বাড়ি বাড়ি গিয়ে করোনাভাইরাস সম্পর্কে মানুষকে সচেতন করছেন শিক্ষিকা কল্যাণী

দুর্জয় বাংলা ডেস্কঃ

নেত্রকোনার কেন্দুয়া পৌর শহরের বাসিন্দা কল্যাণী হাসান। তিনি পেশায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একজন সহকারি শিক্ষক। নিজ এলাকার সাধারণ মানুষকে করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করতে তিনি হ্যান্ড মাইক হাতে নিয়ে বিভিন্ন গ্রামের বাড়ি বাড়ি ঘুরে বেড়াচছেন। তুলে ধরছেন করোনা ভাইরাসের কবল থেকে রক্ষা পাওয়ার বিভিন্ন উপায়।

শুধু তাই নয়, নিম্ন আয়ের অসহায় এসব মানুষের মধ্যে বিনামূল্যে বিতরণ করছেন

এতে গ্রামাঞ্চলের সাধারণ মানুষ সচেতন হওয়ার পাশাপাশি বিনামূল্যে সাবান ও মাস্ক পেয়ে তারা খুব খুশিও।

বুধবার (২৫ মার্চ) দিনব্যাপী তিনি উপজেলার ভাটিরকোনা গ্রামের প্রত্যেকটি বাড়ি বাড়ি যান এবং মানুষ সচেতন করার পাশাপাশি সাবান ও মাস্ক বিতরণ করেন।




ভাটিরকোনা গ্রামের মদিনা আক্তার জানান, করোনা ভাইরাস কি- তা আমরা জানতাম না। কিন্তু কল্যাণী আপা আমাদের বাড়িতে এসে রোগটি সম্পর্কে বুঝিয়েছেন এবং পরিস্কার পরিছন্ন থাকার পাশাপাশি সাবান দিয়ে বারবার হাত দোয়া, মুখে মাস্ক ব্যবহার করার কথা বলেছেন। তিনি (কল্যাণী) আমাদের বিনামূল্যে সাবান ও মাস্ক দিয়ে গেছেন।

এ বিষয়ে কল্যাণী হাসানের সাথে কথা হলে তিনি বলেন, সুবিধাবঞ্চিত, নির্যাতিত, নিপীড়িত অসহায় মানুষের সেবাদানের লক্ষে ২০১৫ সালে আমি কল্যাণী ফাউন্ডেশন নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন প্রতিষ্ঠা করি। মূলত এ সংগঠনের মাধ্যমেই মানুষকে সেবা দিয়ে আসছি। আর করোনা ভাইরাস সারা বিশ্বে একটি মহামারি। এ ভাইরাসটি আমাদের দেশেও ছড়িয়ে পড়েছে। কিন্তু এ দেশের গ্রামাঞ্চলের মানুষ এতটা সচেতন নয়, তাই আমি কল্যাণী ফাউন্ডেশনের কর্মীদের সাথে নিয়ে এসব সাধারণ মানুষকে সচেতন করার চেষ্টা করছি।

আরো পড়ুন>>> করোনা ভাইরাস আক্রান্ত রোগীদের জন্য পূর্বধলা হাসপাতালে আইসোলেশন কর্ণার

আপনার মতামত লিখুন

Please enter your comment!
Please enter your name here