13.7 C
New York
বৃহস্পতিবার, জুন ১৭, ২০২১

বাউবির নতুন ট্রেজারার অধ্যাপক মোস্তফা আজাদ কামাল

বিজ্ঞাপন

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার পদে অধ্যাপক মোস্তফা আজাদ কামাল ০৫ মে, ২০২১ তারিখে যোগদান করেন। ইতোপূর্বে তিনি বাংলাদেশউন্মুক্তবিশ্ববিদ্যালয়ের স্কুল অব বিজনেস এর ডিন হিসেবে কর্মরত ছিলেন।

বিজ্ঞাপন

তিনি বাউবির স্কুল অব বিজনেস এর ইন্টারন্যাশনাল এন্ডডেভোলপমেন্ট ইকোনোমিক্স এর অধ্যাপক ছিলেন। সূদীর্ঘ ২৪ বছরউন্মুক্ত ও দূরশিক্ষণে শিক্ষাদানে অভিজ্ঞ জনাব আজাদ কানাডার ওয়াটারলু ইউনিভার্সিটি হতে দূরশিক্ষণে প্রশিক্ষণ নিয়েছেন।

তিনি বেলজিয়ামের ইউনিভার্সিটি অব নামোর থেকে পোষ্ট গ্রাজুয়েশন করেন। নিউজিল্যান্ডের ওপেন পলিটেকনিক হতে ইনস্ট্রাশনাল ডিজাইনে প্রশিক্ষণ নেন। তিনি কমনওয়েলথ এক্সিকিউটিভ এমবি এ ও এমপিএ একাডেমিক প্রোগ্রামের সদস্য এবং TEL, ODL এবং OER এরখন্ডকালীন পরামর্শক তিনি ওপেন এডুকেশনরিসোর্স (OER) ও ওপেন সায়েন্স এর একজন সার্টিফায়েড সদস্য।

বিজ্ঞাপন

তিনি দেশের অন্যতম একজন ওপেনলার্ণিং বিশেষজ্ঞ। ওপেন এডুকেশন, ওপেন এক্সেস, ওপেনডাটা, ওপেন সায়েন্স, ওপেন ইনোভেশন ও ওপেন গভর্ণমেন্ট বিষয়েঅধ্যাপক আজাদ বাংলাদেশ উন্মুক্তবিশ্ববিদ্যালয়, ঢাকা আহসানিয়া মিশন,শিক্ষামন্ত্রনালয়, কমনওয়েলথ অব লার্ণিং কানাডা, ওপেন ইউনিভার্সিটি শ্রীলংকা, কমনওয়েলথ এডুকেশনাল মিডিয়াসেন্টার (সিমকা), তামিলনাড়ু ওপেন ইউনিভার্সিটি, ইয়াশান্ত্রচ্যাবেন মহারাষ্ট্র ওপেন ইউনিভার্সিটির সাথে দূরশিক্ষণ কার্যক্রমে OER পলিসি প্রণয়নে সংযুক্ত রয়েছেন।

তিনি বাউবির ই-লার্ণিং সেন্টারের পরিচালক, একাডেমিক কাউন্সিলের সদস্য,বোর্ডঅবগভর্নস এর সদস্য ছিলেন। এছাড়াও তিনি ক্রিয়েটিভ কমন বাংলাদেশ এর কান্ট্রি রিপ্রেজেনটেটিভ,ক্রিয়েটিভ কমনস ইউএস এ ফেলো ও এডুকেশনলীড এর দায়িত্বে রয়েছেন।

বিজ্ঞাপন

তাঁর সহধর্মিনী বাংলাদেশউন্মুক্তবিশ্ববিদ্যালয়ের ওপেন স্কুলের অধ্যাপক।

নাগরপুরে ৬ হাজার পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহার

বিজ্ঞাপন

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ সংবাদ

x
error: Content is protected !!