13.7 C
New York
বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৫, ২০২১

ভিজিএফ’র চাল আত্মসাতের মামলায় চেয়ারম্যানসহ আট জনের বিরুদ্ধে চার্জশীট

বিজ্ঞাপন

 

বিজ্ঞাপন

ফরমান শেখ এলিন,টাঙ্গাইল প্রতিনিধি:

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায় ভিজিএফ’র চাল আত্মসাতের মামলায় আনাইতারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, পাঁচ ইউপি সদস্য ও দুই চাল ব্যবসায়ীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দিয়েছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। টাঙ্গাইলের জেলা গোয়েন্দা পুলিশের এসআই আসাদুজ্জামান টিটু তদন্ত শেষে ওই অভিযোগপত্র(চার্জশীট) টাঙ্গাইলের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জমা দেন। টাঙ্গাইলের কোর্ট ইন্সপেক্টর আনোয়ারুল ইসলাম অভিযোগপত্র জমা হওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, জেলা গোয়েন্দা পুলিশের এসআই আসাদুজ্জামান টিটু সোমবার (২ অক্টোবর) আদালতে অভিযোগপত্র জমা দেন। অভিযোগপত্রভুক্ত আসামীরা হচ্ছন, আনাইতারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, ২নং ওয়ার্ডের সদস্য আব্দুস সালাম, ৩নং ওয়ার্ডের সদস্য আব্দুল হামিদ মিয়া, ৪নং ওয়ার্ডের সদস্য নাজিম উদ্দিন, ৫নং ওয়ার্ডের সদস্য মোশারফ হোসেন ও সংরক্ষিত নারী আসনের ১নং ওয়ার্ডের সদস্য ফিরোজা বেগম এবং আটিয়া মাহমুদপুর বাজারের চাল ব্যবসায়ী হাফিজুর রহমান ও ধলু মিয়া। এদের প্রত্যেকের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে সরকারি চাল আত্মসাত করে মজুদ ও বিক্রি এবং বিক্রির কাজে সহায়তার অভিযোগ আনা হয়েছে।
জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ অশোক কুমার সিংহ জানান, ২০১৬ সালের ২৪ নভেম্বর মির্জাপুর থানা পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে আনাইতারা ইউনিয়ন পরিষদ ভবন সংলগ্ন পরিত্যক্ত পোষ্ট অফিস ভবন এবং আটিয়া মাহমুদপুর বাজারের দুই চাল ব্যবসায়ীর কাছ থেকে পাঁচ হাজার ৯০ কেজি ভিজিএফের চাল উদ্ধার করেন। ওই দিনই মির্জাপুর থানার এসআই কমল সরকার বাদি হয়ে মামলা দায়ের করেন। মামলাটির তদন্তের দায়িত্ব দেয়া হয় জেলা গোয়েন্দা পুলিশকে।
অভিযোগপত্রভুক্ত আসামী চাল ব্যবসায়ী ধলু মিয়া গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন। তিনি দোষ স্বীকার করে আদালতে জাবানবন্দি দিয়েছেন। অপর চাল ব্যবসায়ী আসামী হাফিজুর রহমান গ্রেপ্তার হলেও পরবর্তীতের আদালত থেকে জামিনে মুক্তি পান। ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলমসহ

বিজ্ঞাপন

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ সংবাদ

x