13.7 C
New York
Saturday, July 31, 2021

বান্দরবানে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেযার দাবিতে মানববন্ধন

মোঃশহিদুল ইসলাম,বান্দরবান জেলা প্রতিনিধি ঃ-

বিজ্ঞাপন

কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ইসলামী আন্দোলন বাংলাদেশ বান্দরবান জেলা শাখার উদ্যোগে বান্দরবান প্রেসক্লাব চত্বরে সকাল ১০টায় কোমলমতি শিক্ষার্থীদের ভবিষ্যৎ শিক্ষা জীবন রক্ষার্থে অবিলম্বে সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

ইসলামী আন্দোলন বাংলাদেশ বান্দরবান জেলা শাখার সভাপতি আলহাজ্ব মাওলানা আবুল কালাম আজাদ সাহেবের সভাপতিত্বে ও জেলা সেক্রেটারী মুফতী আবুল হাসান এর সঞ্চালনায় মানববন্ধন টি অনুষ্ঠিত হয়। মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন ইসলামী শ্রমিক আন্দোলন বান্দরবান জেলা শাখার সভাপতি মোঃ নুরুল আলম. ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন বান্দরবান জেলা শাখার সভাপতি মোহাম্মদ আবু হানিফ পাপ্পু, ইসলামী যুব আন্দোলন বান্দরবান জেলা শাখার যুগ্মসাধারণ সম্পাদক, মোহাম্মদ আরিফুল ইসলাম, ইসলামী আন্দোলন বাংলাদেশ বান্দরবান জেলা শাখার সরকারি সাংগঠনিক সম্পাদক মাওলানা জাহাঙ্গীর হোসেন।

এ ছাড়াও সংগঠনের আরো অনেক দায়িত্বশীল ও সদস্যগণ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সভাপতির বক্তব্যে আলহাজ মাওলানা আবুল কলাম আজাদ সাহেব বলেন র্দীঘ ১৬ মাস যাবত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

মধ্যে কওমী মাদরাসাগুলো কিছুদিনের জন্য খোলা থাকলেও তা আবার বন্ধ করে দেয়া হয়েছে। তিনি বলেন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে শিক্ষার্থীদের চরিত্র নষ্ট হয়ে যাচ্ছে। তারা বিভিন্ন ধরনের অনৈতিক কাজে জড়িয়ে পড়ছে।

বিজ্ঞাপন

অতএব শিক্ষার্থীদের জীবন রক্ষার্থে অবশ্যই সকল শিক্ষাপ্রতিষ্ঠান অবিলম্বে খুলে দেয়ার জন্য সরকারের কাছে জোর দাবি জানান।

পাশাপাশি পাসপোর্ট থেকে একসেপ্ট ইসরাইল বাদ দেয়ার কারণে ইসরাইলের প্রতি সরকারের সমর্থন বুঝা যায়। তিনি এর নিন্দা জানিয়ে বলেন, পাসপোর্টে আবার ইসরাইল শব্দটি সংযুক্ত করুন। নতুবা কঠিন আন্দোলন গড়ে তোলা হবে।

মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, জাতীয় শিক্ষক ফোরাম বান্দরবান জেলা শাখার সভাপতি মাওলানা মুবাশ্বির বিন আজহার। তিনি বলেন, প্রয়োজনের কারণে স্বাস্থ্যবিধি মেনে সবকিছু খুলে দেয়া হযয়েছে, অথচ বাস্তবতা হলো, কোথাও ঠিকভাবে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না।

অতএব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার কোন অর্থ নেই। অবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে হবে। আরো বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ বান্দরবান জেলা শাখার সাংগঠনিক সম্পাদক, মাওলানা আহমদ কবির।

তিনি বলেন, প্রযয়োজনের অজুহাতে সব ধরনের প্রতিষ্ঠান ,ব্যাংক, বাজার সব কিছু খুলে দেয়া হয়েছে, অতএব শিক্ষার প্রয়োজন আরো বেশি, সুতরাং সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে হবে।

জেলা সেক্রেটারী মুফতী আবুল হাসান বক্তব্যে বলেন, বিশ্বের যে সকল দেশে করোনার ভয়াল থাবা অতিক্রান্ত হয়েছে যে সকল দেশে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হয়েছে, তাহলে বাংলাদেশে কেন শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে না।

তিনি আরো বলেন, আমাদের সন্দেহ হয়, বহিরাগত কোন চক্রান্তের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে কিনা।

অতএব দ্রæত শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার জন্য সরকারের কাছে জোর দাবি জানান।

আরও পড়ুনঃ দুর্গাপুরে লোকনাথ ব্রহ্মচারী’র তিরোধান দিবস পালিত

বিজ্ঞাপন

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here

বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

x