1. durjoybangla24@gmail.com : durjoy bangla : durjoy bangla
  2. afzalhossain.bokshi13@gmail.com : Afjal Sharif : Afjal Sharif
  3. aponsordar122@gmail.com : Apon Sordar : Apon Sordar
  4. awal.thakurgaon2020@gmail.com : abdul awal : abdul awal
  5. sheblikhan56@gmail.com : Shebli Shadik Khan : Shebli Shadik Khan
  6. jahangirfa@yahoo.om : Jahangir Alam : Jahangir Alam
  7. mitudailybijoy2017@gmail.com : শারমীন সুলতানা মিতু : শারমীন সুলতানা মিতু
  8. nasimsarder84@gmail.com : Nasim Ahmed Riyad : Nasim Ahmed Riyad
  9. netfa1999@gmail.com : faruk ahemed : faruk ahemed
  10. mdsayedhossain5@gmail.com : Md Sayed Hossain : Md Sayed Hossain
  11. absrone702@gmail.com : abs rone : abs rone
  12. sumonpatwary2050@gmail.com : saiful : Saiful Islan
  13. animashd20@gmail.com : Animas Das : Animas Das
  14. Shorifsalehinbd24@gmail.com : Shorif salehin : Shorif salehin
  15. sbskendua@gmail.com : Samorendra Bishow Sorma : Samorendra Bishow Sorma
  16. swapan.das656@gmail.com : Swapan Des : Swapan Des
বগুড়ায় রাস্তায় কাঁচা বাজার স্থাপন দেখে নিন পণ্যের দাম - durjoy bangla | দুর্জয় বাংলা
শনিবার, ১৫ অগাস্ট ২০২০, ১১:২০ অপরাহ্ন
শিরোনামঃ
ময়মনসিংহে নানা আয়োজনে জাতির জনকের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন ইসলামপুরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জাতীয় শোক দিবস উদযাপন। জাতীয় শোক দিবস উপলক্ষে লৌহজংয়ে দুস্থদের মাঝে খাবার বিতরণ গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ২৬৪৪,মৃত্যু৩৪ কেন্দুয়ায় নানা আয়োজনে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী পালন ময়মনসিংহে শোক দিবসে বঙ্গবন্ধু সৈনিক লীগের শ্রদ্ধা দোয়া মিলাদ মাহফিল অনুষ্ঠিত খিদিরপাড়ায় নানা আয়োজনে শোক দিবস পালিত শোক দিবসে ধানমন্ডি-৩২ এ গণপূর্তের প্রধান প্রকৌশলীর শ্রদ্ধা নিবেদন জাতীয় শোক দিবসে সাতকানিয়া উপজেলা যুবলীগের উদ‍্যোগে খতমে কোরআনও এতিমদের মাঝে খাবার বিতরণ করা হয় গৌরীপুর উপজেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের যথাযথ মর্যাদায় শোক শ্রদ্ধা দোয়া অনুষ্ঠিত 




বগুড়ায় রাস্তায় কাঁচা বাজার স্থাপন দেখে নিন পণ্যের দাম

দুর্জয় বাংলা ডেস্কঃ
  • শনিবার, ২৫ এপ্রিল ২০২০, ৬:০৩ অপরাহ্ণ
  • ২১১ বার পঠিত
বগুড়ায় রাস্তায় কাঁচা বাজার স্থাপন দেখে নিন পণ্যের দাম

বগুড়া প্রতিনিধি:

প্রাণঘাতী করোনা ভাইরাসে বিশ্ব এখন স্থবির । এমন অবস্থায় ঘর থেকে বের হচ্ছে না কেউ । তাই সাধারন মানুষের সুরক্ষায় করোনা ভাইরাস প্রতিরোধে ও সামাজিক দুরত্ব নিশ্চিত করণে বগুড়ায় নবাব বাড়ি রোডে বসেছে সবজি ও মাছের বাজার। প্রতিদিন এ বাজার চলবে সকাল ৯টা বিকাল ৪টা পর্যন্ত।

বাজারে ঘুরে দেখা যায়, পিয়াজ প্রতি কেজি বিক্রি হচ্ছে ৫৫-৬০ টাকা, বার্মার আদা প্রতি কেজি বিক্রি হচ্ছে ২৫০-২৬০ টাকা, করল্লা প্রতি কেজি বিক্রি হচ্ছে ২০-২২ টাকা, টমেটো প্রতি কেজি বিক্রি হচ্ছে ২০-২৫ টাকা, ডাটা বিক্রি হচ্ছে প্রতি আটিঁ ১০-১২ টাকা, মরিচ বিক্রি হচ্ছে প্রতি কেজি ২০-২৫ টাকা, বেগুন বিক্রি হচ্ছে প্রতি কেজি ৪০-৪৫ টাকা, ঢেড়স বিক্রি হচ্ছে প্রতি কেজি ২০ টাকা, লাউ বিক্রি হচ্ছে প্রতিটি ৩০ টাকা, ধনিয়া পাতা বিক্রি হচ্ছে প্রতি কেজি ৪০ টাকা দামে।পুঁই শাক বিক্রি হচ্ছে প্রতি কেজি ১০-১২ টাকা, পটল বিক্রি হচ্ছে প্রতি কেজি কেজি ৩০ টাকা, লেবু বিক্রি হচ্ছে ৩০-৩৫ টাকা হালি, ঝিঙ্গে বিক্রি হচ্ছে প্রতি কেজি ৩০ টাকা , শশা বিক্রি চলছে প্রতি কেজি ২৫-৩০ টাকা , গাজর বিক্রি হচ্ছে প্রতি কেজি ২৫ টাকা , লাল শাক বিক্রি চলছে আটিঁ ২০ টাকা,সীম বিক্রি হচ্ছে প্রতি কেজি ২০ টাকা কেজি দামে। জাহিদুল নামের এক সবজি ব্যবসায়ীর সাথে কথা বলে জানা যায় সবজির দাম করোনা ভাইরাসের এই লকডাউনের কারনে অনেক কমে গেছে । লোকজন বাহিরে কম থাাকার কারনে আমাদের কম দামে বিক্রি করতেহচ্ছে । এতে আমাদের মত সাধারন সবজি ব্যবসায়ীদের অনেক ক্ষতিহচ্ছে ।ফলের বাজার ঘুরে দেখা যায় দেশী বেল কেনা ১৪ টাকা বিক্রি চলছে ২০ টাকা, কলা ছোট বড় ভেদে ২৫ থেকে ২০ টাকা হালি, তরমুজ বিক্রেতাদের মণ প্রতি কেনা পড়ে ৯০০ টাকা কেজি প্রতি বিক্রি চলছে ৩০ টাকা দামে, মাল্টা কেনা ১৫২ থেকে ১৫৩ টাকা বিক্রি হচ্ছে ১৬০ টাকা কেজি , আপেল কেনা ১০০ টাকা বিক্রি চলছে ১২০ কেজি, ডাব কেনা ৩০ টাকা বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা দামে ।

