপূর্তি উৎসবের সমাপ্তি ঘটে।

সীতাকুণ্ড সমিতি- চট্টগ্রাম এর একযুগ পূর্তি ও মিলন মেলা সম্পন্ন

জাফর ইকবাল,চট্টগ্রাম প্রতিনিধিঃ সীতাকুণ্ড সমিতি- চট্টগ্রাম এর একযুগ পূর্তি ও মিলন মেলা সমিতির এ গৌরবময় দিবসকে ঘিরে চট্টগ্রাম নগরীর দি কিং অব চিটাগাং ক্লাবে অনুষ্টিত হয়। একখণ্ড সীতাকুণ্ড-এ রূপ নেয়। বিস্তারিত..

সাতকানিয়া স্থাপিত হতে যাচ্ছে আন্তর্জাতিক মানের ইকোপার্ক

জাহাঙ্গীর আলম,নির্বাহী সম্পাদক: চট্টগ্রাম সাতকানিয়া উপজেলার মাদার্শা মক্কারবাড়ির পশ্চিমে পাহাড়ের পাদদেশ স্থাপিত হতে যাচ্ছে আন্তর্জাতিক মানের ইকোপার্ক। ১৫ই নভেম্বর শুক্রবার সকাল ১১টায় চট্টগ্রাম -১৫ সাতকানিয়া-লোহাগাড়া আসনের সংসদ সদস্য প্রফেসর ড.আবু বিস্তারিত..

সাউথ এশিয়ান কারাতে প্রতিযোগিতা পরিচালনায় এএসআই লতা পারভীন

জাহাঙ্গীর আলম: আগামী ০৭ থেকে ০৯ নভেম্বর ঢাকায় ভারত, শ্রীলংকা, পাকিস্তান, নেপাল, ভুটান ও স্বাগতিক বাংলাদেশ জাতীয় কারাতে দলের অংশগ্রহণে অনুষ্ঠিতব্য সাউথ এশিয়ান কারাতে প্রতিযোগিতায় জাজ/রেফারি প্যানেলে থেকে প্রতিযোগিতা পরিচালনায় বিস্তারিত..

নেত্রকোনায় সমবায় দিবস পালিত

এ কে এম আব্দুল্লাহ, নেত্রকোনা জেলা প্রতিনিধিঃ ‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে শনিবার নেত্রকোনায় ৪৮তম জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে। জেলা প্রশাসন, সমবায় বিভাগ, জেলা সমবায় বিস্তারিত..

বগুড়া সমিতি চট্টগ্রাম এর ৩২ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন 

জাহাঙ্গীর আলমঃ বগুড়া সমিতি চট্টগ্রাম এর কমিটি অনুমোদন দেয়া হয়েছে। মোঃ নুরুল আমিনকে সভাপতি ও মোঃ রবিউল ইসলামকে সাধারণ সম্পাদক করে ৩২ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন দেয়া হয়। শুক্রবার (০১ বিস্তারিত..

©২০১৩-২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | দুর্জয় বাংলা
Desing & Developed BY DurjoyBangla