13.7 C
New York
মঙ্গলবার, আগস্ট ৩, ২০২১

বগুড়ায় দূর্ণীতির খবর প্রকাশ করায় সাংবাদিক গ্রেফতার; বিএমএসএফের প্রতিবাদ

স্টাফ রিপোর্টারঃ

বিজ্ঞাপন
ঢাকা রোববার ১৮ জুলাই ২০২১: বগুড়ার স্থানীয় পরিবার পরিকল্পনা বিভাগের দূর্ণীতির চিত্র তুলে ধরায় গতরাত রোববার তিনটায় বগুড়ায় দৈনিক বানিজ্য প্রতিদিন পত্রিকার জেলা প্রতিনিধি তরুন সাংবাদিক আকতারুজ্জামানকে আটক করেছে পুলিশ। যেখানে আগে দূর্ণীতির সাথে জড়িতদের গ্রেফতার করা উচিত ছিলো; ঠিক সেখানে উল্টো সংবাদ প্রচারকারী সাংবাদিককে গ্রেফতার করা হলো! তবে পিলে চমকে যাবার মত খবর হলো পরিবার পরিকল্পনা বিভাগের দুর্নীতিগ্রস্থ সংশ্লিষ্ট ডা. সামির হোসেন মিশু গভীর রাতে পুলিশের সাথে থেকে তাকে আটক অভিযানে অংশ নেন। খবরটি নিশ্চিত করেন সাংবাদিক আকতারুজ্জামানের পিতা।
এঘটনায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। সংগঠনের পক্ষ থেকে অতি উৎসাহী পুলিশের দৃষ্টি আকর্ষন করে বলা হচ্ছে; প্লিজ আপনারা তদন্তে সত্যতা ছাড়া কোন সাংবাদিককে আর গ্রেফতার করবেন না। আপনারা পুলিশ তাই বলে কি ঘটনার সত্য মিথ্যা যাচাই করবেন না? দেশে বহু ওয়ারেন্টের আসামী, অপরাধী কিন্তু ঘুরে বেড়াচ্ছে। আপনারা খুজে পান না; সাংবাদিকদের খুজে পান কেন? তারা দূর্বল বলে দৌড়াতে পারেনা, তাই!
বগুড়ার স্থানীয় সাংবাদিকদের কাছ থেকে জানাগেছে; পরিবার পরিকল্পনা বিভাগের একটি প্রকল্পের সুবিধাভোগীদের টাকা আত্মসাৎ করায় ভুক্তভোগিদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়। সাংবাদিক আকতারুজ্জামান সেই খবর কাভারেজ করায় তার ওপর খড়গ নেমে আসে। বিএমএসএফের পক্ষ থেকে সাংবাদিক আকতারুজ্জামানের সাথে এরুপ অমানবিক আচরনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ঘটনার আসল রহস্য উদঘাটনের জন্য বগুড়ার সাংবাদিক, পুলিশসহ পরিবার পরিকল্পনা বিভাগের উর্ধবতন কর্তৃপক্ষের সুদৃষ্টি আকর্ষণ করা হচ্ছে।
বিজ্ঞাপন

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here

বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

x