ফ্রান্সে মহানবী (সা:) এর অবমাননার প্রতিবাদে জগন্নাথপুরে আনজুমানে আল ইসলাহ ও তালামীযের বিক্ষোভ মিছিল

রিয়াজ রহমান, জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি:

ফ্রান্সে মহানবী (সা:) এর অবমাননার প্রতিবাদে জগন্নাথপুরে আনজুমানে আল ইসলাহ ও তালামীযের বিক্ষোভ মিছিল

ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মাদ (স:) এর অবমাননার প্রতিবাদে বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ ও তালামীযে ইসলামিয়া জগন্নাথপুর উপজেলা শাখার উদ্যোগে আজ সোমবার দুপুরে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি ইকড়ছই আলিয়া মাদরাসা প্রাঙ্গণ থেকে বের হয়ে পৌর শহরের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন শেষে আবার ইকড়ছই মাদরাসা মাঠে এসে শেষ হয়। মিছিল শেষে বাদ যুহর জগন্নাথপুর উপজেলা আল ইসলাহর সাধারন সম্পাদক মাওলানা নূর আহমদের সভাপতিত্বে অফিস সম্পাদক মাওলানা মুফতি হোছাইন আহমদ ও জগন্নাথপুর পশ্চিম উপজেলা তালামীযে ইসলামিয়ার সভাপতি মাওলানা মোঃ হাবিবুর রহমানের যৌথ পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা অধ্যক্ষ মাওলানা ছমির উদ্দিন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মাওলানা মঈনুল ইসলাম পারভেজ, প্রধান বক্তার বক্তব্য রাখেন তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সহ সভাপতি মাওলানা মুহিবুর রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সুনামগঞ্জ জেলা আল ইসলাহ’র সহ সভাপতি অধ্যক্ষ মাওঃ তাজুল ইসলাম আলফাজ, জগন্নাথপুর উজেলা আল ইসলাহ’র সভাপতি মাওঃ আজমল হোসাইন জামী, পৌর সভাপতি মাওঃ নুরুল হক, সুনামগঞ্জ জেলা আল ইসলাহর তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হাফিজ সমছু মিয়া সুজল, জেলা তালামীযে ইসলামিয়ার সিলেট মহানগরের সাবেক সভাপতি মাওঃ এনাম উদ্দিন, জেলা তালামীযের সাধারন সম্পাদক মোঃ আব্দুল গণি সোহাগ, উপস্থিত ছিলেন- জগন্নাথপুর উপজেলা আল ইসলাহ’র সাবেক সভাপতি মাওঃ মুফতি গিয়াস উদ্দিন, “ইয়াকুবিয়া হিফজুল কোরআন বোর্ড জগন্নাথপুর শাখার সাধারন সম্পাদক হাফিজ নুরুল হক, সুনামগঞ্জ জেলা তালামীযের সাবেক সভাপতি মাওঃ নূরুল ইসলাম খান শিহাব, জগন্নাথপুর পৌর শাখার সাধারন সম্পাদক মাওলানা আনোয়ার হোসাইন, উপজেলা তালামীযে সাবেক সভাপতি মাওঃ মুফতি বদর উদ্দিন আল আমিন, সালেহ আহমদ ছালিক ও হাফিজ মোঃ তারিছ আলী, সৈয়দ জাবের হোসেন, আব্দুল কুদ্দুস মুন্না, শাহজাহান সিদ্দিকী, মোস্তাকিম বিল্লাহ্ প্রমূখ।



স্বাগত বক্তব্য রাখেন মীলাদুন্নবী(স:) উদযাপন পরিষদের যুগ্ম সদস্য সচিব আব্দুল্লাহ আল মাছুম। অনুষ্টানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মিনহাজুল ইসলাম ও নাতে রাসূল পরিবেশন করেন উপজেলা তালামীযের অফিস সম্পাদক ক্বারী মোঃ ইউনূস আলী। মাহফিলে বক্তাগন বলেন -নূরে মুজাছছাম,সাকীয়ে কাওছার সায়্যিদুনা মুহাম্মাদুর রাসুলুল্লাহ (সাঃ) কে দিশেহারা মানবজাতির মুক্তির দূত ও রাহমাতুল্লিল আলামীন হিসেবে প্রেরণ করে আল্লাহ তায়ালা প্রকৃত অর্থেই রাব্বুল আলামীনের পরিচয় দিয়েছেন। আল্লাহ পাক তার হাবীব (সাঃ) কে শুধুমাত্র মুমিনের জন্য করুণার আধার হিসেবে উল্লেখ করে ক্ষান্ত হননি বরং তার প্রিয় হাবিবকে সৃষ্টিকুল তথা মহাবিশ্বের রহমত হিসেবে স্বীকৃতি দিয়ে পবিত্র কুরআনে ঘোষণা করেছেন-ওয়ামা আরসালনাকা ইল্লা রাহমাতাল্লিল আলামীন।



বক্তারা আরো বলেন ফ্রান্সে রাষ্ট্রীয় মদদে বিশ্বমানবতার মুক্তির দূত সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব আমাদের প্রাণের চেয়েও প্রিয় নবী হযরত মুহাম্মাদ(স:)এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে ফ্রান্স সরকার বিশ্বের বুকে নিকৃষ্ট, বর্বর ও কুলাঙ্গারের পরিচয় দিয়েছে। মাহফিলে বক্তারা ফ্রান্স সরকার মহানবীর ব্যঙ্গচিত্র উড্রো না করার আগ পর্যন্ত বাংলাদেশ থেকে ফ্রান্সের দূতাবাস বহিস্কারের দাবী করেন এবং জাতীয় সংসদে ফ্রান্স সরকারের এমন ঘৃণ্য কর্মকাÐের উপর নিন্দা প্রস্তাব পাশ করার জোর দাবী জানান। পরিশেষে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সুখ শান্তি, কল্যান এবং মহামারী করোনা ভাইরাস থেকে মুক্তির জন্য দোয়ার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

আরো পড়ুন: কলমাকান্দায় এক এতিম শিক্ষার্থীর দায়িত্ব নিলেন ইউপি চেয়ারম্যান

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here