13.7 C
New York
বৃহস্পতিবার, অক্টোবর ২১, ২০২১

বঙ্গবন্ধুর দেখানো পথ ধরেই কৃষিতে অসামান্য অর্জন এসেছে বাংলাদেশের।। বাকৃবিতে নাসিম

মো: আরিফ রববানী ময়মনসিংহ ॥

বিজ্ঞাপন

বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক ও বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদের মহাসচিব জননেতা কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দিন নাসিম বলেছেন- জাতির জনক বঙ্গবন্ধুর দেখানো পথ ধরেই কৃষিতে অসামান্য অর্জন এসেছে বাংলাদেশের।

বিজ্ঞাপন

এখন সময় এসেছে সেই অর্জনকে পুঁজি করে রপ্তানি খাতকে তৈরী পোশাক নির্ভরতা থেকে বের করে আনা। আর কৃষি প্রক্রিয়াজাতকরণ শিল্পের জন্য তারই সুযোগ্য কন্যা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার এবং বাংলাদেশ ব্যাংকের নীতি-সহায়তার সঠিক বাস্তবায়নের ওপর জোর দিতে হবে।

বৃহস্পতিবার (১৬ই সেপ্টেম্বর) বিকাল ৩টায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় এর শিল্পাচার্য জয়নুল আবেদীন অডিটরিয়ামে গনতান্ত্রিক শিক্ষক ফোরাম বাকৃবি শাখার উদ্যোগে আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু ও বাংলাদেশে কৃষি শিক্ষার অগ্রযাত্রা শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব এসব কথা বলেন।

বিজ্ঞাপন

গনতান্ত্রিক শিক্ষক ফোরাম সভাপতি ও বাকৃবি শিক্ষক সমিতির কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ সাইদুর রহমান এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান পৃষ্টপোষক হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. লুৎফুল হাসান।

প্রধান অতিথি তার বক্তব্যে আরো বলেন- স্বাধীনতার ৫ দশকে গর্ব করার মতো যা কিছু অর্জন তার সবখানেই কৃষি, কৃষক এবং কৃষকের সন্তানদের শতভাগ অবদান।

বিজ্ঞাপন

সহায়ক শক্তি হিসেবে আওয়ামী লীগ সরকারের নীতি-সহায়তা সাহস যুগিয়েছে কৃষককে। মাটি এবং মানুষের নেতা হয়ে ওঠার বহু আগেই কৃষকের জন্য অন্যরকম দরদ দেখিয়ে গেছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধু স্বাধীনতার পর ৭২ সালের ১০ জানুয়ারি দেশে ফিরে দায়িত্ব নিয়ে কৃষক বাঁচাতে একের পর এক সিদ্ধান্ত দিয়েছেন বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক ও বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদের মহাসচিব জননেতা কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দিন নাসিম।

অনুষ্ঠানে অতিথিদের আগমনে স্বাগত বক্তব্য রাখেন গনতান্ত্রিক শিক্ষক ফোরাম বাকৃবি শাখার সাধারন সম্পাদক প্রফেসর ড. মো: আলমগীর হোসেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্ঠা মন্ডলীর সদস্য সাবেক ধর্মমন্ত্রী বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব অধ্যক্ষ মতিউর রহমান, ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সম্মানিত সভাপতি আলহাজ্ব অ্যাডভোকেট মো: জহিরুল হক খোকা, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মো: ইকরামুল হক টিটু,

ময়মনসিংহ মহানগর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এহতেশামুল আলম, ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অ্যাডভোকেট মো: মোয়াজ্জেম হোসেন বাবুল, মহানগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোহিত উর রহমান শান্ত প্রমুখ।

এছাড়াও মুখ্য আলোচক হিসাবে বক্তব্য রাখেন গনতান্ত্রিক ফোরাম বাকৃবি শাখার উপদেষ্ঠা পরিষদের সম্মানিত সদস্য প্রফেসর ড. মো: মঞ্জুরুল আলম। অনুষ্ঠানে আগতদের ধন্যবাদ জানান আয়োজক কমিটির আহবায়ক প্রফেসর ড. মোহাম্মদ মনিরুজ্জামান।

আরও পড়ুনঃ তারাকান্দায় দুর্গাপূজা উৎযাপন উপলক্ষে বিশেষ আলোচনা সভা

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

বিজ্ঞাপন
x