13.7 C
New York
বৃহস্পতিবার, অক্টোবর ২১, ২০২১

বঙ্গবন্ধুর স্ব-পরিবারে হত্যা কারীদের বিচার বাংলার মাটিতে হয়েছে ইসলামপুরে ———-বেগম মতিয়া চৌধুরী

মোঃ হোসেন শাহ্ ফকির, ইসলামপুর (জামালপুর) প্রতিনিধিঃ

বিজ্ঞাপন

আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী বলেছেন, যারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার স্ব-পরিবারের লোকদের হত্যা করে বীরদর্পে রেডিও টেলিভিশনে গিয়ে স্ব-ঘোষিত খুনিরা বলেছিল আমাদের বিচার কে করবে?

বিজ্ঞাপন

তৎকালীন জিয়াউর রহমান এবং তার পত্মী বেগম খালেদা জিয়া স্ব-ঘোষিত খুনীদর প্রতিষ্ঠিত করতে ইনডিএমিউনিটি (কালো আইন) পাশ করে ছিলেন।

কিন্তু আল্লাহর মাইর দুনিয়ার বাইর। দেশের মানুষ এবং আওয়ামীগের নেতা-কর্মীদেরকে বিচ্যুতি ঘটাতে পারেনি।

বিজ্ঞাপন

তাই দেশের জনগণ আওয়ামীলীগ ও শেখ হাসিনার প্রতি অকুন্ঠ সমর্থনে বেগম খালেদা জিয়ার আমলে পার্লামেন্টে তা বাতিল করে হত্যাকারীদের বিচার দেশের মাটিতে সম্পন্ন করা হয়েছে। ইসলামপুর উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিকী সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, স্বাধীনতা বিরোধীরা এখনো ষড়যন্ত্র করে যাচ্ছে, যতই ষড়যন্ত্র করা হোক না কেন সকলকে সজাগ থাকতে হবে। তাই তিনি কবির ভাষায় বলেন,ঝড় বৃষ্টি আঁধার রাতে, দেশবাসী রয়েছে শেখ হাসিনার সাথে।

বিজ্ঞাপন

জমকালো আয়োজনের মধ্য দিয়ে ৬ বছর পর উপজেলা আওয়ামীলীগের ত্রি বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। উপজেলা আওয়ামীলীগের আয়োজনে শনিবার (২৫সেপ্টেম্বর) বিকালে ইসলামপুর উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় সঙ্গীত পরিবেশন ও পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের উদ্ভোধন ঘোষণা করেন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ।

প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আহম্মেদ চৌধুরী।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ ফরিদুল হক খান দুলাল এমপি’র সভাপতিত্বে ও এড. আব্দুস ছালামের সঞ্চলনায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষা মন্ত্রী ডাঃ দীপু মনি, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, শফিউল আলম চৌধুরী (নাদেল), আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক বাবু অসীম কুমার উকিল এমপি, আওয়ামী লীগের সদস্য মারুফা আক্তার পপি, উপাধ্যক্ষ রেমন্ড আরেং, জামালপুর-৫ আসনের এমপি ইঞ্জিনিয়ার মোজাফ্ফর হোসেন, সংরক্ষিত মহিলা এমপি হোসনে আরা প্রমুখ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি জি.এস.এম মিজানুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক এড. সরোয়ার জাহান, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল-আমিন চাঁন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এড. জামান আব্দুন নাসের বাবুল, উপাধ্যক্ষ ফরিদ উদ্দিন আহমেদ, মাকছুদুর রহমান আনছারী, সাংগঠনিক সম্পাদক পৌর মেয়র আব্দুল কাদের শেখসহ জেলা ও উপজেলার নেতৃবৃন্দ।

কাউন্সিল দ্বিতীয় অধিবেশনে স্বচ্ছতা ও জবাবদিহিতার সাথে সর্বসম্মতিক্রমে উপজেলা আওয়ামীলীগের ৭১সদস্য বিশিষ্ট কমিটিতে ত্রি-বার্ষিক সম্মেলন আগামী ৩ বছরের জন্য পুনরায় আলহাজ ফরিদুল হক খান দুলাল (এমপি) ধর্ম প্রতিমন্ত্রীকে সভাপতি পদে এবং এড. আব্দুস ছালাম কে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত করা হয়।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষা মন্ত্রী ডাঃ দীপু মনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে।

শিক্ষা ব্যবস্থার আমুল পরিবর্তন হয়েছে। এ সময় তিনি আরোও বলেন ইসলামপুরে দুটি শিক্ষা প্রতিষ্ঠান সরকারিকরণ করা হয়েছে।

কিন্তু কোন মহিলা শিক্ষা প্রতিষ্ঠান সরকারি করণ করা হয়নি বিধায় ইসলামপুর জেজেকেএম গার্লস হাই স্কুল এন্ড কলেজ সরকারিকরেণ আশ্বাস প্রদান করেন।

আরও পড়ুনঃ শ্রীনগরে বিদ্যুৎ স্পৃষ্টে শ্রমিকের মৃত্যু,আহত ১

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

বিজ্ঞাপন
x