13.7 C
New York
Saturday, July 31, 2021

ফুটবল কিংবদন্তি ম্যারাডোনা আর নেই

স্পোর্টস ডেস্ক:

বিজ্ঞাপন

বিশ্বের সর্বকালের অন্যতম সেরা ফুটবলার ডিয়েগো আরমান্ডো ম্যারাডোনা আর নেই। ক্রীড়াবিশ্বকে স্তব্ধ করা তার মৃত্যুর খবর নিশ্চিত করেছে বার্তা সংস্থা এএফপি। আর্জেন্টিনার গণমাধ্যমগুলো জানিয়েছে কার্ডিয়াক অ্যারেস্টে জীবন থেকে বিদায় নিয়েছেন ‘ফুটবল ঈশ্বর’। আর্জেন্টিনার গণমাধ্যমগুলো জানায়, তিগ্রেতে নিজ বাসায় আজ হার্ট অ্যাটাক হয় তার। হাসপাতালে নেওয়ার পর আর ফিরতে পারেননি তিনি। ৬০ বছরেই তাই অতীত হয়ে যান বিশ্ব ফুটবলের রোমাঞ্চ ছড়ানো এই নাম।  

বিজ্ঞাপন

 

এর আগে বেশ কয়েকদিন ধরেই নানান অসুস্থতায় ভুগছিলেন ফুটবলের জাদুকর। বুয়েইন্স এইরেস হাসপাতালে তার মস্তিষ্কে অস্ত্রোপচারও করা হয়। ১৯৮৬ সালে আর্জেন্টিনাকে প্রায় একাই বিশ্বকাপ এনে দিয়েছিলেন ম্যারাডোনা। পরের বিশ্বকাপেও দলকে নিয়ে গিয়েছিলেন ফাইনালে। তবে ১৯৯৪ বিশ্বকাপে ডোপ কেলেঙ্কারিতে মাঝপথে নিষিদ্ধ হয়ে ফিরতে হয় তাকে। খেলা ছাড়ার পর মাদকাসক্তির কারণে বারবার খবরে আসেন তিনি। নানান সময়ে নিরাময় কেন্দ্রে গিয়ে কাটাতে হয়েছে তাকে। 

বিজ্ঞাপন



২০১০ বিশ্বকাপে আর্জেন্টিনার কোচের ভূমিকায় ছিলেন মানুষকে মোহাবিষ্ট করে রাখা এই ফুটবলার। লিওনেল মেসিদের নিয়ে সেবার আনতে পারেননি সাফল্য। তবে ফুটবলীয় স্কিলে দুনিয়ার কোটি কোটি ফুটবল অনুরাগীর মনে তার আসন একেবারেই আলাদা। 

বিজ্ঞাপন

আরো পড়ুন: কলমাকান্দায় প্রতিপক্ষের হামলায় বৃদ্ধের মৃত্যু

বিজ্ঞাপন

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here

বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

x