বানিয়াজান ইউনিয়ন নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের দৌঁড়-ঝাপ

বানিয়াজান ইউনিয়ন পরিষদ নির্বাচন

আটপাড়া (নেত্রকোণা) প্রতিনিধি: মো: আসাদুজ্জামান খান সোহাগ
করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে যথা সময়ে ইউনিয়ন পরিষদ নির্বাচন না হলেও নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী আগামী বছর ২০২১ সালের মার্চ ও এপ্রিলে ইউনিয়ন পরিষদ গুলোতে ভোট হওয়ার সম্ভাবনা রয়েছে। নির্বাচনের সম্ভাব্য সময় ঘোষণার পর পরই প্রত্যেক এলাকার মত নেত্রকোণা জেলার আটপাড়া উপজেলার বানিয়াজান সদর ইউনিয়ন নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের দৌঁড়-ঝাপ শুরু হয়েছে।



এরই ধারাবাহিকতায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক যুবলীগের সাধারণ সম্পাদক ২ বারের নির্বাচিত চেয়ারম্যান, পাহাড়পুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও সমাজসেবক মো: ফেরদৌস রানা আনজু দলীয় নেতা-কর্মী ও এলাকাবাসীকে ঐক্যবদ্ধ করে উন্নয়ন মূলক কর্মকান্ডের মাধ্যমে ব্যাপক পরিচিত লাভ করেছেন। তিনি একজন বীর মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনকালীন সময়ে বিপুল ভোটে প্রথম চেয়ারম্যান নির্বাচিত হন। গত নির্বাচনে তিনি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক থাকাকালীন দলীয় নৌকা প্রতীক পেয়ে দ্বিতীয় বারের মত চেয়ারম্যান নির্বাচিত হন। পরপর ২ বারের চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় প্রতিটি ওয়ার্ডে ব্যাপক উন্নয়নমূলক কাজ করে যাচ্ছেন। তাছাড়া বর্তমান পরিস্থিতিতে নিজস্ব অর্থায়নে কর্মহীন ও অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছেন। একজন সফল চেয়ারম্যান হিসেবে প্রতিটি ওয়ার্ডে ভোটের দিক থেকে একটা শক্ত অবস্থান তৈরী করে নিয়েছেন। আগামী নির্বাচনে তিনি আওয়ামী লীগের নৌকা প্রতীকের দলীয় মনোনয়ন প্রত্যাশী।

উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি, আওয়ামী যুবলীগের সাবেক সভাপতি, আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক, বর্তমান উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো: তসলিম উদ্দিন খান জীবন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে হাটে-বাজারে সাধারণ ভোটারদের সাথে কুশল বিনিময় করে যাচ্ছেন। আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী।



উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক, আওয়ামী যুবলীগের সদস্য, বানিয়াজান সি.টি. পাইলট উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি, পাহাড়পুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি, ছয়াশী এম.এ.আই দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি, সিতারামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির ২ বারের সাবেক সভাপতি আবু রেজা মো: মাহবুব টিপু। বিগত উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে সাধারণ সম্পাদক পদে একমাত্র প্রতিদ্ব›িদ্ব হিসেবে অল্প ভোটের ব্যবধানে পরাজিত হন আবু রেজা মো: মাহবুব টিপু। এছাড়া তিনি বানিয়াজান ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে বিগত সময়ে নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করেন। নির্বাচনকে কেন্দ্র করে ভোটারদের ধারে ধারে পৌঁছে কুশল বিনিময় করে যাচ্ছেন। আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী হিসেবে।

উপজেলা ছাত্রলীগের সাবেক আহŸায়ক, আওয়ামী যুবলীগের সাবেক আহŸায়ক, আওয়ামী যুবলীগের সভাপতি ও বানিয়াজান মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির ২ বারের সভাপতি মো: নিজাম ইয়ার খান। তিনি একজন আওয়ামী পরিবারের সন্তান ও জনপ্রিয় ছাত্র নেতা। আটপাড়া কলেজ ছাত্রলীগের আহŸায়ক ও ছাত্র জীবনে নেত্রকোণা সরকারি কলেজের খেলাধুলা বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করেন। বানিয়াজান ইউনিয়ন পরিষদকে নিয়ে তিনি দীর্ঘদিন যাবৎ স্বপ্ন দেখে যাচ্ছেন। বর্তমান পরিস্থিতিতে কর্মহীন ও অসহায় পরিবারের মাঝে নিজ অর্থায়নে খাদ্য সামগ্রী বিতরণ করে যাচ্ছেন। এরই ধারাবাহিকতায় প্রতিটি গ্রামে, হাটে-বাজারে সাধারণ ভোটারদের ধারে ধারে ভোট প্রার্থনাসহ কুশল বিনিময় করে যাচ্ছেন। ইউনিয়নবাসীর নিকট একজন ক্লিন ইমেজের ব্যক্তি হিসেবে অতি পরিচিত। আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র আওয়ামী লীগের দলীয় নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী।



আটপাড়া উপজেলা জাতীয় পার্টীর ৩ বারের নির্বাচিত সাধারণ সম্পাদক, বিআরডিবি’র বার বারের চেয়ারম্যান, জেলা জাতীয় পার্টীর সাংগঠনিক সম্পাদক ও তরুণ সমাজসেবক মো: আবুল হোসেন তালুকদার দীর্ঘদিন যাবৎ ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে ভোটারদের ধারে ধারে গিয়ে ভোট প্রার্থনা ও কুশল বিনিময় করে যাচ্ছেন। উপজেলা জাতীয় পার্টীর সাধারণ সম্পাদক হিসেবে দলীয় নেতা-কর্মীদের নিয়ে উন্নয়ন মূলক কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন। আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে মহাজোটের মনোনয়ন প্রত্যাশী।

