মদনে ভ্রাম্যমান আদালতে ২ লাখ ১০ হাজার টাকা জরিমানা

মোঃ সাকের খান, মদন (নেত্রকোনা) প্রতিনিধি:

নেত্রকোনার মদন উপজেলার মগরানদীতে ভলগেট নৌপরিবহন এর রেজিস্ট্রেশন ও সারেংদের প্রশিক্ষণ এর সনদ না থাকায় আটটি ভলগেটকে ২ লক্ষ ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
আজ শনিবার (১৭ অক্টোবর) দিনব্যাপী ভ্রম্যমান আদালত অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহমেদ। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় মদন থানা অফিসার ইনচার্জ আহমেদ কবির উপস্থিত ছিলেন।

দন্ডাদেশ প্রাপ্তরা হলেন, নাছির পি মৃত আব্দুল আলী বাজিতপুর, আতিক মিয়া পিতা মোঃ রফিক বাজিতপুর, মোঃ খলিলুর রহমান পিতা মতিউর রহমান বাজিতপুর, মোঃ ইব্রাহিম পিতা আব্দুল জব্বার বাজিতপুর, এরশাদুল পিতা মজলিস সুনামগঞ্জ, মুর্তুজ আলী পি মৃত ছমির আলী সুনামগঞ্জ, রাসেল দেওয়ান পিতা সালাম দেওয়ান, মুন্সিগঞ্জ ও আঃ গাফফার পিতা আসমত আলী পিরোজপুর।

জানা যায়, উপজেলার মগরা নদী মদন বাজার হইতে মনোহরপুর এলাকায় শনিবার দিনব্যাপী অভিযান পরিচালনা করে অভ্যন্তরীণ নৌ চলাচল অধ্যাদেশ ১৯৭৬ অনুযায়ী আটটি ভলগেট নৌ পরিবহনকে ২ লক্ষ ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ ভলগেট নৌ-পরিবহন গুলোর রেজিস্ট্রেশন ও সারেংদের প্রশিক্ষণ সনদ না থাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে। ভলগেট নৌ-পরিবহনগুলো দেশের বিভিন্ন অঞ্চল থেকে বালু পাথর সহ অন্যান্য পণ্য বহন করে বিভিন্ন অঞ্চলে নিয়ে যায়।



মদন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট বুলবুল আহমেদ বলেন, সকালে সংবাদ পেয়ে মগরা নদীর ব্রীজ হতে মনোহরপুর পর্যন্ত নদীতে দিনব্যাপী অভিযান পরিচালনা করা হয়। এরমধ্যে একটি বালুভর্তি বলগেট মগরা নদীতে নির্মিত শহীদ আব্দুল কুদ্দুস সেতু পিলারের সাথে ধাক্কা দিয়ে চলে আসে । তাদের নিকট ভলগেটের রেজিস্ট্রেশন এর কাগজপত্র ও সারেংদের প্রশিক্ষণের সনদ না থাকায় ভ্রম্যমান আদালতের মাধ্যমে জরিমানা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। তাদেরকে এ নদী দিয়ে এ সমস্ত বলগেট নিয়ে না আসার জন্য সতর্ক করা হয়েছে।

আরো পড়ুন>> শেখ রাসেলের শুভ জন্মদিন আওয়ামী লীগের কর্মসূচি

আপনার মতামত লিখুন

Please enter your comment!
Please enter your name here