বাপ্পী নামের এক ফল ব্যবসায়ী সাথে কথা বললে জানা যায় ফলের বাজারের দাম ওঠা নামা করে আমাদের একেক দিনে একেক রকম দামে ফল কিনতে হয় এই লকডাউন ও বৃস্টিতে আমাদের ব্যবসার অনেক ক্ষতি হয়েছে। আমাদের অনেক ফল পঁচে গেছে আমরা এগুলো বাসায় ফিরিয়ে নিয়ে যেতে পারিনা যে কারনে কমদামে হলেও আমাদের বিক্রি করতে হচ্ছে । এতে আমাদের যা কেনা দাম পড়েছে তার চেয়ে আনেক লস দিয়ে তা বিক্রি করতে হচ্ছে । মাছের বাজারে গিয়েও দেখা গিয়েছে মাছর দাম ও কমেছে । এখানে পাঙ্গাস মাছ ১৪০ টাকা, সিলভার কার্প ১৩০ টাকা, পাবদা মাছ ৩০০ থেকে ৩২০ টাকা, তেলাপিয়া ১২৫ থেকে ১৩০ টাকা দামে, পুঁটি মাছ ১৫০ টাকা ও বিগহেড মাছ ১২০ টাকা কেজি দামে। জাহিদুল ইসলাম নামের এক ক্রেতার সঙ্গে কথা বললে জানা যায় করোনা ভাইরাস প্রতিরোধে এই খোলা জায়গায় বাজার বসাতে আমাদের জন্য অনেকটা ভালো হয়েছে । এখানে একটু ভিড় এড়িয়ে বাজার অন্তত করা যাচ্ছে । শাক সবজির কাঁচা বাজারে দাম আনেকটা কমে পাওয়া যাচ্ছে ।

এ ব্যাপারে রাজা বাজার আড়ৎদার ও ব্যবসায়ী মালিক সমিতির সাধারন সম্পাদক শ্রী পরিমল প্রসাধ রাজের সঙ্গে কথা বললে তিনি বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে ও সামাজিক দুরত্ব নিশ্চিত করণে কাঁচা বাজার ব্যবসায়ীদের বৃস্টির ক্ষয়ক্ষতির কারনে প্রশাসনের নির্দেশে কাঁচা বাজার নবাব বাড়ি রোডে স্থাপন করা হয়েছে । এখানে বসেছে প্রায় ১৫০ টি দোকান প্রথম বাজার বসাতে কিছু দোকান কম বসেছে পরবর্তীতে ছোট বড় মিলিয়ে ২০০ দোকান এখানে বসবে। সকাল ৯ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত চলবে, শুক্রবারেও খোলা থাকবে বাজার । দেশে যত দিন করোনা ভাইরাস পরিস্থিতি ভালো না হয় যতদিন লকডাউন চলবে ততদিন বাজার এখানেই আমরা রাখবো। রাজা বাজারে চলবে পাইকারি বিক্রি। তিনি আরও বলেন রাজা বাজার, ফতেহ আলী বাজার ও রেলওয়ে বাজারের কাঁচা বাজার, মাছ, মাংস, ফুল পট্টিতে বসেছে ফলের দোকান, নবাব বাড়ি আইন কলেজের সামনে থেকে সাতমাথা রোডে কাঁচা বাজার, সার্কিট হাউজ রোডে মাছ- মাংস । বাজারের প্রবেশ পথে মুজিব মঞ্চের কাছে অটোমেটিক স্যানিটাইজার ট্যানেল বসানো হয়েছে যাতে করে বাজারে আগত লোকজনের শরীরে জীবানুনাশক ছিটিয়ে দেয়া যায়।

আরো পড়ুন>>> করোনা প্রকোপের মধ্যেই ঘূর্ণিঝড় ‘আম্ফান’ আঘাত হানবে বঙ্গোপসাগরে

আপনার মতামত লিখুনঃ
নিউজটি সেয়ার করার জন্য অনুরোধ রইল!
এই জাতীয় আরো সংবাদ
durjoybangla.conlm_৮ বছরে







©২০১৩-২০২০ সর্বস্তত্ব সংরক্ষিত | দুর্জয় বাংলা

কারিগরি সহযোগিতায় দুর্জয় বাংলা