13.7 C
New York
শনিবার, সেপ্টেম্বর ২৫, ২০২১

বকশিগঞ্জে অতিদরিদ্রদের কর্মসংস্থান কর্মসূচি জব কার্ড দিতে টাকা দাবী

বিজ্ঞাপন

জামালপুর জেলা প্রতিনিধি

বিজ্ঞাপন

জামালপুরের বকশিগঞ্জ উপজেলার অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি ১ম পর্যায়ে কাজের অনিয়ম ও জব কার্ড দিতে টাকা দাবী করার অভিযোগ উঠেছে।

২০১৯-২০২০ অর্থবছরে অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি) ১ম পর্যায়ে প্রকল্পের সরেজমিনে দেখা গেছে বকশিগঞ্জ সদর ইউনিয়নের পশ্চিম সূর্যনগর সর্দারপাড়া মোড় হতে পশ্চিম দিকে খালপাড় পর্যন্ত রাস্তার ৮৪ জন শ্রমিক কাজ করার কথা থাকলেও সেখানে কাজ করছে মাত্র ৬২ জন।

বিজ্ঞাপন




শ্রমিকদের মাঝে নারী ৫১ জনের স্থলে ৪৭ জন, পুরুষ ৩৩ জনের স্থলে মাত্র ১৫ জন রয়েছে। শ্রমিকদের কোন রেজিস্ট্রার পাওয়া যায়নি। তাদের নেই জব কার্ড।

বিজ্ঞাপন

শ্রমিকরা অভিযোগ করেছেন তাদের জব কার্ডের জন্য প্রতিজনের নিকট প্রকল্প সভাপতি ২শ টাকা দাবী করেছেন। ২শ টাকা না দিলে জব কার্ড দেওয়া হবে না বলে উপস্থিত শ্রমিকরা জানিয়েছেন।



প্রকল্প সভাপতি ও বকশিগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ এলাবাট মিয়াকে জিজ্ঞাসাবাদ করলে তিনি আমাদের প্রতিনিধিকে বলেছেন আপনার কাজে কোনো ডকুমেন্ট থাকলে লেখেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ হাসান মাহবুব খান জানিয়েছেন এ ব্যাপারে কারণ দর্শানোর নোটিশ দেবো এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।




প্রকল্পের অনিয়ম ও দূর্নীতির বিষয়গুলো নিয়ে উপজেলা নির্বাহী অফিসার আ.স.ম জামশেদ খোন্দকার জানিয়েছেন প্রকল্প কাজে অনিয়ম তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

বিজ্ঞাপন
x