13.7 C
New York
Saturday, July 31, 2021

ফ্রান্সে মহানবী (সা.) কে কটাক্ষ করার প্রতিবাদে ঝিনাইগাতীতে তৌহিদী জনতার বিক্ষোভ ও সমাবেশ

মোহাম্মদ দুদু মল্লিক, শেরপুর জেলা প্রতিনিধি:

বিজ্ঞাপন

শেরপুরের ঝিনাইগাতীতে ফ্রান্সে প্রকাশ্যে মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর ব্যঙ্গচিত্র কার্টুন প্রদর্শন ও কটাক্ষ করার প্রতিবাদে শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলা সদর ধানহাটি থেকে ইত্তেফাকুল উলামা ঝিনাইগাতী উপজেলা শাখার উদ্যোগে এক বিশাল সমাবেশ ও বিক্ষোভ মিছিল বের করা হয়। ২ নভেম্বর সোমবার সকাল ১০টায় বিভিন্ন মাদ্রাসা শিক্ষক-শিক্ষার্থী, ধর্মীয় প্রতিষ্ঠানের নেতৃবৃন্দ ও ধর্মপ্রাণ সাধারণ মুসুল্লীদের অংশগ্রহণে ঝিনাইগাতী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জয়নাল আবেদীন ও অফিসার ইনচার্জ (ওসি) ফায়েজুর রহমানের নেতৃত্বে এক দল পুলিশের নিরাপত্তার মধ্য দিয়ে শান্তিপ্রিয়ভাবে হাজার হাজার তৌহিদী জনতা এক বিশাল বিক্ষোভ মিছিল বের করে।

ঝিনাইগাতীতে পাহাড়ি এলাকায় ফলজ বৃক্ষরোপণ

বিজ্ঞাপন

পরে বিক্ষোভ মিছিলটি উপজেলা শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে ঝিনাইগাতী স্টেডিয়াম মাঠে এসে শেষ হয়। এর আগে ইত্তেফাকুল উলামা ঝিনাইগাতী উপজেলা শাখার সভাপতি ও ঝিনাইগাতী বড় মসজিদের ইমাম মুফতি খালিছুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলামের সঞ্চালনায় হাফেজ মাওলানা আশরাফুল ইসলাম সাধারণ সম্পাদক ইত্তেফাকুল উলামা ঝিনাইগাতী উপজেলা শাখা পরিচালক দারুল উলুম ডেফলাই আল আকসা মাদরাসার এক বিশাল সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় বক্তব্য রাখেন, ঝিনাইগাতী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও ঝিনাইগাতী মদিনাতুল উলুম মাদ্রাসার সভাপতি আমিনুল ইসলাম বাদশা, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব একেএম বেলায়েত হোসেন, মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা রহুল আমিনসহ সমাবেশে উপস্থিত নেতৃবৃন্দ ও বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের শিক্ষকগণ।



বিজ্ঞাপন

এ সময় বক্তারা বলেন, ফ্রান্সের সাথে কুটনৈতিক সম্পর্ক ছিন্ন এবং ফ্রান্সের সকল পণ্য বর্জনের জন্য সরকারের প্রতি দাবি জানান তারা। এছাড়াও ইসলাম বিদ্বেষী সকল উগ্রবাদীদের বয়কট, দলমত নির্বিশেষে সকলকে এ ঘটনার বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে প্রতিবাদের আহবান জানানো হয়। সমাবেশে বক্তারা আরো বলেন, মহানবী হযরত মুহাম্মদ (সা:)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করায় ফ্রান্স সরকারের প্রতি তীব্র নিন্দা জানান এবং অবিলম্বে ক্ষমা চাওয়ার আহ্বান জানান। এসময় এ ঘটনায় বাংলাদেশ সরকারকে রাষ্ট্রীয়ভাবে নিন্দা জানানোর আহ্বান জানান উপস্থিত বক্তাগণ।

আরো পড়ুন: গুজব সৃষ্টি করলে কঠোর ব্যবস্থা

বিজ্ঞাপন

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here

বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

x