13.7 C
New York
রবিবার, এপ্রিল ১১, ২০২১

ভালুকায় পপুলার হসপিটালে ডাক্তারের অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ

রাকিবুল হাসান আহাদ, বিশেষ প্রতিনিধিঃ

বিজ্ঞাপন

ময়মনসিংহের ভালুকা উপজেলার মাষ্টারবাড়ি পপুলার হসপিটাল নামে একটি বেসরকারী হাসপাতালে ডাক্তারের অবহেলায় আমেনা খাতুন (৬৫) নামে এক রোগীর মৃত্যুর অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে সোমবার রাত সাড়ে সাতটার দিকে উপজেলার মাষ্টারবাড়ী এলাকায়।

বিজ্ঞাপন

নিহতের পরিবার ও স্থানীয় জানা যায়, উপজেলার দক্ষিণ হবিরবাড়ী গ্রামের মৃত মোতালেবের স্ত্রী আমেনা খাতুনকে বুকের ব্যাথা নিয়ে মাষ্টারবাড়ী পপুলার হসপিটালে ভর্তি করা হয়। পরে রোগীকে ইসিজি করে হাসপাতালের ডাক্তার সৌরভ কুমার সাহার নির্দেশে এক নার্স রোগীকে ইনজেকশন পোশ করেন। ইনজেকশন পোশ করার সাথে সাথেই রোগী মৃত্যুর কুলে ঢলে পড়েন।

ঘটনার পর স্থানীয় লোকজন হাসপাতাল ঘেড়াও করে বিক্ষোভ শুরু করলে খবর পেয়ে ভালুকা মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিততি নিয়ন্ত্রণে আনে। ঘটনার পর ডাক্তার সৌরভ কুমার সাহা হাসপাতাল ছেড়ে পালিয়ে যান। নিহতের পরিবারের লোকজন জানান, হাসপাতালের ডাক্তার সৌরভ কুমার সাহার নির্দেশে রোগীকে ইনজেকশন দেয়ার সাথে সাথেই তিনি মারা যান।

বিজ্ঞাপন

স্থানীয় লোকজন জানান, রোগীদের চোখে ধুলা দেয়ার জন্য পপুলার হসপিটাল নাম দিয়ে লাইসেন্স না নিয়েই পরিচালিত করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে অসহায় রোগীদের কাছ থেকে। এই হাসপাতালের সাথে ঢাকার পপুলারের কোন যোগসূত্র নেই। অথচ তারা ঢোল পিটিয়ে রমরমাট ব্যবসা করে যাচ্ছে।

পপুলার হসপিটালটির শেয়ারহোল্ডার ও গাইনী চিকিৎসক তানিয়া নাজনিন উপস্থিত সংবাদকর্মীদের সাথে অসৌজন্যমূলক আচরণ করেন এবং কোন তথ্য বা বক্তব্য দিতে অপারগতা প্রকাশ করেন।

বিজ্ঞাপন

পপুলার হাসপাতালটির মালিক নজরুল ইসলাম জানান, নিহত আমেনা খাতুনের ইসিজি করার পর দু’টি ইনজেকশন দেয়া হয়। কিন্তু তিনি আধাঘন্টা পর মারা যান। হসপিটালটির লাইসেন্স প্রক্রিয়াধিন রয়েছে বলে তিনি জানান।

ভালুকা ৫০ শয্যা সরকারী হাসপাতালের স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার মাহফুজা বেগম জানান, বিষয়টি আমার জানা নেই। তবে ঘটনাটি খোঁজ নিয়ে দেখছি।

ভালুকা মডেল থানার এসআই আনোয়ার রহমান জানান, ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। পরে আলোচনা শেষে পরিবারের লোকজনের কাছে নিহতের লাশটি হস্তান্তর করা হয়েছে।

আরও পড়ুনঃ ইসলামপুরে গোয়ালেরচর আব্দুর রহিম বাদশাকে নৌকার মাঝি হিসাবে চায় তৃণমূল ভোটারেরা

বিজ্ঞাপন

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here

বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

x