বানিয়াজান ইউনিয়নের সাবেক ৩ বারের নির্বাচিত চেয়ারম্যান মরহুম পরশ উদ্দিন চৌধুরীর সুযোগ্য সন্তান, উপজেলা ছাত্রলীগের সাবেক ত্যাগী ও জনপ্রিয় ছাত্রনেতা, জেলা স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি মো: জিয়াউল হক চৌধুরী বানিয়াজান ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র দীর্ঘদিন যাবৎ গণসংযোগ করে যাচ্ছেন। জিয়াউল হক চৌধুরী পারিবারিক ভাবে ঐতিহ্যবাহী পরিবারের সন্তান। পিতার পরিচয়ে ও নিজস্ব ইমেজে অনেকটা এগিয়ে রয়েছে। আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী।



বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি’র) উপজেলা শাখার দীর্ঘদিনের সাবেক সভাপতি, বানিয়াজান ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আটপাড়া থানা শহীদ স্মরণিকা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মরহুম ইদ্রিছ আলী মাষ্টারের সুযোগ্য সন্তান সাবেক ছাত্রনেতা ওমর হাসান রোপন। তিনি দীর্ঘদিন যাবৎ ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে ভোটারদের ধারে ধারে ভোট প্রার্থনাসহ কুশল বিনিময় করে যাচ্ছেন। সাবেক ছাত্রনেতা ওমর হাসান রোপন নিজস্ব ক্লিন ইমেজ ও পিতার পরিচয়ে এলাকাবাসীর নিকট অতি পরিচিত মুখ। তিনিও বিএনপির প্রার্থী হিসেবে ভোটের দিকে এগিয়ে রয়েছেন। আগামী নির্বাচনে বিএনপি’র ধানে শীষ প্রতীকের মনোনয়ন প্রত্যাশী।

ঢাকাস্থ আটপাড়া সমিতির সাবেক সমাজকল্যাণ সম্পাদক ও আটপাড়া উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মো: হায়দার আলী খান। আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে দীর্ঘদিন যাবৎ গণসংযোগ অব্যাহত রেখেছেন। এছাড়া ইউনিয়নবাসীর নিকট অতি সুপরিচিত ব্যক্তি। আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী।



বানিয়াজান সদর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মো: মুখলেছুর রহমান পাঠান। ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে দীর্ঘদিন যাবৎ কাজ করে যাচ্ছেন। গত নির্বাচনে তিনি অংশগ্রহণ করে পরাজিত হন। এবারও তিনি এলাকায়, হাটে-বাজারে গণসংযোগ অব্যাহত রেখেছেন। আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী।

সাবেক ছাত্রনেতা ঐতিহ্যবাহী আওয়ামী লীগ পরিবারের সন্তান কংকন চৌধুরী। তিনি বানিয়াজান ইউনিয়নকে নিয়ে দীর্ঘদিন যাবৎ স্বপ্ন দেখে যাচ্ছেন। এছাড়া ভোটারদের ধারে ধারে ভোট প্রার্থণা ও কুশল বিনিময় অব্যাহত রেখেছেন। আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী।

সাবেক ছাত্রনেতা ও আটপাড়া উপজেলা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক, আটপাড়া উপজেলা তাঁতী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, ব্যবসায়ী ও সমাজসেবক সাংবাদিক মো: নাজিম উদ্দিন বাবুল। তিনি পেশাগত কারণে সকলের নিকট অতি পরিচিত ব্যক্তি। বানিয়াজান ইউনিয়ন পরিষদকে নিয়ে দীর্ঘদিনের স্বপ্ন রয়েছে তার। এরই ধারাবাহিকতায় দীর্ঘদিন যাবৎ এলাকাবাসীর সাথে কুশল বিনিময় করে যাচ্ছে। এছাড়া হাটে-বাজারে, মাঠে-ঘাটে ভোটারদের ধারে ধারে ঘুরে ভোট প্রার্থনা করে যাচ্ছেন। নাজিম উদ্দিন বাবুল সততা ও নিষ্ঠার সাথে সমাজের সাধারণ মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন। আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের দলীয় মনোনয়ন প্রত্যাশী।



সাবেক ছাত্রনেতা, উপজেলা যুবলীগ সদস্য ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মো: সোহেল দীর্ঘদিন যাবৎ বানিয়াজান ইউনিয়ন বাসীর সাথে একজন চেয়ারম্যান প্রার্থী হিসেবে মতবিনিময় ও ভোট প্রার্থনা করে যাচ্ছেন। তিনি একজন ঐতিহ্যবাহী আওয়ামী লীগ পরিবারের সন্তান। নির্বাচনকে সামনে রেখে ভোটারদের ধারে ধারে ভোট প্রার্থনা অব্যাহত রেখেছেন। আগামী নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের দলীয় মনোনয়ন প্রত্যাশী।

আগামী সংবাদে একক প্রার্থীদের ছবিসহ প্রতিবেদন প্রকাশ করা হবে।

আরো পড়ুন>> দুর্গাপুরে ইয়াবাসহ নারী মাদক কারবারী আটক

আপনার মতামত লিখুন

Please enter your comment!
Please enter your name here