13.7 C
New York
বৃহস্পতিবার, অক্টোবর ২১, ২০২১

বান্দরবানে প্রাক-প্রাথমিক শিক্ষা প্রকল্পে শিক্ষা উপকরণ বিতরণ!

মোঃ শহীদুল ইসলাম রানা,বান্দরবান জেলা প্রতিনিধি।

বিজ্ঞাপন

প্যাগোডা ভিত্তিক প্রাক-প্রাথমিক শিক্ষা প্রকল্পের ২য় পর্যায়ে বান্দরবানে ৫০টি শিক্ষা কেন্দ্রের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে শিক্ষা উপকরণ (খেলনা সামগ্রী) বিতরণ করা হয়েছে।

বিজ্ঞাপন

১৫ সেপ্টেম্বর (বুধবার) সকালে প্যাগোডা ভিত্তিক প্রাক-প্রাথমিক শিক্ষা প্রকল্পের ২য় আয়োজনে বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এই শিক্ষা উপকরণ (খেলনা সামগ্রী) বিতরণ করা হয় কার্যক্রম অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি মংক্যচিং চৌধুরীর । প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।

বিজ্ঞাপন

আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ সাইফুল ইসলাম,নির্বাহী ম্যাজিস্ট্রেট কায়েসুর রহমান, প্যাগোডা ভিত্তিক প্রাক-প্রাথমিক শিক্ষা প্রকল্পের মাস্টার ট্রেইনার কমলেন্দু শীল,প্যাগোডা ভিত্তিক প্রাক-প্রাথমিক শিক্ষা প্রকল্পের ফিল্ড সুপারভাইজার ক্যসিংমং মারমা সহ জেলা ও উপজেলার শিক্ষকরা ।

প্যাগোডা ভিত্তিক প্রাক-প্রাথমিক শিক্ষা প্রকল্পের বান্দরবানের ফিল্ড সুপারভাইজার ক্যসিংমং মারমা জানান,বান্দরবানের ৭টি উপজেলার ৫০টি শিক্ষাকেন্দ্রে (বান্দরবান সদর-২২টি, রোয়াংছড়ি-৭টি, রুমা-৪টি,থানচি- ৪টি,আলীকদম-৪টি,লামা-৪টি ও নাইক্ষ্যংছড়ি-৭টি) ৫০জন শিক্ষক শিক্ষীকা রয়েছে ,আর ১০০০ জন শিক্ষার্থী এই প্রকল্পে লেখাপড়ার সুযোগ পাচ্ছে।

বিজ্ঞাপন

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ,তাই এই শিশুদের সুন্দরভাবে গড়ে তোলা আমাদের নৈতিক দায়িত্ব।

তিনি আরো বলেন,শুধু পড়ালেখায় ব্যস্ত রেখে শিশুদের মানসিক বিকাশ হবে না এর পাশাপাশি খেলাধুলা করা এবং শিশুদের নিত্যনৈম্যতিক উপকরণ এর সাথে পরিচয় করে দেওয়া আমাদের দায়িত্ব।

তিনি ছাত্র-ছাত্রীদের পাশাপাশি প্রকল্পের শিক্ষকদের আরো প্রশিক্ষণ গ্রহণের জন্য আহবান জানান।

আরও পড়ুনঃ বকশীগঞ্জে ৫ দিনব্যাপী জরায়ু মুখ ও স্তন ক্যান্স্যার পরীক্ষা ক্যাম্প শুরু

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

বিজ্ঞাপন
x