1. durjoybangla24@gmail.com : durjoy bangla : durjoy bangla
  2. afzalhossain.bokshi13@gmail.com : Afjal Sharif : Afjal Sharif
  3. aponsordar122@gmail.com : Apon Sordar : Apon Sordar
  4. awal.thakurgaon2020@gmail.com : abdul awal : abdul awal
  5. sheblikhan56@gmail.com : Shebli Shadik Khan : Shebli Shadik Khan
  6. jahangirfa@yahoo.om : Jahangir Alam : Jahangir Alam
  7. mitudailybijoy2017@gmail.com : শারমীন সুলতানা মিতু : শারমীন সুলতানা মিতু
  8. nasimsarder84@gmail.com : Nasim Ahmed Riyad : Nasim Ahmed Riyad
  9. netfa1999@gmail.com : faruk ahemed : faruk ahemed
  10. mdsayedhossain5@gmail.com : Md Sayed Hossain : Md Sayed Hossain
  11. absrone702@gmail.com : abs rone : abs rone
  12. sumonpatwary2050@gmail.com : saiful : Saiful Islan
  13. animashd20@gmail.com : Animas Das : Animas Das
  14. Shorifsalehinbd24@gmail.com : Shorif salehin : Shorif salehin
  15. sbskendua@gmail.com : Samorendra Bishow Sorma : Samorendra Bishow Sorma
  16. swapan.das656@gmail.com : Swapan Des : Swapan Des
  17. washimahemed82093@gmail.com : washim ahemed : washim ahemed
বন্যায় বিধ্বস্ত ইসলামপুরের ১২টি ইউনিয়ন। - durjoy bangla | দুর্জয় বাংলা
রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৭:০৫ অপরাহ্ন
শিরোনামঃ
বিডি ক্লিন নকলা টিমের বর্ষপূর্তিতে সম্মাননা স্মারক প্রদান ধর্ষণের প্রতিবাদে উত্তাল এমসি কলেজ মদনে অনশন করা সেই প্রেমিকার ডাক্তারি পরীক্ষায় ধর্ষণের আলামত জগন্নাথপুরে মেয়র পদে উপ-নির্বাচনে নৌকার প্রচার মিছিল ও পথসভা কলমাকান্দায় টানা বর্ষণে তলিয়ে গেছে আমন ধান শ্রীপুর পৌরসভাকে আধুনিকায়ন করতে চাই -এড, হারুন অর রশিদ ফরিদ বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে অনশনে কলেজ ছাত্রী জৈন্তা জামেয়া ইসলামিয়া মহিলা মাদ্রাসার আহবায়ক কমিটির গঠন জেগেছে তারুণ্য তুলছে ময়লা, ঈশ্বরগঞ্জ বিডি ক্লিনের ১২ তম ইভেন্ট সম্পন্ন দুর্গাপুরে সোমেশ্বরী ও নেতাই নদীর তীব্র ভাঙনে, আতঙ্কে ১৫ গ্রামের বসতি




বন্যায় বিধ্বস্ত ইসলামপুরের ১২টি ইউনিয়ন।

  • রবিবার, ৯ আগস্ট ২০২০, ১১:২৮ অপরাহ্ণ
  • ২২২ বার পঠিত

জামালপুরের ইসলামপুর উপজেলা বন্যায় ক্ষতবিক্ষত হয়েছে গোয়ালেরচর, গাইবান্ধা, চরগোয়ালিনী, কুলকান্দি, বেলগাছা, চিনাডুলী, নোয়ারপাড়া, ইসলামপুর সদর, পার্থশী, সাপধরী চর পুটিমারী, ১২টি ইউনিয়ন এবং একটি পৌরসভার বেশিরভাগ রাস্তাঘাট ।

এতে চরম ভোগান্তিতে পড়েছে বন্যা দুর্গত এলাকার মানুষ। কোন কোন এলাকায় ভাঙ্গা রাস্তার উপর স্থানীয়ভাবে তৈরি নড়বড়ে বাঁশের সাঁকো দিয়ে চলছে যাতায়াত।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ইসলামপুর বন্যার পানি কমার সাথে সাথেই জেগে উঠছে বিধ্বস্ত বাড়ি-ঘর ও রাস্তাঘাটের ধ্বংসাবশেষ। উপজেলার গোয়ালেরচর, সভারচর, বোলাকীপাড়া, গাইবান্ধা, চিনাডুলী, উলিয়া, মলমগঞ্জ- মোরাদাবাদ বাজার, জারুলতলা-কুলকান্দি, ইসলামপুর-গুঠাইল, নোয়ারপাড়া-মাহমুদপুর, ইসলামপুর-উলিয়া,শংকরপুর তিন রাস্তা-কাচিহারা বাজার, ইসলামপুর-ঝগড়ারচর বাজারসহ বেশীর ভাগ রাস্তা ভেঙ্গে বন্ধ হয়ে পড়েছে যোগাযোগ ব্যবস্থা। টানা দেড়মাস বন্যায় পানির তোড়ে রাস্তা লন্ডভন্ড হওয়ায় ইসলামপুর উপজেলার সদরের সাথে বেশিরভাগ ইউনিয়নের যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে যানবাহন চলাচল অচল হয়ে পড়েছে।

