13.7 C
New York
Saturday, July 31, 2021

বান্দরবানে বাংলা টিভির ৫ম বর্ষ পূর্তি উৎযাপন।

মোঃশহিদুল ইসলাম,বান্দরবান জেলা প্রতিনিধি

বিজ্ঞাপন

বান্দরবানে টিভি চ্যানেল বাংলা টিভির যাত্রার ৫ম বর্ষপূর্তি উৎযাপন করা হয়েছে।শুরুর কিছু কথা ১৬ই সেপ্টেম্বর ১৯৯৯ সালে ইউরোপে বাংলা টিভি চালু হয়েছিল এবং তার পর থেকে তারা ২৪ ঘন্টা স¤প্রচার করে।

বিজ্ঞাপন

বাংলা টিভি কেবল বাংলা ভাষার টেলিভিশন চ্যানেল নয়, এটি যুক্তরাজ্যের প্রথম জাতিগত ভাষার টিভি চ্যানেল ছিল।

বাংলাদেশ সরকার বাংলাদেশ টিভি থেকে স¤প্রচারের জন্য বাংলা টিভি লিমিটেডকে ব্রডকাস্টিং লাইসেন্স দেয়। ১৯শে মে ২০১৭ সালে বাংলা টিভি ৭৬..০ ই-তে স্যাটেলাইট অ্যাপস্টার–ব্যবহার করে ২৪ ঘন্টা স্যাটেলাইট ট্রান্সমিশনে তাদের সম্প্রচার শুরু করে।

বিজ্ঞাপন

বাংলা টিভির ৫ম বর্ষপূর্তি উপলক্ষে বান্দরবান পৌরসভা এর সম্মেলন কক্ষে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জেলা প্রতিনিধি মোঃ ওসমান গনী এই অনুষ্ঠানের আয়োজন করেন,অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান পৌরসভার ৬নং ওয়ার্ড় কাউন্সিলর ও প্যানেল মেয়র সৌরভ দাশ শেখর বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্ত(ওসি) মোঃ শহিদুল ইসলাম চৌধুরী,বান্দরবান জেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মিনারুল হক, সাবেক সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, প্রথম আলোর জেলা প্রতিনিধি বুদ্ধজ্যোতি চাকমা।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে সাংবাদিক নেতারা বলেন গনমাধ্যম হচ্ছে দেশের আপামোর জনসাধারনের চোখ,দেশের প্রতিদিন ঘটে যাওয়া নানা ঘটনা তুলে ধরছে আমাদের এইসব টিভি চ্যানেল গুলো।প্রধান অতিথির বক্তব্যে প্যানেল মেয়র সৌরভ দাশ শেখর বলেন বর্তমানে বাংলাদেশে প্রায় সব টিভি চ্যানেল তাদের নিজস্ব ধারায় অনুষ্ঠান সুচি প্রচার করে আমাদের মনের খোরাক জোগাচ্ছে,টিভি চ্যানেল ভালো অনুষ্ঠান তৈরী করলে এর গ্রাহক সংখ্যাও বৃদ্ধি পাবে,সুস্থ্য বিনোদন প্রচারের জন্য তিনি বাংলা টিভি চ্যানেল কতৃপক্ষকে ধন্যবাদ জানান।

বিশেষ অতিথি বান্দরবান সদও থানার ভারপ্রপ্ত কর্মকর্তা(ওসি) মোঃ শহিদুল ইসলাম চৌধুরী বলেন বাংলা টিভিকে ধন্যবাদ ৫ম বর্ষ উৎযাপন উপলক্ষে এমন একটি অনুষ্ঠানের আয়োজন করার জন্য,তিনি উপস্থিত সকল সাংবাদিকবৃন্দদের ধন্যবাদ জানান বান্দরবান পুলিশ প্রশাসনের পাশে থাকার জন্য,বাংলা টিভির উত্তর উত্তর সমৃদ্ধি কামনা করছি।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন দৈনিক ইত্তেফাক পত্রিকার মিলন চক্রবর্তী দৈনিক যুগান্তর পত্রিকার আলাউদ্দিন শাহারিয়ার, বাংলা ভিশন টিভির প্রতিনিধি আল ফয়সাল বিকাশ, ভোরের কাগজ পত্রিকার মংসানু মার্মা, সমকাল পত্রিকার উজ্বল তঞ্চঙ্গ্যা, আরটিভির প্রতিনিধি সাফায়েত হোসেন, দৈনিক বায়েজিদ পত্রিকার মোঃ শহিদুল ইসলাম ,মাছরাঙ্গা টিভির কৌশিক দাশ, যমুনা টিভির বাটিং মার্মা, জিটিভির মোঃ ইসহাক, মানবজমিন পত্রিকার নুরুল কবির,বিজয় টিভির প্রতিনিধি রিমন পালিত,অনলাইন পত্রিকা বান্দরবান লাইভ টিভির সম্পাদক সাইফুল ইসলাম সহ প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিবৃন্দ।

আলোচনা সভা শেষে কেক কেটে বান্দরবানে বাংলা টিভির ৫ম বর্ষ পালন অনুষ্ঠানের সমাপ্তি হয়।

আরও পড়ুনঃ ফিলিস্তিনে হামলার প্রতিবাদে কলমাকান্দায় মানববন্ধন

বিজ্ঞাপন

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here

বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

x