13.7 C
New York
মঙ্গলবার, সেপ্টেম্বর ২৮, ২০২১

ফ্রান্সে মহানবী (সাঃ) ব্যঙ্গচিত্র প্রদর্শনী বিরুদ্ধে মদনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

সাকের খান, মদন (নেত্রকোনা) প্রতিনিধিঃ

বিজ্ঞাপন

ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় নবী করীম সা. এর ব্যঙ্গচিত্র প্রকাশ করে সারাবিশ্বের মুসলমানদের হৃদয়ে আঘাত হানার প্রতিবাদে সম্মিলিত ওলামা পরিষদ ও তৌহিদী জনতা উদ্যোগে নেত্রকোনার মদন উপজেলায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার ৩০ অক্টোবর বাদ জুমা নেত্রকোনার মদন উপজেলার সম্মিলিত ওলামা পরিষদ ও তৌহিদী জনতা উদ্যোগে মুফতি মাওঃ আনোয়ার হোসেন এর সভাপতিত্বে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

এ সময় বিক্ষোভ মিছিলটি মদন কেন্দ্রীয় শাহী মসজিদ থেকে শুরু করে মদন পৌর সদরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে উপজেলা পাবলিক হলের সামনে এসে বিক্ষোভ মিছিল শেষ করে।
এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে বক্তারা বলেন, ফ্রান্সে রাষ্ট্রিয় পৃষ্ঠপোষকতায় হযরত মুহাম্মদ (স.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে দুইশ কোটি মুসলমানের হৃদয়ে আঘাত হেনেছে, বাংলাদেশে ৯২ ভাগ মুসলমানের দেশ, সারা বিশ্বের মুসলিম রাষ্ট্রপ্রধানরা বিভিন্ন ব্যবস্থা নিলেও আমাদের দেশের সরকার এখনো নিশ্চুপ। তাই আমরা সরকারের প্রতি দাবি জানাচ্ছি অনতিবিলম্বে জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব পাশের মাধ্যমে রাষ্ট্রিয়ভাবে নিন্দা জানানো হোক।

বিক্ষোভ মিছিলে নেতৃবৃন্দরা সরকারকে ফ্রান্সের সাথে বাংলাদেশের সব রকম কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করা, আনুষ্ঠানিক নিন্দা, ইসলাম ও রাসূল সা.কে অবমাননার জন্য ফ্যান্সের রাষ্ট্রপতিকে প্রকাশ্যে বিশ্ব মুসলিমের কাছে ক্ষমা প্রার্থনা, অবিলম্বে ওআইসিতে ফ্যান্সের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব জ্ঞাপন ও বাংলাদেশে ইসলাম ও মহানবী সা. বিরুদ্ধে কটুক্তি বন্ধে কঠোর শাস্তির আইন প্রণয়ন করার জোর দাবি জানান।

বিজ্ঞাপন

আরো পড়ুন: শ্রীনগরে রাস্তার নির্ধারিত জায়গা না ছেড়ে ভবন নির্মাণ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

বিজ্ঞাপন
x