এ বিষয়ে গোয়ালেরচর ইউপির চেয়ারম্যান হারুনুর রশিদ, বেলগাছা ইউপির চেয়ারম্যান আব্দুল মালেক, চিনাডুলি ইউপির চেয়ারম্যান আব্দুস ছালাম বলেন,তাদের ইউনিয়নে এবারের বন্যায় অসংখ্য ঘরবাড়ি,রাস্তা ঘাট ক্ষতিগ্রস্ত হয়েছে। তাই তারা দ্রুততম সময়ের মধ্যেই পানি নামার সাথে সাথেই এসব রাস্তাঘাট-ঘরবাড়ি মেরামত করে তাদের দূর্ভোগ কমিয়ে আনতে সরকারের প্রতি জোর দাবি জানিয়েছেন।
বন্যায় ক্ষতিগ্রস্ত শাহজাহান, আব্দুল খালেক, বলেন, তাদের মতে এবারের বন্যায় অসংখ্য মানুষের বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। বর্তমানে তাদের কোন কাজ কর্ম নেই। অর্থও নেই তাই তারা কিভাবে বাড়িঘর মেরামত করবে। কোথায় গিয়ে আশ্রয় নিবে তারা, তাও জানেন না। এমতাবস্থায় সরকারের প্রতি তাদের দাবী, দ্রুত সময়ের মধ্যে তাদের ঘরবাড়ি মেরামত করে বসবাসের উপযোগী করে বানভাসিদের দূর্ভোগ কমিয়ে আনার অনুরোধ জানিয়েছেন।
ইসলামপুর উলিয়া বাজারের ব্যবসায়ী মোঃ রুহুল আমিন বলেন, উলিয়া বাজারে আসতে ৭-৮ জায়গায় বন্যায় রাস্তা ভেঙ্গে যাওয়ায় আমাদের চলাচলে বেঘাত ঘটছে।সোনামুখীর ফজলুল হক জানান, সোনামুখী, পচা্বহলা ও উলিয়া বাজারে যাওয়ার সময় কয়েকটি গুরুত্বপূর্ণ জায়গায় বন্যার পানিতে ভেঙ্গে গেছে। বন্যার পানির তোড়ে জন বিচ্ছিন্ন হয়ে পড়েছে বেশিরভাগ রাস্তাঘাট। ফলে অটোরিক্সা,ভ্যান, লেগুনা, ও যাত্রীবাহী যানবাহন চলাচল করতে পারতেছে না। তাই রোজি রোজগার কম থাকায় পরিবার পরিজন নিয়ে কষ্টে জীবনযাপন করতে হচ্ছে তাদের ।এমতাবস্থায় রাস্তা-ঘাট দ্রুত সময়ে মেরামত করে দেয়া হলে কোন মতে আয়রোজি করে চলতে পারতেন তারা।
নোয়ারপাড়া ইউনিয়নে একতা বাজার থেকে আগত আব্দুল আলিম বলেন, একতা বাজার থেকে ইসলামপুর উপজেলা সদরে যাতায়াত করা খুবই কঠিন। কখনও নৌকা,কখনও পায়ে হেঁটে আবার কখনও রিক্সায় চড়ে আসতে হয় ৪০ টাকার স্থলে ৮০ টাকা দিয়ে যাতায়াত করতে হচ্ছে। হঠাৎ কেউ যদি অসুস্থ্য হয়ে পড়ে তাকে সুচিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসতে খুব কষ্ট সাধ্য হয়ে পড়েছে ।
এ বিষয়ে উপজেলা প্রকৌশলী মোঃ আমিনুল হক বলেন,গোয়ালেরচর ইউনিয়েনে সভারচরের সংযোগ রাস্তার কালভার্ট পানির স্রোতে ঢেভে যাওয়ায় তাৎক্ষণিক সরজমিনে তদন্ত করেছি পানি কমে গেলে পরিবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে। এবং বন্যার তীব্র স্রোতে উপজেলার বিভিন্ন পাকা রাস্তার প্রায় ৯০ কিলোমিটার ক্ষতিগ্রস্ত হয়েছে। বন্যার পানি নেমে গেলে রাস্তাগুলো সংস্কার করা হবে।

আপনার মতামত লিখুনঃ
নিউজটি সেয়ার করার জন্য অনুরোধ রইল!
এই জাতীয় আরো সংবাদ




আমাদের ফেসবুক পেজ




durjoybangla.conlm_৮ বছরে




add_durjoybangla.com_দুর্জয় বাংলা

ঘরে বসে বিজ্ঞাপন দিন

add_durjoybangla.com
©২০১৩-২০২০ সর্বস্তত্ব সংরক্ষিত | দুর্জয় বাংলা
কারিগরি সহযোগিতায়  দুর্জয় বাংলা